Thursday , September 19 2024
Breaking News
Home / economy / এবার সেই ১৮ হাজার গ্রাহককে উপহার পাঠালো নগদ

এবার সেই ১৮ হাজার গ্রাহককে উপহার পাঠালো নগদ

বর্তমান সময়ে দেশে অনলাইনে কেঁনা-বেঁচার প্রবনতা ব্যপক হারে বৃদ্ধি পেয়েছে বাংলাদেশে। এক্ষেত্রে অনলাইণে কেঁনা-বেঁচার জন্য অর্থ প্রদানের ক্ষেত্রে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস গুলো বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। এই মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের মধ্যে অন্যতম একটি ‘নগদ’। সম্প্রতি প্রতিষ্ঠানটি ১৮ হাজার অ্যাকাউন্ট সাময়িক ভাবে বন্ধ করে রেখেছিল। অবশ্যে প্রতিষ্ঠানটি আবারও সব অ্যাকাউন্ট সচল করেছে এবং উপহারও প্রদান করেছে।

সম্প্রতি দেশের দুটি ই-কমার্স প্রতিষ্ঠান সিরাজগঞ্জ শপ ও আলাদিনের প্রদিপের রিফান্ড ইস্যুতে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’ এর প্রায় ১৮ হাজার অ্যাকাউন্ট বন্ধ হয়ে যায়। এ ঘটনাটিকে ‘অপ্রত্যাশিত’ দাবি করে গ্রাহকদের উদ্দেশ্য একটি ভিডিওবার্তা দিয়েছেন নগদের ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদ মিশুক। সেই ভিডিওবার্তায় তিনি বলেন, ‘নগদ’-এর কাছে গ্রাহক স্বার্থ সবার ওপরে। সম্প্রতি ই-কমার্স খাতের অপ্রত্যাশিত ঘটনাগুলোয় দিন শেষে গ্রাহকেরই ক্ষতি হয়েছে। কিন্তু ‘নগদ’ই একমাত্র যারা কারো অপেক্ষায় না থেকে নিঃসঙ্কোচে গ্রাহকের পাশে দাঁড়ায়। এই ভরসার নামই ‘নগদ। গ্রাহকদের কাছে ঘটনার ব্যাখ্যা এবং ধন্যবাদ জানিয়ে দেওয়া এক ভিডিও বার্তায় এসব কথা বলেন মিশুক তিনি বলেন, আপনাদের আস্থায় ভালোবাসায় নগদ আজ সাড়ে ৫ কোটি মানুষের বিশাল পরিবার নিয়ে বাংলাদেশের অন্যতম জনপ্রিয় প্রতিষ্ঠানের নাম। আমরা দৈনিক ৭০০ কোটি টাকার বেশি লেনদেন সর্বোচ্চ নিরাপত্তার সঙ্গে নিশ্চিত করে যাচ্ছি। গত সপ্তাহ তিনেক আগে দুটি ই-কমার্স প্রতিষ্ঠান সিরাজগঞ্জ শপ ও আলাদিনের প্রদিপের যোগসাজসে হঠাৎ করে কিছু ত্রুটিপূর্ণ রিফান্ড ঘটার সম্ভাবনা দেখ দেয়। আর ওইদিন গভীর রাতেই ওই দুটি ই-কমার্স প্রতিষ্ঠান কর্তৃক রিফান্ড রিকুয়েস্ট অস্বাভাবিক হারে বৃদ্ধি পেতে থাকে। এই সময় নগদের আটিফিশিয়াল ইন্টেলিজেন্স প্রায় আঠারো হাজার অ্যাকাউন্টের স্থিতি অটোমেটিক্যালি হোল্ড করে দেয়।

মিশুক বলেন, ইতোমধ্যে বিষয়টি সমাধানের জন্য আমরা প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নিয়েছি। এরপর আইনশৃংখলা বাহিনী সিরাজগঞ্জ শপের সিইও জুয়েল রানা এবং তার কিছু সহযোগিকে চিহ্নিত করতে পেরেছে। তারা অল্প কিছু সময়ের মধ্যে অ্যাকাউন্টের মাধ্যমে আপনাদের প্রাপ্য রিফান্ড নিজেদের নামে নেওয়ার চেষ্টা করেছিল, যা স্থিতি হোল্ড করার মাধ্যমে আটকানো সম্ভব হয়েছে। তিনি আরো বলেন, ইতোমধ্যে স্তিতি হোল্ড হওয়া কাস্টমারদের প্রত্যেকের অর্থ সম্পূর্ণ নিরাপত্তা নিশ্চিত করে সিরাজগঞ্জ শপের কাছ থেকে আপনার পাওনা রিফান্ডসহ সকল নগদ অ্যাকাউন্ট ধাপে ধাপে রিএক্টিভেট করা হয়েছে। ১৮ হাজার নগদ গ্রাহকে একটি ছোট্ট উপহার দিয়েছি যা ইতোমধ্যে আপনার একাউন্টে পৌঁছে গেছে। আমরা গর্বের সাথে বলতে চাই নগদই বাংলাদেশের প্রথম কোন প্রতিষ্ঠান হিসেবে কারো অপেক্ষায় না থেকে প্রথমেই গ্রাহকের পাশে দাঁড়ালো। যারা এই কঠিন সময়ে তাদের পরামর্শ সহযোগিতা দিয়ে আমাদের কাজকে সহজ করেছেন তাদের প্রত্যেককে আমি ধন্যবাদ দিতে চাই। বিশেষ করে বাংলাদেশ ডাকবিভাগ, বাংলাদেশ ব্যাংক , আইনশৃংখলা বাহিনী ও নগদের অভিভাবক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারকে।

হঠাৎ করে ১৮ হাজার অ্যাকাউন্ট বন্ধ করে দেশ জুড়ে আলোচনা-সমালোচনার সম্মুখীন হয়েছে ‘নগদ’। এমনকি এর ব্যবস্থাপনা নিয়েও উঠেছে নানা প্রশ্ন। তবে সকল তর্ক-বির্তকের মধ্যে দিয়ে সকল অ্যাকাউন্ট সচল করে ব্যবসায় কার্য পরিচালনা করছে প্রতিষ্ঠানটি।

About

Check Also

রিজার্ভ নিয়ে বিশাল বড় সুসংবাদ দিলো বাংলাদেশ ব্যাংক

প্রবাসী আয় বৃদ্ধি এবং রেমিটেন্স প্রবাহ বৃদ্ধির কারণে বাংলাদেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ বেড়েছে। বাংলাদেশ ব্যাংক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *