Monday , July 22 2024
Breaking News
Home / Sports / সোহানের সঙ্গে অশোভন আচরণ করায় হাসান আলিকে শাস্তি দিল আইসিসি

সোহানের সঙ্গে অশোভন আচরণ করায় হাসান আলিকে শাস্তি দিল আইসিসি

সম্প্রতি দুবাইয়ে টি-টোয়ান্টি বিশ্বকাপ খেলা সম্পন্ন করে বাংলাদেশে সিরিজ খেলতে এসেছে পাকিস্তান দল। ইতিমধ্যে গতকাল শুক্রবার প্রথম টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। প্রথম খেলায় পাকিস্তানের কাছে পরাজয় হয় বাংলাদেশ দলের। তবে এই ম্যাচ চলাকালীন সময়ে পাকিস্তান ক্রিকেট দলের খেলোয়াড় হাসান আলি বাংলাদেশের খেলোয়াড় নুরুল হাসান সোহানের সঙ্গে অশোভন আচরণ করেন। এতে করে এবার শাস্তির সম্মুখীন হলেন পাকিস্তান ক্রিকেট দলের খেলোয়াড় হাসান আলি।

পাকিস্তানি পেসার হাসান আলিকে তিরস্কার করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। অশোভন আচরণের জন্য ১ পয়েন্ট ডিমেরিট দেওয়া হয়েছে। শুক্রবার প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের উইকেটকিপার ব্যাটার নুরুল হাসান সোহানকে আউট করে অশোভন আচরণ করেন হাসান। বাংলাদেশের ইনিংসের ১৭তম ওভারে সোহানকে আউট করে তাকে হাতের ইশারায় সাজঘরে ফিরে যেতে বলেন হাসান।তার সেই আচরণকে ক্রিকেটীয় নিয়মের পরিপন্থী হিসেবে দেখেছে আইসিসি। আইসিসি জানিয়েছে, মিরপুরে ওই অঙ্গভঙ্গি করে লেভেল ১ এর কোড অব কন্ডাক্ট ভেঙেছেন হাসান আলি। কোড অব কন্ডাক্টের অনুচ্ছেদ নম্বর ২.৫ ভঙ্গ করেন এই পেসার। ফলে নিয়মানুযায়ী, আনুষ্ঠানিক ভর্ৎসনার পাশাপাশি হাসান আলিকে ১ ডিমেরিট পয়েন্ট দিয়েছে আইসিসি। ২৪ মাস সময়ে হাসান আলির প্রথম আচরণবিধি লঙ্ঘন এটাই।

বিশ্বের জনপ্রিয় খেলার মধ্যে অন্যতম একটি ক্রিকেট। বিশ্ব জুড়েই এই খেলার বেশ জনপ্রিয়তা রয়েছে। তবে গোটা বিশ্বের ক্রিকেট অঙ্গনের সর্বোচ্চ নীতি-নির্ধারক হিসেবে দায়িত্ব পালন করে থাকে। আইসিসি। এই সংস্থা টি ক্রিকেটের সকল বিষয় পর্যবেক্ষন করে থাকে।

About

Check Also

কিছু বাকি নাই, সব আছে: সাকিব

রোববার ছিল সাকিব আল হাসানের জন্মদিন। সাকিব ৩৬ পেরিয়ে ৩৭ পা দিয়েছেন। সাকিব তার জন্মদিনকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *