Friday , September 20 2024
Breaking News
Home / International / দুই তরুণীকে প্রশ্ন, রেট কত, পরে কান ধরে চাইতে হল ক্ষমা (ভিডিও)

দুই তরুণীকে প্রশ্ন, রেট কত, পরে কান ধরে চাইতে হল ক্ষমা (ভিডিও)

এবার ভারতে ঘটেছে একটি অবাক করা ঘটনা সেখানে দুই তরুণীকে একটি নেতিবাচক প্রশ্ন করে বিপাকে পড়েছেন এক ব্যক্তি মূলত ভারতে ব্যতিক্রমধর্মী অনেক ঘটনা ঘটে হরহামেশাই সে সকল ঘটনা গণমাধ্যম সামাজিক যোগাযোগ মাধ্যমে উঠে আসে বিভিন্ন সময় এবং মানুষ যাতে ইতিবাচক নেতিবাচক প্রতিক্রিয়া জানাতে ভুল করে না তবে এই ঘটনাটি ব্যাপকভাবে আলোচনায় এসেছে মানুষের

ভারতের নয়াদিল্লির হউজ খাস ভিলেজের একটি পাব থেকে বাড়ি ফিরছিলেন দুই তরুণী। রাস্তায় ট্যাক্সির জন্য অপেক্ষা করার সময় কয়েকজন মধ্যবয়স্ক লোক তাদের লক্ষ্য করে অ’শা’লীন মন্তব্য করেন। এমনকি, তারা দে’হ ব্যবসায়ে জড়িত এমন ইঙ্গিত করে জানতে চান, তাদের ‘রেট কত’? এরপর দুই তরুণী ওই ব্যক্তিদের পাল্টা আক্রমণ করেন। এমনকি, তাদের কান ধরে ক্ষমা চাইতেও বাধ্য করেন। সামাজিক যোগাযোগমাধ্যমে তারা জানিয়েছেন, এত বছর দিল্লিতে থেকে এমন অভিজ্ঞতা এই প্রথম হলো তাদের। খবর-আনন্দবাজার।

ঘটনাটির একটি ভিডিও প্রকাশ্যে আসতেই এ নিয়ে সরব হয়েছে দিল্লির নারী কমিশনও। কমিশনের প্রধান স্বাতী মালিওয়াল নিজের ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্টে ওই ভিডিও শেয়ার করে লিখেছেন, ‘ঘটনাটি অত্যন্ত গুরুতর। লজ্জাজনকও। আশা করি দিল্লি পুলিশ বিষয়টি খতিয়ে দেখবে এবং যথাযথ পদক্ষেপ করবে।’ ওই টুইটেই দিল্লি পুলিশকে কমিশনের তরফ থেকে নোটিস পাঠানো হয়েছে বলেও জানান স্বাতী। পরে কমিশনের টুইটার অ্যাকাউন্ট থেকে ওই নোটিসের ছবি শেয়ার করা হয়। যেখানে ঘটনাটির সংক্ষিপ্ত বিবরণ দিয়ে কমিশন দিল্লি পুলিশের কাছে জানতে চেয়েছে, ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে কী পদক্ষেপ করেছে বা করেনি পুলিশ।

দিল্লিতে এই হেনস্তার শিকার দুই তরুণীই উত্তর-পূর্ব ভারতের বাসিন্দা। দিল্লিতে তাদের একজন থাকছেন গত পাঁচ বছর। অন্যজন দিল্লিতে আছেন গত দু’বছর ধরে। দুই তরুণী জানিয়েছেন, ওই রাতের অভিজ্ঞতা ওখানেই থামেনি। পরে পুলিশও হেনস্তা করেছে তাদের। রাতে তাদের পথ আটকে এক টহলরত পুলিশ কর্মকর্তা এক তরুণীর কাছে বার বার জানতে চেয়েছিলেন তিনি ‘কোথাও নাচেন কিনা’!


‘ঘটনাটি ঘটেছিল ভারতের নয়াদিল্লিতে। রাতে বাড়ি ফিরছিলেন দুই তরুণী তবে রাস্তায় ট্যাক্সির জন্য অপেক্ষা করছিল তারা এসময় মধ্যবয়স্ক লোক তাদের লক্ষ্য করে নেতিবাচক মন্তব্য করেছেন এবং তারা মধুচক্র জড়িত এমন ইঙ্গিত করে তাদের রেট কত সেটা জানতে চেয়েছেন এরপর ওই তরুণীর মন্তব্যকারী ওই ব্যক্তিকে পাল্টা আক্রমণ করেন এবং তাদেরকে কান ধরে ক্ষমা চাইতে বাধ্য করেন এমন ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন তারা

About

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *