Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / ওবায়দুল কাদেরকে আয়নায় মুখ দেখার কথা বললেন মির্জা ফখরুল

ওবায়দুল কাদেরকে আয়নায় মুখ দেখার কথা বললেন মির্জা ফখরুল

আওয়ামী লীগের নানা বিষয় তুলে ধরে সমালোচনা করলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মনে হয় কখনো আয়নায় তিনি নিজেকে এবং তার দলকে দেখেনি। তার উচিৎ নিজের এবং তার দলের আয়নায় মুখ দেখা। কারন, তারা জনগণের সাথে বড় ধরনের প্র’তা/রণার মাধ্যমে, রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে অনেক দূর্নী’তি করে চলেছে। শুধু তাই নয়, তারা নির্বাচনের আগের রাতে নির্বাচন করার মাধ্যমে ক্ষমতায় গিয়ে বসে আছে, তারা জাতীয় নির্বাচনকে কল’ঙ্কিত করেছেন। বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন তারা শুধু জনগণের কল্যাণের জন্য কাজ করেছে।

আজ (মঙ্গলবার) অর্থাৎ ২ নভেম্বর দুপুরে ঠাকুরগাঁওয়ের কালীবাড়ির নিজ বাসভবনে মির্জা ফখরুল সাংবাদিকদের এ কথা বলেন। এ সময় জেলা বিএনপির সহ-সভাপতি আল মামুন, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিনসহ বিএনপির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

তিনি বলেন, রাষ্ট্রকে নিয়ে বিএনপি কি চিন্তা করছে এবং কিভাবে রাষ্ট্রকে এগিয়ে নেয়া যায় তা ভিশন-২০৩০ এ প্রকাশ করা হয়েছে। যেখানে সকল ধ’র্মের মানুষের সমান অধিকার থাকবে, তারা নিজেদের ধর্মকর্ম পালন করতে পারবে। যেখানে মানুষের ব্যক্তি স্বাধীনতা নিশ্চিত করতে পারবে ও মুক্ত গণতান্ত্রিক রাষ্ট্র নির্মাণের কথা তুলে ধরা হয়েছে।

স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন নিয়ে ফখরুল অরো বলেন, বিএনপি মনে করে স্থানীয় সরকার নির্বাচনকে দলীয়ভাবে করা সঠিক হবে না। এজন্য বিএনপি এসব নির্বাচন দলগত ভাবে করার বিপক্ষে ছিলো। কারণ দলীয় মার্কা দিয়ে নির্বাচন করতে গেলে গ্রামীণ সমাজ পুরোপুরি বিভক্ত হয়ে যায়। সে কারণে বিএনপি স্থানীয় সরকার নির্বাচন দলীয় মার্কা দিয়ে না করার পক্ষে। তবে বিএনপির কোনো নেতাকর্মী যদি স্বতন্ত্রভাবে নির্বাচন করতে চায় সেখানে বিএনপির কোনো বাধাঁ থাকবে না, এটি দলের সিদ্ধান্ত।

ভিপি নুরের নতুন রাজনৈতিক দল গঠন নিয়ে ফখরুল বলেন, যে কোনো রাজনৈতিক নতুন দল যদি গণতন্ত্রের পক্ষে থাকে ও কথা বলে বিএনপি অবশ্যই তা স্বাগত জানায়। ভিপি নুরের যে নতুন দল তা অগণতান্ত্রীক ফ্যা’সিবাদী সরকারের বিরুদ্ধে ভূমিকা রাখবে ও গণতন্ত্রকে প্রতিষ্ঠার জন্য কাজ করবে।

বিএনপির ফের ঘুরে দাঁড়ানো এবং সরকার গঠন করবে বিএনপি নেতারা এমন কথা সবসময় বলে আসছেন, এমন প্রশ্নের উত্তরে সাংবাদিকদের ফখরুল বলেন, যারা জনগণের ভোটে নির্বাচিত হয়নি তারা বেশিদিন ক্ষমতায় থাকতে পারে না। জনগণ সমন্বিত প্রচেষ্টার মধ্য দিয়ে এগিয়ে এসে নিজেদের প্রয়োজনে বেঁচে থাকার জন্য, অন্ন, বস্ত্র, বাসস্থানের অধিকার লাভের জন্য একটি মুক্ত সমাজ, রাষ্ট্র নির্মান করবে। সেই জন্য এই ধরনের সৈরাচর সরকারকে সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে জনগনই এগিয়ে আসবে।

বাংলাদেশের অরাজনৈতিককরণের জন্য ক্ষমতায় থাকা আওয়ামী লীগই পুরোপুরি দায়ী। বিএনপিই বাংলাদেশের জন্য একমাত্র দল এবং এই দলেই রয়েছে দেশের মানুষের জন্য নি:স্বার্থভাবে কাজ করে যাওয়া নেতা, যারা অতীতে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছে। আগামীতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিএনপিকে নেতৃত্ব দিয়ে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা এবং দেশকে একটি উন্নত রাস্ট্রে পরিনত করবে বিএনপি। ক্ষমতার চেয়ারে অনেকেই বসেন, কিন্তু যদি জনগণ উঠে দাঁড়ায় তাহলে সেই চেয়ার নড়তে থাকে।

 

About

Check Also

‘আমি তোমাকে ছাড়বো না, শেখ হাসিনা কাউকে ছাড়ে না’: মুখ খুললেন সোহেল তাজ

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ দায়িত্ব নেওয়ার পাঁচ মাস পর ২০০৯ সালে পদত্যাগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *