Monday , July 22 2024
Breaking News
Home / Entertainment / স্বামী মোশাররফের কয়েকটি পরামর্শ মেনে অভিনয় করেন জুঁই

স্বামী মোশাররফের কয়েকটি পরামর্শ মেনে অভিনয় করেন জুঁই

বাংলা ছোট পর্দায় খুবই পরিচিত মুখ মোশাররফ করিম-রোবেনা রেজা জুঁই। দীর্ঘদিন প্রেমের ২০০৪ সালের ৭ই অক্টোবর বিবাহ বন্ধনে আবদ্ধ হন তারা। আর এরই মধ্যে দাম্পত্য জীবনের ১৬ টি বছর পার করেছেন গুণী এই দম্পতি। তবে একদিকে যেমন সংসার সামলাচ্ছেন, অন্যদিকে অভিনয়ও চালিয়ে যাচ্চেন তারা। সব মিলিয়ে বেশ আনন্দেই কাটছে তাদের দাম্পত্য জীবন।

দাপুটে অভিনেতা হিসেবে পর্দায় সব ধরনের চরিত্রে মোশাররফের জুড়ি নেই! নিজেকে বারবার বিভিন্ন চরিত্রে প্রমাণ করা এই অভিনেতার অভিনয়ের মন্ত্রটা হয়তো স্ত্রী জুঁই নিজেও রপ্ত করেছেন। সে কারণে মোশাররফ করিমের স্ত্রী পরিচয় ছাপিয়ে অভিনেত্রী হিসেবে জুঁই নিজের আলাদা অবস্থান তৈরী করতে পেরেছেন।

সম্প্রতি শুটিং করছেন অরণ্য আনোয়ারের প্রথম সিনেমা ‘মা’-তে। গাজীপুরের কাপাসিয়ার এই সিনেমার শুটিং সেটেই বসেই জুঁইয়ের সঙ্গে কথা হয় এই প্রতিবেদকের।

আলাপকালে জুঁই জানান, ভালো অভিনয় করার জন্য অভিনয় ক্যারিয়ারের শুরুতে মোশাররফ করিমের পরামর্শ পেয়েছেন।

জুঁই বলেন, চরিত্রে যখন নিজে কিছু খুঁজে না পাই কিন্তু চরিত্রটি নিয়ে টেনশন ফিল করি তখন মোশাররফের সঙ্গে শেয়ার করি। পর্দায় কীভাবে পোর্ট্রেট করবো? যখন থেকে অভিনয় শুরু করি তখন থেকে আমার অভিনয় নিয়ে তার দুই তিনটি পরামর্শ থাকে। সেটা হচ্ছে, আগে পড়বে। বারবার পড়বে। তারপর নিজের চোখে চরিত্রটি কীভাবে দেখছো ফিল করবে। সেই ফিলিংস পরিচালকের সঙ্গে শেয়ার করবে। পরিচালকের ভাবনার সঙ্গে যদি তোমার ভাবনা মিলে যায় তাহলে ভালো।

পরিচালকে নির্ভরশীল হওয়ার পরামর্শ দিয়ে মোশাররফ করিম জুঁইকে বলেন, যদি তোমার ভাবনা পরিচালকের সঙ্গে না মেলে তাহলে হবে না। উনি হচ্ছেন ‘ক্যাপ্টেন অব দ্য শিপ’, তাই যেভাবে বলবেন সেভাবেই তোমাকে পোট্রে করতে হবে। তোমার যদি বিশ্বাস না হয় চরিত্রটি আকাশে উড়ছে না কিন্তু পরিচালক যদি বলেন উড়ছে তাহলে তোমাকে তাই বিশ্বাস করে কাজটি করতে হবে।

অরণ্য আনোয়ারের পরিচালনায় জুঁইয়ের চতুর্থ সিনেমা ‘মা’। এই সিনেমায় তিনি সিতারা হয়ে সাজু খাদেমের দ্বিতীয় স্ত্রীর চরিত্রে অভিনয় করছেন। জুঁই করিম বলেন, কস্টিউম, চিত্রনাট্য নিয়ে বারবার পরিচালকের সঙ্গে আলাপ করেছি। সিনেমাতে সারাদিন অল্প কয়েকটি দৃশ্যের শুটিং হয়। সেজন্য চাপটা কম থাকে। ভেবে বুঝে সময় নিয়ে অভিনয়ের সুযোগ থাকে। এখানেও সেটা করছি।

এদিকে দেশজুড়ে করোনা সংক্রমনের ফলে বেশকিছু দিন অভিনয় থেকে দুরে ছিলেন বাংলার অন্যতম গুনী এই তারকা দম্পতি। তবে পরিস্থিতি কিছুটা অনুকূলে আসতেই আবারও অভিনয়ে ফিরেছেন তারা। বর্তমানে বেশ কয়েকটি নাটকে কাজ করছেন মোশাররফ-জুঁই।

About

Check Also

বিনোদন জগতে শোকের ছায়া, মারা গেছেন জনপ্রিয় অভিনেত্রী অপর্ণা

ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী হিনা খান। জানা গেছে তিনি স্তন ক্যান্সারে ভুগছেন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *