Tuesday , September 17 2024
Breaking News
Home / Countrywide / তারেক লন্ডন থেকে এসব পরিচালনা করতে পারে তাহলে দেশে আসলে কী করবেন: মির্জা আব্বাস

তারেক লন্ডন থেকে এসব পরিচালনা করতে পারে তাহলে দেশে আসলে কী করবেন: মির্জা আব্বাস

এমনিতেই বাংলাদেশের বর্তমান সরকারের বিরুদ্ধে অভিযোগের শেষ নেই। এই মধ্যে দেশে মাত্রাতিরিক্ত হারে নিত্যপ্রয়োজনীয় পন্যের দাম লাগাম হারে বৃদ্ধি পাওয়ায় সরকার আলোচনা-সমালোচনার শীর্ষে উঠে এসেছে। এই সরকারের সমালোচনা করে বেশ কিছু কথা তুলে ধরলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। এমনকি তিনি জানালেন বিএনপি দলের নেতাকর্মীদের উপর বর্তমান সরকারের চালানো নি/র্যা/ত/ন নি/পী/ড়/নের কথা।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, নিত্যপণ্যের দাম একবার বাড়বে একবার কমবে, এটাই নিয়ম। কিন্তু বাংলাদেশে যখন বাড়ে তখন আর কমে না। লাফিয়ে লাফিয়ে বাড়ে। কারণ, সিন্ডিকেট করে তারা (আওয়ামী লীগ) টাকা নিয়ে বিদেশে পা/চা/র করে। জাতীয় প্রেস ক্লাবের শনিবার সকালে সামনে জাতীয়তাবাদী যুবদল আয়োজিত দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এক মানববন্ধনে তিনি এ সব কথা বলেন। মির্জা আব্বাস বলেছেন, এই অ/ত্যা/চার-অনা/চা/র করে ক্ষমতায় বেশি দিন টেকা যাবে না। সুতরাং আপনিও ক্ষমতায় থাকতে পারবেন না। যত পে/টা/ন, য/ত মা/রে/ন, আমাদের কর্মীদের ক্ষমতা বাড়বে। পু/লি/শে/র উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা সরকারি বেতনভুক্ত কর্মচারী, আওয়ামী লীগের না। আপনাদের ঘরেও সন্তান আছে, যাদের গায়ে হাত তোলেন ভেবে দেখুন আপনার সন্তানের গায়ে কেউ হাত তুললে কেমন লাগবে। আমাদের টাকায় গু/লি কিনছেন, আমাদের মা/র/ছে/ন। কিন্তু এক সময় আসবে এই সরকারের পতন ঘটবে। সময় আসবে তখন এই সরকারের একজনও মাঠে নামার সাহস পাবে না।

বিএনপির এই নেতা বলেন, তারেক রহমান নাকি লন্ডনে বসে এই সব মামলা-হা/ম/লা পরিচালনা করছে। তিনি যদি লন্ডন থেকে এসব পরিচালনা করতে পারে তাহলে দেশে আসলে কী করবেন। সুতরাং কথা বলার সময় বুঝে-শুনে কথা বলবেন। আমরাও কিন্তু মুখে কুলুপ এঁটে বসে থাকি না। খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে তিনি বলেন, খালেদা জিয়া বিদেশ যাওয়ার ভিসা পাচ্ছেন না। অথচ কয়েক দিন আগে আমাদের দেশের একজন বিশেষ লোক ট্রিটমেন্ট করে দেশে আসলেন। দেশের তিনবারের সাবেক প্রধানমন্ত্রী, তার ভিসা হয় না। কারণ তার অ/প/রা/ধ, তিনি এ দেশে গণতন্ত্র দিয়েছিলেন, এই দেশের গণ মানুষের স্বাধীনতা দিয়েছিলেন। আরও বলেন, এই বাংলাদেশে খালেদা জিয়া ক্ষমতায় থাকার সময় তিন-তিনবার পূজা আর রোজা এক সঙ্গে হয়েছে। সে সময় খালেদা জিয়া সাম্প্র/দা/য়িক সম্প্রতি বজায় রেখেছিলেন। তখন কোন সা/ম্প্র/দায়িক হা/ম/লা হয়নি। এই সরকার উসকানি দিয়ে সাম্প্রতিক দাঙ্গা লাগিয়ে তারা প্রমাণ করতে চাচ্ছেন তিনি অ/সা/ম্প্র/দায়িক। এটা প্রমাণ করে তারা ক্ষমতা থাকতে চাচ্ছে। এটা আমরা হতে দিবো না।

বিএনপি দলের অসংখ্য নেতাকর্মী নানা ভাবে বর্তমান সময়ে অবহেলিত এবং নি/র্যা/তি/ত। এমনকি একাধিক মামলায় জর্জরিত। এই দলের চেয়ারপারসন এবং ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধেও রয়েছে একাধিক মামলা। তবে এই দলটি আগামি নির্বাচনকে ঘিরে চলমান সকল সংকটময় পরিস্তিতি মোকাবিলা করে সরকার গঠনের লক্ষ্যে আপ্রান ভাবে চেষ্টা করছে।

About

Check Also

হাসিনার ভাগ্য নির্ধারণের আর পাঁচ দিন, বিপাকে ভারত

আগামী ২০ সেপ্টেম্বর শেষ হতে চলেছে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিসার মেয়াদ। বর্তমানে, কূটনৈতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *