Sunday , July 21 2024
Breaking News
Home / Entertainment / স্বামী অত্যাচার করলে চুপ করে সহ্য করা যায় না : নুসরাত

স্বামী অত্যাচার করলে চুপ করে সহ্য করা যায় না : নুসরাত

ভারতের কোলকাতার জনপ্রিয় অভিনেত্রীর নাম নুসরাত জাহান। যিনি দীর্ঘদিন ধরেই কোলকাতার সিনেমাতে কাজ করে যাচ্ছেন বেশ জনপ্রিয়তার সাথে।বর্তমানে তিনি শুধু অভিনেত্রী নন, তিনি একজন এমপিও বটে।সম্প্রতি তিনি সব থেকে বেশি আলোচনায় আসেন তার ব্যক্তিগত জীবন নিয়ে।কলকাতার জনপ্রিয় অভিনেত্রী তৃণমূল এমপি নুসরাত জাহান বলেছেন, স্বামী অত্যাচার করলে চুপ করে সহ্য করা যায় না। দাম্পত্য বিষাক্ত হতে শুরু করলে সেখান থেকে বেরিয়ে আসা উচিত।

তার মতে, কেবলমাত্র সমাজের চোখরাঙানির ভয়ে প্রতিবাদ না করলে নিজে ভালো থাকা যাবে না।

সম্প্রতি মাতৃত্ব ও নারীদের ক্ষমতায়ন নিয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন নুসরাত। খবর আনন্দবাজার।

অভিনেত্রী বলেন, আমার লড়াই আমাকেই লড়তে হবে। কেউ কারও হয়ে গলা তুলবে না। এখন যদি লোককে দেখানোর জন্য ছলনার আশ্রয় নিয়ে মিথ্যে জীবন যাপন করি, স্বামী অত্যাচার করলেও সমাজের ভয়ে চুপ থাকি, লোকের সামনে স্বামীর ভাবমূর্তি রক্ষা করার জন্য আওয়াজ না তুলি, তবে নিজের জীবনটা কোথাও যেন হারিয়ে যাবে। নিজেদের ক্ষতগুলোকে লুকিয়ে রাখতে রাখতে মহিলারা নিজস্বতা হারিয়ে ফেলবে।

নারীদের পরমার্শ দিয়ে নুসরাত বলেন, জীবন একটাই, তাই মনের আনন্দে বাঁচুন সবাই।

যেসব নারী বিপদে রয়েছেন বা যাদের সাহায্যের প্রয়োজন, তাদের প্রশাসনের দ্বারস্থ হওয়ার পরামর্শ দিয়ে তৃণমূল এমপি বলেন, আমরা সকলেই তাদের পাশে রয়েছি। শুধু একটু মুখ ফুটে বলতে হবে।

অনুষ্ঠানে বিয়ে ও মাতৃত্ব নিয়েও নুসরাত নিজের মতামত প্রকাশ করেন।

অন্তঃসত্ত্বা নুসরাত বললেন, মাতৃত্ব আশির্বাদ, সেটা অস্বীকার করার জায়গা নেই। কিন্তু নিজের শরীর ও মন প্রস্তুত না হলে মা হওয়ার সিদ্ধান্ত নেওয়া উচিত নয়।

অভিভাবকদেরকে নুসরাতের পরামর্শ, কন্যাসন্তান হলে তাকে বোঝানো উচিত, সমাজের ভয়ে মাথা নত করা ঠিক নয়। সেই প্রসঙ্গে নায়িকা বলেন, আমার মেয়ে হলে তাকে আমি শেখাব, সে যেন কখনও মাথা নত না করে।

প্রসঙ্গত, অনেকদিন আগেই সামনে এসেছে নুসরাত-নিখিলের বিচ্ছেদের খবর। নুসরাত অবশ্য তাদের বিয়ের কথা অস্বীকার করে নিখিলকে ‘সহবাস সঙ্গী’ হিসাবে দাবি করেছেন।

তবে নিখিল জানিয়েছেন, তিনি নুসরাতের সঙ্গে স্বামী-স্ত্রীর মতোই থাকতেন। তবে নুসরাতের সন্তানের বাবা তিনি নন।

এ দিকে স্বামীর সাথে বিচ্ছেদের পর থেকেই নুসরাতের নামে প্রকাশ হয়েছে নানা ধরনের সব ঘটনা। বিশেষ করে টালিউডের আরেক অভিনেতা যশের সাথে অন্তরঙ্গতার কথা প্রকাশ পাবার পর থেকে নুসরাতের নামে আরো বেশি সমালোচনা হয়।

About Ibrahim Hassan

Check Also

বিনোদন জগতে শোকের ছায়া, মারা গেছেন জনপ্রিয় অভিনেত্রী অপর্ণা

ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী হিনা খান। জানা গেছে তিনি স্তন ক্যান্সারে ভুগছেন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *