Tuesday , September 17 2024
Breaking News
Home / National / ক্ষুধা পেলে খেয়ে নেওয়া যাবে শাড়ি (ভিডিওসহ)

ক্ষুধা পেলে খেয়ে নেওয়া যাবে শাড়ি (ভিডিওসহ)

শাড়িতেই নারীরা অতুলনীয় হয়ে ওঠেন। শাড়ি বাঙ্গালীর এক অনন্য পছন্দনীয় পোশাক যেটা বানানো হয় পরনের জন্যই। কোথাও সেজেগুজে বেড়াতে গেলেও শাড়ির কোনো জুড়ি নেই। কিন্তু রাস্তায় খিদে যদি লেগে যায় আর সেই শাড়ি যদি খাওয়া যায় তাহলে কেমন হয়। আপনার পরনের শাড়িটি মিটাবে ক্ষুধা। বিষয়টি অভাবনীয় হলেও সত্য। ভারতের কেরালার আনা এলিজাবেথ জর্জ নামের একজন শিল্পী এমন ধরনের একটি শাড়ি তৈরি করে তা’ক লাগিয়ে দিয়েছেন পুরো ভারতে।

অভিনব এই শাড়ি পরা তো যাবেই সেই সাথে পেটও ভরাতে পারবেন। আনার তৈরি শাড়ি সাড়ে পাঁচ মিটার। ১০০টি স্টার্চের ওয়েফার কাগজ জোড়া লাগিয়ে ‘কাসাভু’ ডিজাইনের শাড়িটি তৈরি করেছেন তিনি। এই স্টার্চের ওয়েফার সাধারণত কেকে ব্যবহার হয়। কেরালাতে ‘কাসাভু’ ডিজাইনের শাড়ি তৈরি হয়। একদিন তার মায়ের ‘কাসাভু’ ডিজাইনের শাড়ি দেখেন আনা। তারপরই এমন ডিজাইনের শাড়ি তৈরির কথা মাথায় আসে তার।

ওই শিল্পী বলেন, খেতে পারা যাবে এমন শাড়ি তৈরির ইচ্ছা হয় একটি রুমাল দেখে। আনার দাবি, ছোটবেলায় একজনকে এমন রুমাল তৈরি করতে দেখেছিলেন। তারপর থেকে ইচ্ছা মনে দানা বাঁ’ধে। সেই ইচ্ছাপূরণই হল ওনাম উৎসবের সময়। নিজেই ইনস্টাগ্রামে শাড়ির ভিডিও শেয়ার করেছেন, যা বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ভা’ইরাল।

আনা এই ধরনের যে শাড়িটি তৈরি করেছেন তাতে খরচ হয়েছে খুব বেশি নয় মাত্র ৩০ হাজার টাকা। তবে আনার এই বিশেষ শাড়িটি কী উন্মুক্ত করা হবে কিনা ক্রেতাদের জন্য এবং সেটা তারা কিনতে পারবেন কি না সে সম্পর্কে তেমন কিছুই জানাননি এই শিল্পী। তবে বিষয়টি যে সকলের কাছ অন্যরকম সেটাই বিষয়।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *