Sunday , September 8 2024
Breaking News
Home / Countrywide / খালেদাকে দেখতে গেলেন ভাসানীর কন্যা, হাসপাতল থেকে বেরিয়ে জানালেন সর্বশেষ শারীরিক অবস্থা

খালেদাকে দেখতে গেলেন ভাসানীর কন্যা, হাসপাতল থেকে বেরিয়ে জানালেন সর্বশেষ শারীরিক অবস্থা

হঠাৎ করেই শারীরিক ভাবে অসুস্থ হয়ে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বাংলাদেশের সাবেক সরকার প্রধান বেগম খালেদা জিয়া। তিনি এমনিতেই দীর্ঘ দিন ধরে শারীরিক নানা জটিলতায় ভুগছেন। সম্প্রতি তাকে হাসপাতালে দেখতে গেলেন মওলানা হামিদ খান ভাসানীর মেয়ে মাহমুদা খানম। এবং শেখ হাসিনার কাছে জানালেন সুচিকিৎসার দাবি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেখতে শুক্রবার (২৬ নভেম্বর) সকালে হাসপাতালে গেছেন মওলানা হামিদ খান ভাসানীর মেয়ে মাহমুদা খানম ভাসানীসহ পরিবারের পাঁচ সদস্য। সেখানে প্রায় ৩০ মিনিট ছিলেন তারা। খালেদা জিয়াকে দেখে বেরিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন মাহমুদা খানম ভাসানী। তিনি বলেন, খালেদা জিয়া রোগমুক্তির জন্য সবার কাছে দোয়া চেয়েছেন। মাহমুদা খানম বলেন, বিএনপির নেত্রী কথা বলতে পারছেন, তবে খুব ধীরে ধীরে। তিনি খুবই দুর্বল। তার সঙ্গে কথা হলে তিনি সবার কাছে দোয়া চেয়েছেন। এ সময় খালেদা জিয়ার শারীরিক অবস্থা বিবেচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তাকে বিদেশে পাঠিয়ে সুচিকিৎসার সুযোগ দেওয়ার জোর দাবি জানান তিনি।

ভাসানীর নাতি হাবিব হাসান মনার বলেন, আমরা বেগম জিয়াকে দেখতে গিয়েছিলাম। তার ডাক্তাররা বলেছেন, বেগম জিয়ার অবস্থা খারাপ। তাকে বিদেশে নিয়ে চিকিৎসা দেওয়ার দাবি জানাই ভাসানী পরিবারের পক্ষ থেকে। এ সময় উপস্থিত ছিলেন- ভাসানীর বড় মেয়ে রিজিয়া, ছোট মেয়ে মাহমুদা খানম, নাতনি সুরাইয়া সুলতানা এবং দুই নাতি হাবিব হাসান মনার ও মাহমুদুল হক শানু। এ ছাড়া বিএনপি চেয়ারপারসনের ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান, বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহ উদ্দিন টুকু, চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বিএনপি দলের পক্ষ থেকে বারবার বলা হচ্ছে, খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তিনি জীবন-মৃ/ত্যুর সন্ধিক্ষণে আছেন। খুব জরুরি দেশের বাইরে তার সুচিকিৎসা করা। অবশ্যে সরকারের অনুমতি না পাওয়ায় সেটা সম্ভব হচ্ছে না। এরই লক্ষ্যে দেশ জুড়ে নানা ধরনের কর্মসূচি পালন করছে বিএনপি দলের নেতাকর্মীরা।

About

Check Also

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রধান প্রসিকিউটর হিসেবে নিয়োগ পেয়েছেন অ্যাডভোকেট তাজুল ইসলাম। শনিবার (৭ সেপ্টেম্বর) রাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *