Friday , September 20 2024
Breaking News
Home / International / আমিরাতে গোল্ডেন ভিসা পেলেন গ্র্যান্ড মুফতি আবুবকর

আমিরাতে গোল্ডেন ভিসা পেলেন গ্র্যান্ড মুফতি আবুবকর

গোটা বিশ্বের মধ্যে অর্থনৈতিক ভাবে সমৃদ্ধশালী দেশ গুলোর মধ্যে অন্যতম একটি দেশ সংযুক্ত আরব আমিরাত। সম্প্রতি দেশটিতে মানবিক কাজের জন্য গোল্ডেন ভিসা পেলেন ভারতের গ্র্যান্ড মুফতি এবং ইসলামিক স্কলার শেখ আবুবকর আহমদ। অবশ্যে সংযুক্ত আরব আমিরাত বিভিন্ন বিষয়ের উপর ভিত্তিকরে এই ভিসা প্রদান করে থাকে। ইতিমধ্যে বিশ্বের বিভিন্ন দেশের অনেকেই এই ভিসা পেয়েছে।

ভারতের গ্র্যান্ড মুফতি এবং ইসলামিক স্কলার শেখ আবুবকর আহমদ তার মানবিক কাজের জন্য সংযুক্ত আরব আমিরাতের গোল্ডেন ভিসা পেয়েছেন। শেখ জায়েদ আন্তর্জাতিক শান্তি সম্মেলনের চেয়ারম্যান শেখ আবুবকর একজন শিক্ষাবিদ, সমাজকর্মী এবং সমাজসেবী। দক্ষিণ রাজ্য কেরালা থেকে একজন প্রভাবশালী নেতা, তিনি কোজিকোড জেলার একটি ইসলামী বিশ্ববিদ্যালয় জামিয়া মারকাজের চ্যান্সেলর।

সংযুক্ত আরব আমিরাতের গোল্ডেন ভিসা আবুধাবিতে ৫ শতাধিক চিকিৎসকের জন্য জারি করা হয়েছিল। দুবাইতে রেসিডেন্সি অ্যান্ড ফরেনার্স অ্যাফেয়ার্সের (জিডিআরএফএ) জেনারেল ডিরেক্টর মেজর জেনারেল মোহাম্মদ আহমেদ আল মারি তাকে সোনালি ভিসা উপহার দেন। সংযুক্ত আরব আমিরাতের নেতৃত্বকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, আমি সংযুক্ত আরব আমিরাতের গোল্ডেন ভিসা পেয়ে গর্বিত। আমি যখন সংযুক্ত আরব আমিরাতে থাকি তখন আমি সবসময় বাড়িতে থাকি। এটি লাখ লাখ ভারতীয়র দ্বিতীয় বাড়ি। আমি দেশের নেতৃত্বের প্রতি অসীম কৃতজ্ঞতা প্রকাশ করছি।

প্রতিবছরেই সংযুক্ত আরব আমিরাত ব্যবসায়, চিকিৎসা, প্রযুক্তি এবং সামাজিক নানা কর্মকান্ডের উপর ভিত্তি করে বিশ্বের বিভিন্ন দেশের নাগরিকদের গোল্ডেন ভিসা প্রদান করে থাকে। দেশটির প্রচলিত ভিসা ব্যবস্থার মধ্যে এটি সর্বচ্চো সম্মানীয় ভিসা।

About

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *