Saturday , September 21 2024
Breaking News
Home / National / উন্নয়ন প্রকল্পে অনিয়মে জড়িতদের উদ্দেশ্যে কঠোর হুঁশিয়ারি দিলেন শেখ হাসিনা

উন্নয়ন প্রকল্পে অনিয়মে জড়িতদের উদ্দেশ্যে কঠোর হুঁশিয়ারি দিলেন শেখ হাসিনা

বর্তমান সময়ে দেশে নানা ধরনের উন্নয়নমূলক কাজ চলমান রয়েছে। প্রায় সময় এই সকল উন্নয়নমূলক কর্মকান্ডে নানা ধরনের অনিয়মের ঘটনা প্রকাশ্যে আসছে। কিছু অসাধু ব্যক্তি নিজেদের স্বার্থ হাছিলের জন্য এই অনিয়ম গুলো পরিচালনা করছে। তবে সম্প্রতি এই সকল অনিয়মকারীদের জন্য কঠোর হুঁশিয়ারি দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উন্নয়ন প্রকল্পে অনিয়মে জড়িতরা অবসরে গেলেও পার পাবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কুষ্টিয়ায় মেডিকেল কলেজ ও হাসপাতাল স্থাপন প্রকল্পের সংশোধনী প্রস্তাব অনুমোদন দিতে গিয়ে এমন মন্তব্য করেন তিনি। এ প্রকল্পে অনিয়মের সঙ্গে যুক্ত এক কর্মকর্তা বর্তমানের অবসরে রয়েছেন। এ ছাড়া কোনো প্রকল্পে বৈদেশিক ঋণ না পেলে রিজার্ভ থেকে ঋণ নেওয়ার নির্দেশ দেন প্রধানমন্ত্রী। এ ক্ষেত্রে ঋণের টাকা বৈদেশিক মুদ্রায় পরিশোধ করতে বলেন তিনি। মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এসব নির্দেশনা দেন একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেরেবাংলা নগরের এনইসি সম্মেলনকক্ষে অনুষ্ঠিত একনেকসভা শেষে এক ব্রিফিংয়ে প্রধানমন্ত্রীর এসব নির্দেশনা তুলে ধরেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। এদিন একনেক সভায় ৬ হাজার ৫৫১ কোটি টাকার ৯টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। পরিকল্পনামন্ত্রী আরও বলেন, নির্ধারিত সময়ের আগেই শেষ হবে বঙ্গবন্ধু শেখ মুজিব টানেল নির্মাণের কাজ। আগামী শুক্রবার দ্বিতীয় টানেলের মুখ খুলে দেওয়া হবে।

সম্প্রতি দেশে সকল ধরনের অনিয়ম প্রতিরোধের জন্য কঠোর অবস্থানে রয়েছে বর্তমান সরকার। অবশ্যে ইতিমধ্যে সরকার দূর্নীতি ও মা/দ/ক নির্মূলে জিরো ট্রলারেন্স নীতি ঘোষনা করেছে। এবং এরই লক্ষ্যে কাজ করছে সরকার।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *