Wednesday , July 24 2024
Breaking News
Home / Entertainment / ২০০ কোটি টাকার মামলায় ইডি’র ৫ প্রশ্নের সম্মুখীন জ্যাকলিন ফার্নান্দেজ

২০০ কোটি টাকার মামলায় ইডি’র ৫ প্রশ্নের সম্মুখীন জ্যাকলিন ফার্নান্দেজ

সম্প্রতি ২০০ কোটি টাকার অর্থ পা/চা/রে/র একটি মামলাকে ঘিরে বেশ বিপাকে পড়েছেন বলিউড অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজ। ঐ মামলাটিকে ঘিরে ভারতের কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটরের প্রশ্নের সম্মুখীন হয়েছেন তিনি। অবশ্যে আগেও একবার তাকে জেরা করেছে সংস্থাটি। সম্প্রতি জেরার সময় ৫ টি প্রশ্নের মুখোমুখী হয়েছেন তিনি। প্রশ্নগুলো উঠে এলো প্রকাশ্যে।

বলিউড অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজ ভারতের কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটরের (ইডি) প্রশ্নের মুখে। ২০০ কোটি টাকার অর্থ পা/চা/র মাম/লা/য় এর আগে চার বার তাকে সমন পাঠিয়েছিল ইডি। প্রতিবারই এড়িয়ে গেলেও বুধবার ইডির প্রশ্নের মুখোমুখি হন এ অভিনেত্রী। বুধবার (২০ অক্টোবর) দুপুরে ইডির দিল্লির অফিসে গিয়েছেন জ্যাকুলিন। এদিন প্রিভেনসন অফ মানি লন্ডারিং অ্যাক্টের আন্ডারে জ্যাকলিনের বয়ান রেকর্ড করা হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যমের খবর, ঘুষ নেওয়ার অভিযোগে অভিযুক্ত সুকেশ চন্দ্রশেখর টাকা পাঠাতেন জ্যাকুলিন। এ সংক্রান্ত তথ্য প্রমাণ ইডি কর্তাদের হাতে রয়েছে। এ ঘটনায় জ্যাকুলিন ছাড়াও বেশ কয়েকজন বলিউড তারকা জড়িত বলে সন্দেহ ইডির। বুধবার জ্যাকুলিনকে ইডির পক্ষ থেকে যেসব প্রশ্ন করা হয়েছে সেগুলো ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশ হয়েছে। প্রশ্নগুলো নিচে তুলে ধরা হলো-

১) কবে প্রথম সুকেশ অথবা তার স্ত্রী লীনা মারিয়া পালের সঙ্গে দেখা হয় জ্যাকুলিনের?

২) সুকেশের সঙ্গে কি ফোনে কথা হত জ্যাকুলিনের? উত্তর হ্যাঁ, হলে কতবার কথা হয়েছে?

৩) সুকেশের সঙ্গে কখনও দেখা করেছেন জ্যাকুলিন?

৪) গত তিন বছরে সুকেশ এবং তার স্ত্রীয়ের সঙ্গে জ্যাকুলিনের কোনও আর্থিক বা ব্যবসায়িক লেনদেন কি হয়েছে?

৫) সুকেশ এবং তার স্ত্রী’র কাছ থেকে কি কোনও উপহার পেয়েছেন জ্যাকুলিন? সেই উপহার কী?

দিল্লি পু/লি/শে/র ইকনমিক অফেনসেস উইং এর আগে সুকেশের বিরুদ্ধে মা/ম/লা দায়ের করে। তার বিরুদ্ধে ২০০ কোটি টাকার অপরা/ধ/মূ/ল/ক ষড়যন্ত্র, প্রতা/র/ণা এবং চাঁ/দা/বা/জি/র অভিযোগ রয়েছে। সুকেশের চেন্নাইয়ের বাংলোতে তল্লাশি চালিয়ে ৮২ লাখ টাকা, দুই কেজি সোনা, ১৬টি দামি গাড়ি বাজেয়াপ্ত করেন ইডির কর্মকর্তারা। এরপরই জ্যাকুলিনের নাম সামনে আসে। প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্টের (পি এম এল এ) নিরিখে এ অভিনেত্রীর বয়ানও রেকর্ড করা হয়। চন্দ্রশেখর ও জ্যাকুলিনের মধ্যে কোনো আর্থিক লেনদেন হয়েছে কিনা খতিয়ে দেখছে ইডি। এছাড়াও আরও এক বলিউড তারকাকে ইতোমধ্যে জিজ্ঞাসাবাদ করেছে ইডি।

হিন্দি সিনেমার একজন ব্যস্ততম অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্দেজ। “আলাদিন” চলচ্চিত্রে অভিনয়ের মধ্যে দিয়ে তিনি হিন্দি সিনেমায় যাত্রা শুরু করেন। এরপর তিনি বেশ কয়েকটি সিনেমায় অভিনয় করেছেন। তার অভিনীত সিনেমা দর্শক মাঝে বেশ প্রসংশইট হয়েছে। বর্তমান সময়ে তার দেশে-বিদেশে রয়েছে অসংখ্য ভক্ত অনুরাগী।

About

Check Also

বিনোদন জগতে শোকের ছায়া, মারা গেছেন জনপ্রিয় অভিনেত্রী অপর্ণা

ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী হিনা খান। জানা গেছে তিনি স্তন ক্যান্সারে ভুগছেন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *