Friday , September 20 2024
Breaking News
Home / National / অবশেষে নির্বাচন কমিশন গঠনের পদ্ধতি জানালেন শেখ হাসিনা

অবশেষে নির্বাচন কমিশন গঠনের পদ্ধতি জানালেন শেখ হাসিনা

কিছু দিন আগেই বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতাকর্মীদের উদ্দেশ্যে আগামী দ্বাদশ সংসদ নির্বাচনের জন্য প্রস্তুতি গ্রহনের নির্দেশনা দিয়েছেন। সেই নির্দেশনাকে ঘিরে নির্বাচন ব্যবস্থা এবং নতুন নির্বাচন কমিশন গঠনকে ঘিরে আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়েছে। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন নতুন নির্বাচন কমিশন গঠন করার পদ্ধতি।

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সার্চ কমিটির মাধ্যমে নতুন নির্বাচন কমিশন গঠন করা হবে। মহামান্য রাষ্ট্রপতি সার্চ কমিটি গঠন করবেন। নির্বাচনকে আমরা নির্বাচন হিসেবেই দেখতে চাই। জনগণের আস্থা, বিশ্বাস অর্জন করে জনগণের ভোটে আবার ক্ষমতায় ফিরে আসতে চাই। জনগণ যদি ভোট না দেয় আসব না পরিষ্কার কথা। দেশ গড়ার প্রস্তুতিও নেব, দল গড়ার প্রস্তুতিও নেব। জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে অংশগ্রহণ ও সফর নিয়ে গতকাল সোমবার গণভবনে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন শেখ হাসিনা।

অবশ্যে দেশের বর্তমান নির্বাচন ব্যবস্থা নিয়ে নানা তর্ক-বির্তক রয়েছে। তবে ক্ষমতাসীন আওয়ামীলীগ দলের পক্ষ থেকে জানানো হয়েছে দেশে সুষ্ঠ এবং নিরপেক্ষতার মধ্যে দিয়ে নির্বাচন ব্যবস্থা অনুষ্ঠিত হয়েছে। এবং আগামীতেও সুষ্ঠ এবং নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে সকল ধরনের পদক্ষেপ গ্রহন করবে বর্তমান সরকার।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *