Thursday , September 19 2024
Breaking News
Home / National / আমিও আইনজীবী, আমার জন্য এটা সুখকর নয়: আইনমন্ত্রী

আমিও আইনজীবী, আমার জন্য এটা সুখকর নয়: আইনমন্ত্রী

বাংলাদেশের সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ উঠেছে। এই অভিযোগের ভিত্তিতে দুদক মামলাও দায়ের করেছে তার বিরুদ্ধে। এদিকে আজ সেই মামলার রায় ঘোষনা করেছে উচ্চ আদালত। এই রায়ে তার ১১ বছরের সাজা হয়েছে। এবার এই প্রসঙ্গে বেশ কিছু কথা জানালেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

কেউই আইনের ঊর্ধ্বে নয়, এস কে সিনহার রায়ে এটাই প্রমাণিত বলে মন্তব্য করেছেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক। মঙ্গলবার (৯ নভেম্বর) দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহার কারাদণ্ডাদেশের বিষয়ে এক প্রতিক্রিয়া এ মন্তব্য করেন আইনমন্ত্রী। তিনি বলেন, আমিও আইনজীবী। তাই আমার জন্য এবং বিচার বিভাগের জন্য এটা সুখকর নয়। এর আগে, ওই মামলায় সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহাকে ১১ বছরের কারাদণ্ড দেন আদালত। ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলম এ রায় ঘোষণা করেন। গত ১৪ সেপ্টেম্বর বিচারিক আদালতে এই মামলায় উভয়পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়। মামলায় চার্জশিটভুক্ত ২১ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। গত বছরের ১৩ আগস্ট এস কে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে বিচারকার্য শুরু হয়। ওই বছরের ২০ ফেব্রুয়ারি ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ মামলাটি ঢাকার বিশেষ জজ-৪ এ বদলির আদেশ দিয়েছিলেন।

বর্তমান সময়ে বিভিন্ন অনিয়মের জের ধরে দেশের অধিকাংশ বেসরকারি ব্যাংকগুলো অর্থনৈতিক ভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। এক শ্রেনীর অসাধু ব্যক্তি নানা কৌশলে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে ঋন গ্রহন করছে। এবং ঋন পরিশোধ না করে বিদেশে পাড়ি জমাচ্ছে এতে করে ক্ষতির কবলে পড়ছে ঋন প্রদানকারী প্রতিষ্ঠান গুলো।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *