Sunday , September 8 2024
Breaking News
Home / National / আপনি যদি আমাকে সন্তুষ্ট করতে পারেন তাহলে অবশ্যই প্রত্যাহার করব: স্পিকারের উদ্দেশ্য হারুন

আপনি যদি আমাকে সন্তুষ্ট করতে পারেন তাহলে অবশ্যই প্রত্যাহার করব: স্পিকারের উদ্দেশ্য হারুন

বাংলাদেশের জাতীয়তাবাদী বিএনপি দলের একজন অন্যতম রাজনীতিবীদ হারুনুর রশীদ। তিনি বিএনপি দলের হয়ে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংস সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি প্রায় সময় জাতীয় সংসদে নানা ধরনের কথা বলে বেশ আলোচনা-সমালোচনার সম্মুখীন হয়েছেন। গতকাল রোববার ১৪ নভেম্বর জাতীয় সংসদ অধিবেশনে ইউনিয়ন পরিষদের ভোট প্রসঙ্গে কথা বলে সরকার দলীয় সাংসদদের তোপের মুখে পড়েন। এমনকি একপর্যায়ে বক্তব্য প্রত্যাহার করে সংসদ থেকে ওয়াকআউট করেন তিনি। এবং স্পিকারকে উদ্দেশ্য করে বেহস কিছু কথা বলেন।

বিতর্কিত মন্তব্য করে সরকার দলীয় সাংসদদের তোপের মুখে পড়েন বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ। একপর্যায়ে বক্তব্য প্রত্যাহার করে সংসদ থেকে ওয়াকআউট করেন তিনি। রোববার (১৪ নভেম্বর) জাতীয় সংসদ অধিবেশনে জাতীয় পার্টির রুস্তম আলী ফরাজীর পয়েন্ট অব অর্ডারে বক্তব্যের পর বিএনপির হারুন পয়েন্ট অব অর্ডারে বক্তব্য দিতে ফ্লোর নেন। বক্তব্যে তিনি বলেন, যেসব এলাকায় ইউনিয়ন পরিষদ ভোট হচ্ছে সেসব এলাকা আ/ত/ঙ্কে/র এলাকায় পরিণত হয়েছে। এরপর ‘এই সংসদে অনির্বাচিত সংসদ সদস্যরা রয়েছে’ বলে মন্তব্য করেন। তাৎক্ষণিকভাবে সরকারি দলের সংসদ সদস্যরা চিৎকার-চেঁচামেচি করে প্রতিবাদ জানান।

স্পিকারকে উদ্দেশ্য করে হারুন বলেন, আপনি প্রত্যাহার করতে বলেছেন। আমি আগে উত্থাপন করি। আপনি যদি আমাকে সন্তুষ্ট করতে পারেন তাহলে অবশ্যই প্রত্যাহার করব। পরে প্রবল প্রতিবাদের মুখে হারুন স্পিকারকে উদ্দেশ্য করে বলেন, ‘এই সংসদে অনির্বাচিত সংসদ সদস্য রয়েছেন’ বলে আমার যে বক্তব্য আপনি প্রত্যাহার করার অনুরোধ করছেন, আমি তা প্রত্যাহার করছি। স্পিকারকে উদ্দেশ্য করে তিনি আরও বলেন, আপনি সংসদের অভিভাবক। আমি আপনার কাছে ব্যাখ্যা চাই। তিন শতাধিক ইউনিয়নের চেয়ারম্যান এবং গোটা পরিষদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় যাদের নির্বাচিত বলা হচ্ছে, তারা কাদের দ্বারা ইলেকটেড (নির্বাচিত)? এই বিষয় আপনার কাছে ব্যাখ্যা চাচ্ছি।

বিএনপির এই সাংসদ বলেন, স্থানীয় সরকার ব্যবস্থাকে আমরা কোথায় নিয়ে যাচ্ছি? কেন আপনারা কথাটা প্রত্যাহার করতে বলছেন? কেন বলছেন? যুক্তিসংগত সাংবিধানিক এই জায়গাটি পয়েন্ট অব অর্ডার আকারে আমি উত্থাপন করতে চেয়েছি। কিন্তু আমাকে প্রত্যাহার করতে বলায় সংসদ থেকে ওয়াকআউট করছি।পরে হারুন সংসদ কক্ষ ত্যাগ করে চলে যান।

হারুনুর রশীদ শুধু একাদশ জাতীয় সংসদেই নয় তিনি বিএনপি দলের হয়ে ষষ্ঠ এবং সপ্তম ও অষ্টম জাতীয় সসংসদ নির্বাচনে অংশগ্রহন করে সংসদ সদস্যে নির্বাচিত হয়েছেন। তিনি ছাত্র জীবন থেকেই রাজনীতির সঙ্গে যুক্ত রয়েছেন। এবং ছাত্র জীবন থেকে বিএনপির সঙ্গে কাজ করছেন।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *