Sunday , September 8 2024
Breaking News
Home / National / পত্র-পত্রিকায় লিখেছে, প্রধানমন্ত্রী দেশে এসেছেন বিষয়টি বিবেচনা করতে পারেন: মোজাম্মেল হক

পত্র-পত্রিকায় লিখেছে, প্রধানমন্ত্রী দেশে এসেছেন বিষয়টি বিবেচনা করতে পারেন: মোজাম্মেল হক

কয়েকদিন আগে দেশে হঠাৎ করে বৃদ্ধি পেয়েছে ডিজেল এবং কেরোসিন তেলের দাম। এই নিয়ে দেশ জুড়ে চলছে ব্যপক আলোচনা-সমালোচনা। এবং বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশিত হয়েছে নানা ধরনের সংবাদ। এমনকি বিশ্ব বাজারের পরিস্তিতি নিয়েও চলছে বেশ আলোচনা। এবার এই বিষয়ে কিছু কথা তুলে ধরলেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক।

বিশ্বের সবদেশেই তেলের দাম বৃদ্ধি পেয়েছে, পত্র পত্রিকায় লিখেছে ভারতে কমেছে বলে জানিয়েছেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক। রোববার (১৪ নভেম্বর) দুপুরে গাজীপুরের সফিপুর আনসার ভিডিপি অ্যাকাডেমির ইয়াদ আলী প্যারেড গ্রাউন্ডে সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। মন্ত্রী বলেন, সব দেশেই তেলের দাম বেড়েছে, পত্র পত্রিকায় লিখেছে ভারতে তেলের দাম কমেছে। তারপরও বাংলাদেশের চেয়ে বেশি রয়েছে। আমারা তেলের বিপুল পরিমাণ ভর্তুকি দিচ্ছি। প্রধানমন্ত্রী দেশে এসেছেন, বিষয়টি বিবেচনা করতে পারেন।

এ সময় আনসার সদস্যদের উদ্দেশে তিনি বলেন, প্রশিক্ষণ গ্রহণকারী সদস্যরা প্রশিক্ষণ লব্ধ জ্ঞান মেধা শ্রম ও দক্ষতা কাজে লাগিয়ে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে এক অনন্য উচ্চতায় নিয়ে যাবে। কুচকাওয়াজের শুরুতেই প্রধান অতিথি একটি সুসজ্জিত খোলা জিপে প্যারেড পরিদর্শন করেন। এ সময় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম ও প্যারেড ক/মা/ন্ডার প্রধান অতিথির সাথে উপস্থিত ছিলেন।

তেলের দাম বৃদ্ধিকে ঘিরে দেশে অস্থিতিশীল পরিবেশের তৈরি হয়েছিল। তবে সরকারী ভাবে জানানো হয়েছে বিশ্ব বাজারের সমন্বয় করে তলের দাম আবার কমানো এবং এবং বর্তমান দাম বিশ্ব বাজারের সাথে সমন্ভয় করে বর্ধিত করা হয়েছে। এছাড়াও তেলের দাম বৃদ্ধিকে ঘিরে পরিবহন খাতে যাতায়াতের ভাড়া বৃদ্ধি পেয়েছে।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *