Thursday , October 24 2024
Home / Countrywide / সেই সম্রাট-খালেদ ও সাঈদের বিদেশে অর্থ পাঠানো প্রসঙ্গে প্রতিবেদন প্রকাশ সিআইডির

সেই সম্রাট-খালেদ ও সাঈদের বিদেশে অর্থ পাঠানো প্রসঙ্গে প্রতিবেদন প্রকাশ সিআইডির

বর্তমান সময়ে দেশে একটি চক্র রয়েছে যারা ক্ষমতাসীন রাজনৈতিক দলের ছায়ায় থেকে নানা ধরনের অপরাধ কর্মকান্ড পরিচালনা করছে। এবং দেশে বাইরে পা/চা/র করছে বিপুল পরিমানের অর্থ। সম্রাট ও খালেদ এবং সাঈদ। তারা রাজনৈতিক দলকে ঢাল হিসেবে ব্যবহার করে দীর্ঘ দিন ধরে বিভিন্ন ধরনের অপরাধ কর্মকান্ড পরিচালনা করে আসছে। তবে ক্যা/সি/নো কান্ডে তারা সকলেই গ্রে/ফ/তা/র হয়েছে। এরই সূত্র ধরে এবার সি/আই/ডির প্রতিবেদনে উঠে এসেছে তাদের বিদেশে অর্থ পাঠানোর সত্যতা।

ক্যা/সি/নো/কাণ্ডে গ্রে/ফ/তা/র হওয়া যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট, খালেদ মাহমুদ ভুঁইয়া ও ঢাকা সিটির বহিষ্কৃত কমিশনার মোমিনুল হক সাঈদের বিরুদ্ধে অর্থপা/চা/রে/র প্রমাণ পেয়েছে সি/আই/ডি। এ সংক্রান্ত প্রতিবেদন গত ১৭ আগস্ট হাইকোর্টে এসেছে। রোববার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের হাইকোর্ট বেঞ্চে এই প্রতিবেদন দাখিল করা হবে। ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, তাদের মাধ্যমে পা/চা/র হওয়া বিপুল অর্থ উদ্ধারের কাজ করছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। অর্থ/পা/চা/রে/র উপর দেওয়া প্রতিবেদনে নাম রয়েছে ইসমাইল চৌধুরী সম্রাট, খালিদ মাহমুদ ভুইয়া, এনামুল হক আরমান, রাজীব হোসেন রানা, জামাল ভাটারা, মোমিনুল হক সাঈদ, শাজাহান বাবলুর। এর আগে বিদেশে অর্থ/পা/চা/রে জড়িতদের খুঁজে বের করতে নির্দেশ দিয়েছিলেন হাই/কো/র্ট।

২০১৯ সালে বাংলাদেশ সরকার দেশ জুড়ে ক্যা/সি/নো বিরোধে অভিযানে নামে। এতে করে অনেকের নাম উঠে এসেছে প্রকাশ্যে। তবে অধিকাংশ অপরাধীদের গ্রে/ফ/তা/র করে শাস্তির আওতায় এনেছে সরকার। এবং এখনও অনেকের বিচারের কার্য চলমান রয়েছে।

About

Check Also

বাংলাদেশের কী লাগবে জানতে চেয়েছে বিশ্বব্যাংক

বাংলাদেশের অর্থ উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ জানিয়েছেন, বাংলাদেশ বিশ্বব্যাংকের কাছে অর্থ সহায়তার জন্য প্রয়োজনীয় অঙ্ক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *