Sunday , September 8 2024
Breaking News
Home / opinion / কথাটি ভালো লেগেছে,এই শ্রেণীর মানুষ আসলে একটু আবাল প্রকৃতির মানুষ:আশরাফুল আলম

কথাটি ভালো লেগেছে,এই শ্রেণীর মানুষ আসলে একটু আবাল প্রকৃতির মানুষ:আশরাফুল আলম

সম্প্রতি একটি ডায়লগ হয়েছে বেশ ভাইরাল। আর সেই ডায়লগটি হলো ‘মন্তব্যে কখনো গন্তব্য ঠেকাতে পারেনা’। বর্তমানে দেশে এ নিয়ে চলছে নানা ধরনের ট্রল। এ দিকে এবার এ নিয়ে আর বর্তমান সমাজের মানুষদের অবস্থা বিশ্লেষন করে একটি স্ট্যাটাস দিয়েছেন প্রধানমন্ত্রীর সাবেক উপ-প্রেস সচিব জনাব আশরাফুল আলম খোকন।পাঠকদের উদ্দেশ্যে তার সেই লেখনি তুলে ধরা হলো হুবহু:-

কথাটি খুব ভালো লেগেছে। “মন্তব্য কখনো গন্তব্য ঠেকাতে পারেনা”- সম্প্রতি ভাইরাল হওয়া খুবই শক্তিশালী একটি কথা।

আপনাকে চিনেনা,জানেনা, আপনার ব্যক্তিত্ব,মেধা-যোগ্যতা এবং কাজ সম্পর্কে কিছুই জানে না, অথচ মন্তব্য করে বসে। এই শ্রেণীর মানুষ আসলে একটু আবাল প্রকৃতির মানুষ। যোগ্যতা একটাই কারো বিষয়ে মন্তব্য করা।

আর যারা, আপনাকে চিনে,জানে এবং কাজ- সব কিছুই ভালো জানে, এরপরও অহেতুক নেতিবাচক মন্তব্য করবে। তারা হচ্ছে হিংসাত্মক প্রকৃতির মানুষ।

কারণ তারা জানে যে, আপনাকে ছুঁতে পারার ক্ষমতা তাদের নেই। তাদের যোগ্যতার দৌড় আপনার অনেক নীচে।আপনার উত্থান তাদের মধ্যে হিংসা তৈরী করবে। আসলে তারা যোগ্যতাহীন মানুষ।

সমাজে এইরকম অথর্ব জ্ঞানী লোকের সংখ্যা অসংখ্য। যারা শুধু অন্যের বিষয়ে মন্তব্য করতে জানে। সোশ্যাল মিডিয়ার যুগে তাদের গুরুত্ব অনেক বেড়েছে।

আর, প্রকৃত যোগ্যতা সম্পন্ন মানুষগুলো মন্তব্য করেন আদেশ উপদেশের সুরে, ভুল ত্রুটি শুধরে দেয়ার সুরে। রাষ্ট্র,সমাজ, আপনার, আমার- সকলের সহযোগী হয়ে। রাম ছাগলদের ভিড়ে এই মানুষগুলো দিন দিন হারিয়ে যাচ্ছেন।

প্রসঙ্গত, আশরাফুল আলম খোকন দীর্ঘ ৭ বছরেরও বেশি সময় ধরে কাজ করে গেছেন প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হিসেবে। এ ছাড়াও একটা সময়ে তিনি ছিলেন সক্রিয় ছাত্র রাজনৈতিক ব্যক্তিত্ব। বর্তমানে তিনি বিদেশে অবস্থান করছেন।

About Rasel Khalifa

Check Also

ইলিয়াস হোসেনের কঠোর বার্তা জাতীয় সংগীত বদলাতে হবে

জাতীয় সংগীত কেবল একটি সুর বা গানের লাইনই নয়, এটি একটি জাতির ইতিহাস, সংস্কৃতি এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *