Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / তাদের প্রতি শ্রদ্ধা রেখেই বলছি এগুলো: রুবেল

তাদের প্রতি শ্রদ্ধা রেখেই বলছি এগুলো: রুবেল

বাংলাদেশের ঢাকাই চলচ্চিত্রকে ঢালিউড বলে অবহিত করা হয়ে থাকে। বর্তমান সময়ে এই ঢালিউড একটি সংকটাপন্ন পরিস্তিতির মধ্যে দিয়ে সময় পার করছে। এবং দেশের সিনেমা হল গুলো ক্রমশই বন্ধ হয়ে যাচ্ছে। সম্প্রতি দেশের সিনেমা ব্যবস্থা প্রসঙ্গে ক্ষোভ প্রকাশ করছেন জনপ্রিয় অভিনেতা রুবেল। এমনকি তিনি এই সিনেমা ব্যবস্থা প্রসঙ্গে তুলে ধরলেন বেশ কিছু কথা।

৫ থেকে ৭ দিনে শুটিং করে যেসব কনটেন্ট নির্মাণের হিড়িক পড়েছে সেগুলো অনেকেই সিনেমা নামে চালিয়ে দিচ্ছে। এসব কনটেন্ট কখনোই পরিপূর্ণ সিনেমা নয়। এমনটাই মনে করেন চিত্রনায়ক রুবেল। তিনি বলেন, এত অল্পদিনের শুটিংয়ে কোনোদিনই সিনেমা করা সম্ভব নয়। যারা এগুলো করছে তাদের প্রতি শ্রদ্ধা রেখেই বলছি এগুলো সিনেমা নয়। সিনেমার নামে বেশিরভাগই নাটক হচ্ছে। এফডিসিতে আলাপকালে এখনকার সিনেমা প্রসঙ্গে নায়ক রুবেল এমন মন্তব্য করে বলেন, সিনেমা বিশাল বড় ব্যাপার। ৩ দিনে স্ক্রিপ্ট তৈরি করে ৭ দিনে শুটিং করে পরবর্তীতে মুক্তি দিলে সেটি সিনেমা নয়। ওয়েব নির্ভর কাজ হতে পারে। চিত্রনায়ক রুবেল ১৬টি আলোচিত সিনেমা পরিচালনা করেছেন। তার নির্মিত উল্লেখযোগ্য সিনেমার মধ্যে রয়েছে বাঘের থাবা, মায়ের জন্য যুদ্ধ, বিচ্ছু বাহিনী, প্রবেশ নিষেধ, টর্নেডো কামাল।

নিজের অভিজ্ঞতা শেয়ার করে তিনি বলেন, যখন সিনেমা তৈরি করতাম কমপক্ষে ৩ মাস গল্প স্ক্রিপ্ট নিয়ে কাজ করতাম। অনেক স্ক্রিপ্ট পছন্দ না হওয়ায় ৭ বার সংশোধন করেও বাদ দিয়েছি। ‘ইউটিউবের ব্যবহার বেড়ে যাওয়ায় এখন সবাই পরিচালক, শিল্পী হয়ে যাচ্ছেন। এটা লাস্টিং করবে না। তলানিতে নিয়ে যাবে’, বলেন রুবেল। ২০২১ সালে আধুনিক সিনেমা হলের বিকল্প নেই উল্লেখ করে রুবেল বলেন, এখন সবাই ঘুরতে বেরিয়ে খাওয়া দাওয়া কেনাকাটার পর বিশেষ করে শিক্ষার্থীরা সিনেমা দেখতে চায়। সেজন্য হলের আধুনিক পরিবেশ দরকার। সিনেমা হলের পরিবেশ যদি আবার ফিরিয়ে আনা যায় আমি বিশ্বাস করি মানুষ আবার সিনেমা হলে গিয়ে সুস্থ ধারার সিনেমা উপভোগ করবে।

ঢাকাই চলচ্চিত্রের অ্যাকশন কিং চিত্রনায়ক রুবেল। তিনি “লড়াকু” চলচ্চিত্রে অভিনয়ের মধ্যে দিয়ে ঢাকাই চলচ্চিত্রে যাত্রা শুরু করেন। এবং অভিনয় করেছেন অসংখ্য সিনেমা। তরা অভিনীত দর্শক নন্দিত বেশ কয়েকটি সিনেমা রয়েছে। এমনকি দেশ জুড়ে রয়েছে তার অসংখ্য ভক্ত-অনুরাগী।

About

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *