Monday , July 22 2024
Breaking News
Home / Countrywide / হাতপাখার বাতাসে টিকতে পারলো না নৌকা ও লাঙল

হাতপাখার বাতাসে টিকতে পারলো না নৌকা ও লাঙল

নির্বাচনের দ্বিতীয় ধাপে কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারী উপজেলাধীন চরভুরুঙ্গামারী ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠান শেষ হয়েছে গতকাল আর এই নির্বাচনে নৌকা ও লাঙ্গল প্রতীকের প্রার্থীরা পরাজিত হয়েছে হাতপাখার প্রার্থীর নিকট। শুরু হয়েছে শীতের প্রথম দিকের শীতল হাওয়ার পরশ আর এই শীতের আমেজে নির্বাচনের গরম হাওয়াতে মানিক উদ্দিন যিনি ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী তার পাখা প্রতীকের ঠাণ্ডা হাওয়ায় শীতল হয়ে গিয়েছেন নৌকা প্রার্থী এনামুল ইসলাম রোকন ও জাহাঙ্গীর আলম যিনি লাঙ্গল মার্কার প্রার্থী।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) অনুষ্ঠিত দ্বিতীয় ধাপের নির্বাচনে হাতপাখা মার্কার প্রার্থী মানিক উদ্দিন ২১৮৫ ভোট পেয়ে প্রথমবারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী লাঙল মার্কার প্রার্থী জাহাঙ্গীর আলম তার প্রাপ্ত ভোট ২১২৭ ও নৌকা মার্কার প্রার্থী এনামুল ইসলাম রোকন তিনি ভোট পেয়েছেন ২১২৬।

শান্তিপূর্ণ নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ে হাতপাখার প্রার্থী মানিক উদ্দিন ৫৮ ও ৫৯ ভোটে লাঙল ও নৌকার প্রার্থীকে পরাজিত করে ভূরুঙ্গামারী উপজেলার ৯নং চরভূরুঙ্গামারী ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য, বাংলাদেশে ২য় ধাপের নির্বাচন অনুষ্ঠান ধারাবাহিকভাবে সম্পন্ন হচ্ছে বিভিন্ন জেলার ইউনিয়নে। এই নির্বাচনে বিএনপি প্রার্থীরা তাদের ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিচ্ছে না। তারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে অন্য কোনো প্রতীক নিয়ে নির্বাচনে অংশ গ্রহন করতে পারে। এই অনুমতি প্রদান করেছে দলটির শীর্ষ পর্যায়ের নেতারা। তবে এ পর্যন্ত বেশিরভাগ ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থীরাই জয়ী হয়েছেন।

About

Check Also

ধোঁয়া আর বারুদের গন্ধে উত্তপ্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জ্যাব) কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করেছে পুলিশ। শিক্ষার্থীরাও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *