Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধীতা করা সেই ভিক্ষুক পেলেন ৩৭৭ ভোট

চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধীতা করা সেই ভিক্ষুক পেলেন ৩৭৭ ভোট

পর্যায়ক্রমে সারা দেশের বিভিন্ন জেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচন ও বেশ কয়েকটি পৌরসভা নির্বাচনও অনুষ্ঠিত হচ্ছে, আর এই সব নির্বাচন ঘিরে নানা স্বাদের খবর সামনে আসছে মিডিয়ার কল্যানে। ময়মনসিংহ জেলার ত্রিশাল উপজেলায় সরকারের বরাদ্দকৃত না পেয়ে অনেকটা ক্ষো’ভ প্রকাশ করে বৈলর ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন আবুল মুনসুর ফকির নামের একজন প্রবীন ব্যাক্তি, যিনি চশমা প্রতীক নিয়ে নির্বাচনে লড়ে পেয়েছেন ৩৭৭ ভোট।

গতকাল (রবিবার) অর্থাৎ ২৬ নভেম্বর মধ্যরাতে ত্রিশাল উপজেলা রিটার্নিং অফিসার মো. ফারুক হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। এ ইউনিয়নে মোটর সাইকেল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মশিউর রহমান শাহানশাহ বেসরকারিভাবে ১০, ৮৭২ ভোট পেয়ে নির্বাচনে জয়লাভ করেছেন।

স্থানীয়রা জানান, ছোট কাল থেকে রিকশা চালাতেন আবুল মুনসুর ফকির। স্ত্রী-সন্তানদের নিয়ে ছোট্ট একটি খুপড়িঘরে কোনোমতে দিনাতিপাত করতেন তিনি। বয়সের কারণে ১০-১২ বছর আগে রিকশা চালানো ছেড়ে দিয়ে ভিক্ষা করে সংসার চালান।

নিজের জন্য একটি সরকারি ঘরের বরাদ্দ চেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানের কাছে আবেদন করেছিলেন। চেয়ারম্যান তাকে ঘর বরাদ্দ না দেওয়ায় মঠবাড়ী খালের ওপর একটি টংঘর তুলে তিনি একাকী বসবাস করতে থাকেন। এরপর থেকে চেয়ারম্যান পদে নির্বাচন করার প্রস্তুতি নেন তিনি। পরে চশমা প্রতীক নিয়ে তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে অংশ নেন।

এ বিষয়ে বৈলর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আসাদুজ্জামান বলেন, সরকারি ঘর দেওয়ার বিষয়টি চেয়ারম্যানের এখতিয়ারে নেই। সরকারি ঘর পেতে হলে সময় মতো উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর আবেদন করতে হয়। সঠিক সময়ে আবেদন না করার কারণে হয়তো তিনি ঘর বরাদ্দ পাননি।

উল্লেখ্য, ত্রিশাল উপজেলায় ১২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে লড়েছেন ৫৫ জন প্রার্থী। সেই সাথে ঐ উপজেলায় সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্ধিতা করেছেন ৪৮০ জন এবং সংরক্ষিত সদস্য পদে লড়েছেন ১৬১ জন প্রার্থী। সারা দেশে ইউনিয়ন এবং বাকি থাকা পৌর নির্বাচনও অনুষ্ঠিত হচ্ছে। এই নির্বাচনে অধিকাংশ ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থীরা বিপুল ভোট পেয়ে নির্বাচনে বিজয়ী হয়েছেন। তাছাড়া বেশ কয়েকটি ইউনিয়নে স্বতন্ত্র ও বিদ্রো’হী প্রার্থীরাও জয় পেয়েছেন।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *