Sunday , July 21 2024
Breaking News
Home / Entertainment / সুন্দরী সংবাদ পাঠিকারা এখন নায়িকা হতে আগ্রহী

সুন্দরী সংবাদ পাঠিকারা এখন নায়িকা হতে আগ্রহী

বর্তমানে বাংলা সিনেমা সংবাদ পাঠিকা যারা রয়েছেন তারা এই জগতে আসতে আগ্রহী এবং ইতিমধ্যে একাধিক অভিনেত্রীর অভিষেক হয়েছে এই সংবাদ পাঠিকা থেকে। অভিনেত্রী শবনম বুবলি আগে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের সংবাদ পাঠিকাও হিসেবে নিয়োজিত ছিলেন এবং এরপর তা সিনেমা জগতে আসা তবে সিনেমা জগতে এসে তাকে আর পেছন ফিরে তাকাতে হয়নি

নায়িকা বুবলি। প্রায় তিন বছর বেসরকারি টিভি চ্যানেল বাংলাভিশনে সংবাদ পাঠ করেছেন। এরপর শাকিব খানের হাত ধরে এখন সময়ের ব্যস্ত নায়িকাদের একজন তিনি । এবার শাকিবের হাত ধরে ঢালিউডে এন্ট্রি নিচ্ছেন নবাগত রোদেলা জান্নাত।

জানা যায়, রোদেলাও বেসরকারি চ্যানেল এটিএন বাংলার সংবাদ পাঠিকা হিসেবে কাজ করেছেন। সংবাদ পাঠিকাদের এর আগেও অভিনয়ে দেখা গেছে। সামিয়া রহমান নাটকে অভিনয় করেছেন। ফারহানা নিশোও সংবাদ পাঠিকা হিসেবে বেশ পরিচিত মুখ, একটা সময় টুকটাক নাটকেও দেখা গেছে।

শাকিব জানান, ‘আরও তিন-চারজন নিউজ প্রেজেন্টার আছেন, যারা কাজ করতে চেয়েছেন। এটা খুব ভালো দিক। সিনেমায় শিক্ষিত মেয়েদের আসাটা জরুরি।’

শাকিব জানাননি কোন তিন-চারজন নিউজ প্রেজেন্টার সিনেমায় আসছেন। তবে খোঁজ নিয়ে জানা যায়, টেলিভিশন চ্যানেলে এমন অনেক সুন্দরী সংবাদ পাঠিকা আছেন, যারা নায়িকা হওয়ার যোগ্যতা রাখেন। এমন কয়েকজনের পরিচিতিই দেয়া হল:

টুম্পা চৌধুরি: পড়াশুনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইনস্টিটিউট অব নিউট্রেশন ফুড সাইন্সে। আরটিভিতে সংবাদ পাঠিকা হিসেবে ক্যারিয়ার শুরু করেন। সেখান থেকে চলে আসেন চ্যানেল ২৪- এ। বর্তমানে তিনি কর্মরত রয়েছেন যমুনা টেলিভিশনে। নিউজ প্রেজেন্টেশনের বাইরেও যমুনা টিভির ইনহাউস অনুষ্ঠান উপস্থাপনায়ও দেখা যায় তাঁকে। ২০১১ সালে নিউজ প্রেজেন্টার হিসেবে কাজ শুরু করেন। যমুনা টিভি সম্প্রচারে আসার আগেই তিনি চ্যানেলটিতে যোগদান করেন। সংবাদ পাঠের বাইরে তিনি পুরোপুরি একজন গৃহিনী। পুরো সময়টা পরিবারের সঙ্গেই কাটান। এর বাইরে আর কিছুই করছেন না। ঈদের কিছু অনুষ্ঠানেও তাকে দেখা যায়। তিনি রাজি থাকলে পরিচালকরা তাঁকে নিয়ে ভাবতে পারেন।

সামিয়া জাহান মুন: তিনিও আছেন যমুনা টেলিভিশনে। যমুনার শোবিজ টুনাইট অনুষ্ঠানটি উপস্থাপন করেন। শোবিজের প্রতিদিনকার খবরা খবর নিয়ে তিনি টেলিভিশন পর্দায় হাজির হন। মডেলিংয়ের সঙ্গেও টুকটাক জড়িত আছেন বলে সিনেমায় অভিনয় করতে পারেন।

ইসলাম শায়লা: যমুনা টেলিভিশনে সংবাদ পাঠিকা হিসেবে কর্মরত আছেন। খোঁজ নিয়ে জানা যায়, সংবাদ পাঠিকা হিসেবেও তার ভক্ত রয়েছে। তার কথা বলার স্টাইল অনেক মেয়েরাই অনুসরণ করেন।

ফারজানা বিথী: তরুণ প্রজন্মের কাছে পছন্দের উপস্থাপিকা ও সংবাদ পাঠিকা ফারজানা বিথী। কাজ করেছেন একুশে টিভি, বাংলাদেশ টেলিভিশন, ঢাকা এফ এম এবং বর্তমানে নিউজ ২৪- এ কর্মরত আছেন। তিনি বলেন,‘ সিনেমা নিয়ে ভাবছি না। আম্মুর খুব শখ ছিলো আমি মিডিয়াতে কাজ করি। সেই জন্য, নাচ, গান, অভিনয়, আবৃত্তি, চিত্রাঙ্কন এসবকিছুই শেখা হয়েছে। আম্মু তখন জোর করতেন, তাই বাধ্য হয়ে শেখা। কিন্তু পরিবারের অন্য সদস্যরা বলতো- আমি সবকিছুতেই পারদর্শী, আমি পারবো।’

অভিনয় করতে ইচ্ছুক কিনা। এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন,‘ যদি আমার ব্যাটে-বলে মিলে যায়, খুব ভালো একটা গল্প বা আমার সঙ্গে যেটা যাবে এমন টাইপের গল্প পেলে অবশ্যই আমি অভিনয় করবো। কারণ আমার মতো একজন উপস্থাপিকার-উপস্থাপনার থেকে অভিনয় টাই বেশি করতে হয়। বিশেষ করে যখন আমার মন ভালো না, আমার পরিবারের কেও অসুস্থ বা আমার নিজের শরীরটা খারাপ তার ১ঘন্টা পরে আমার একটা লাইভ প্রোগ্রাম, সেখানে গিয়ে কিন্তু আমি দর্শকদের বলতে পারিনা যে আমার মন ভালো নেই বা ‘আমি অসুস্থ’ আপনারা কিছু মনে করবেন না। হাজারো বাঁধা থাকলেও অনুষ্ঠান চলাকালীন সময় হাসি মুখেই কিন্তু সেটা শেষ করতে হয়। আমার জীবনে এটাও একটা অভিনয়। তাই আমি মনে করি- একজন উপস্থাপিকার অভিনয় করার গুণ অবশ্যই থাকা দরকার। তা না হলে সে ভালভাবে উপস্থাপনাই করতে পারবে না ‘

সাবরিনা সাকা মীম: বাংলাদেশ টেলিভিশনের নতুন কুঁড়ি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে তারকাখ্যাতি পেয়েছিলেন সাবরিনা সাকা মীম। নাচ, গান, অভিনয়- তিনটিতেই সেরা। পরে টিভি নাটক, ম্যাগাজিন অনুষ্ঠানে প্রায়ই দেখা যেত তাকে। ২০১২ সালে বিয়ে করেন তিনি। এরপর অল্প কিছু নাটকে অভিনয় করলেও পরে আর সেদিকে পা বাড়াননি তিনি। একসময়ের জনপ্রিয় এই অভিনেত্রী এখন টিভি চ্যানেলে পুরোদস্তুর সংবাদ উপস্থাপিকা। করছেন দুটি টক শো অনুষ্ঠান। তার কাছে প্রশ্ন ছিল, সিনেমায় অফার পেলে কি অভিনয় করবেন? ‘এখন আগের চেয়ে অনেক ভালো সিনেমা হচ্ছে। মাঝে মাঝে লোভ হয় অভিনয় করি। কিন্তু এখন তো নাটকই করছি না, সিনেমা কীভাবে করব। তবে নাটকে অভিনয়ের ইচ্ছা আছে। সময় পেলে বছরে দু-একটা কাজ করতে পারি।

মৌসুমী আক্তার লোপা: ‘সময় টিভি’ থেকে বর্তমানে যমুনা টিভিতে আছেন লোপা। সেখানে সংবাদ পাঠিকা হিসেবে কর্মরত রয়েছেন।

শারমিন সাজ্জাদ: অভিনেতা ইরফান সাজ্জাদের স্ত্রী। বতর্মানে চ্যানেল আইয়ের সংবাদ পাঠিকা হিসেবে কর্মরত রয়েছেন। অল্প সময়ে সংবাদ পাঠিকা হিসেবে পরিচিতি পেয়েছেন। সুন্দরী হিসেবে তিনি নাম লেখাতে পারেন অভিনয়েও। স্বামীর পথে পা বাড়াতে পারেন।

নিউজ টোয়েন্টিফোরের প্রেজেন্টার তাসনিম এ জান্নাত অর্থী, যোজনা তুন নিসাও সুন্দরী সংবাদ পাঠিকা হিসেবে পরিচিতি রয়েছে।

এছাড়াও শাহনাজ শাহরিয়ার (ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন), ফাবলিহা বুশরা (চ্যানেল আই), জুলিয়া আলম (৭১ টেলিভিশন), সাদিয়া বিনতে ওমর (চ্যানেল আই)-নিয়ে পরিচালকরা ভাবতে পারেন বলে অনেকে মনে করেন।

নিউজ প্রেজেন্টারের প্রথমে ক্যামেরার সামনে ফ্রেন্ডলি হওয়া প্রয়োজন। সংবাদ যে পড়বে তার অবশ্যই স্বকীয়তা থাকতে হবে। কোনো ঘটনার খবর এমনভাবে বলতে হবে যেন বাসায় ড্রয়িংরুমে কথা বলছি। দর্শকদের সঙ্গে গল্প করছি। নিউজটা নিজের মতো করেই সুন্দর উচ্চারণে সাবলীলভাবে দর্শকদের সামনে উপস্থাপন করতে পারার দক্ষতা থাকা উচিত। আর এসব দক্ষতা একজন সংবাদ পাঠিকার মধ্যে পরিপূর্ণ থাকলে তিনি অভিনেত্রীও হতে পারেন।

সংবাদ পাঠিকা যারা রয়েছেন তারা সিনেমা জগতে আসতে আগ্রহী ইতিমধ্যে একাধিক সংবাদ পাঠিকা বাংলা সিনেমাতে কাজ করছেন অভিনেত্রী বুবলি এবং রোদেলা দুজনেই সংবাদ পাঠিকা ছিলেন এবং এরপর তারা সিনেমা জগতে এসেছেন তবে অভিনেত্রী শবনম বুবলি এসেছেন আরো আগে থেকে এবং নিজেকে প্রমাণ করতে তিনি সক্ষম হয়েছেন একের পর এক সিনেমায় অভিনয় করে যাচ্ছেন তিনি

About

Check Also

বিনোদন জগতে শোকের ছায়া, মারা গেছেন জনপ্রিয় অভিনেত্রী অপর্ণা

ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী হিনা খান। জানা গেছে তিনি স্তন ক্যান্সারে ভুগছেন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *