Tuesday , July 16 2024
Breaking News
Home / Countrywide / ১৭ মার্চ থেকে মোবাইল ইন্টারনেট ডাটার ব্যবহারকারীদের জন্য সুখবর

১৭ মার্চ থেকে মোবাইল ইন্টারনেট ডাটার ব্যবহারকারীদের জন্য সুখবর

রাষ্ট্রীয় মালিকানাধীন টেলিটকের ইন্টারনেট ডেটা সীমাহীন থাকবে। অন্য কথায়, যতক্ষণ ডেটা ব্যালেন্স থাকবে ততক্ষণ গ্রাহকরা তাদের কেনা ডেটা ব্যবহার করতে পারবেন। কোন সময়সীমা থাকবে না। মঙ্গলবার ( Tuesday ) (১৫ মার্চ ) ঢাকার বিটিআরসি মিলনায়তনে মোবাইল অপারেটরদের জন্য ডেটা এবং ডেটা-সম্পর্কিত প্যাকেজগুলির উপর নতুন নির্দেশিকা বাস্তবায়নের বিষয়ে আলোচনা করতে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার ( Mustafa Jabbar ) এই ঘোষণা দেন।

এখন থেকে রাষ্ট্রায়ত্ত টেলিটকের ইন্টারনেট ডেটা সীমাবদ্ধ থাকবে না। এর অর্থ হল যতক্ষণ পর্যন্ত ডেটা ব্যালেন্স থাকবে ততক্ষণ গ্রাহক তার কেনা ডেটা ব্যবহার করতে পারবেন। আগামী ১৭ মার্চ  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ( Sheikh Mujibur Rahman ) জন্মদিন থেকে টেলিটক এই ব্যবস্থা বাস্তবায়ন করবে। ঢাকায় ( Dhaka ) বিটিআরসি মিলনায়তনে মোবাইল অপারেটরদের ডাটা এবং বিভিন্ন ডাটা সংক্রান্ত প্যাকেজ সংক্রান্ত নতুন নির্দেশিকা বাস্তবায়ন উপলক্ষে এক অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার ( Mustafa Jabbar ) এ ঘোষণা দেন।

এ প্রসঙ্গে মন্ত্রী বলেন, বাংলাদেশ এই প্রথম মোবাইল ডেটার বৈধতার সীমাবদ্ধতা থেকে বেরিয়ে এসেছে। টেলিটকের পর অন্য অপারেটরগুলো পর্যায়ক্রমে এই ব্যবস্থা চালু করবে বলে আশাবাদী মন্ত্রী। বিটিআরসির  ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র ( Subrata Roy Maitra ), টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক মো. এমটিবির  মহাসচিব সাহাব উদ্দিন ( Sahab Uddin ), ব্রিগেডিয়ার জেনারেল এস এম ফরহাদ ( SM Farhad ) (অব.) এবং গ্রামীণফোন , রবি  ও বাংলালিংকের  প্রতিনিধিরা মোবাইল ফোনের ডেটা প্যাকেজ ব্যবস্থাপনা সহজ করার বিষয়ে মন্তব্য করেন।

উল্লেখ্য, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, ডিজিটাল সংযোগের মহাসড়ক তৈরির মাধ্যমে বাংলাদেশকে পঞ্চম শিল্প বিপ্লবের উপযোগী করে তোলা হবে। বিশ্বব্যাপী ছড়িয়ে পরা সংক্রামন রোগের সময়ে সারাদেশে ফোর–জি নেটওয়ার্ক সম্প্রসারণের নির্দেশনা বাস্তবায়নে অপারেটরদের ভূমিকার প্রশংসা করে মন্ত্রী বলেন, আমরা লক্ষ্যমাত্রা বাস্তবায়নে অপারেটরদের সাথে সবসময় একই টেবিলে কাজ করছি এবং তা অব্যাহত রাখব। আগামী ১৭ মার্চ  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ( Sheikh Mujibur Rahman ) জন্মদিন থেকে টেলিটক ডাটার মেয়াদ সীমাহীন করনের এই ব্যবস্থা বাস্তবায়ন করবে বলে সামাজিক গনমাধ্যেম কর্মীদের জানিয়েছেন।

 

About Syful Islam

Check Also

শিক্ষার্থীদের সাথে একাত্মতা প্রকাশ করে এবার মাঠে নামার ঘোষণা দিয়েছে ছাত্রদল

কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে মাঠে নামার ঘোষণা দিয়েছে জাতীয়তাবাদী ছাত্রদল। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *