Friday , July 19 2024
Breaking News
Home / Countrywide / সামাজিক মাধ্যমে প্রধানমন্ত্রীর ব্যঙ্গচিত্র শেয়ারের পর যুবক গ্রেফতার

সামাজিক মাধ্যমে প্রধানমন্ত্রীর ব্যঙ্গচিত্র শেয়ারের পর যুবক গ্রেফতার

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফে’সবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরের ব্যঙ্গচিত্র পোস্ট করার জন্য পারভেজ মিয়া নামের এক ২২ বছর বয়সী যুবকককে গ্রে’ফতার করেছে আইনশৃংখলা বা’/হি’নীর সদস্যরা।

আবুল কালাম আজাদ যিনি ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে রয়েছেন তার নজরে এই বিষয়টি আসার পর তিনি থা’/নায় একটি মা/ম’লা দা’য়ের করেন। এরপর গত শনিবার রাতের দিকে পারভেজকে গ্রে’ফ/তার করে। ঐ যুবক ভালুকা উপজেলাধীন জামিরদিয়া গ্রামের প্রয়াত মুমিন উদ্দিনের ছেলে।

পু’/লি’শ সূত্র জানায়, অন্য একটি ফে’সবুক আইডি থেকে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ব্যঙ্গচিত্র এবং অ’শ্লী/’ল ক্যাপশন দিয়ে পোস্ট দিলে সেটি পারভেজ তার ফে’সবুক আইডি থেকে শেয়ার করেন; যা ফে’সবুকের মাধ্যমে ছড়িয়ে পড়লে এলাকায় উ’ত্তেজ/না ছড়িয়ে পড়ে। পরে স্থানীয়রা পারভেজ মিয়াকে আ’টক করে পু’/লি’শে খবর দিয়ে পু’/লি’শের হাতে তুলে দেয়।

এ ঘটনায় ভালুকা উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ বা’দী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে থা’/নায় একটি মা’ম/লা করেন। ভালুকা মডেল থা’/নার ওসি মাহমুদুল ইসলাম বলেন, পারভেজ মিয়ার বিরু’দ্ধে ভালুকা মডেল থা’/নায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মা’মলা হয়েছে। ওই মা’ম/লায় তাকে গ্রে’ফতার করা হয়েছে।

আবুল কালাম আজাদ যিনি ভালুকা উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে রয়েছেন তিনি বলেন, “আমি সাম্প্রতিক সময়ে পারভেজ মিয়ার ফে’সবুক আইডি হতে মানবতার মা প্রধানমন্ত্রীকে নিয়ে একটি ভিন্ন ধরনের পোস্ট শেয়ার করা দেখতে পাই, সেটা ছিল মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে করা একটি ব্যাঙ্গচিত্র। জানি না সে আসলে কোন মানসিকতা নিয়ে শেয়ার করেছে। আমি সরকারের একজন প্রতিনিধি হিসেবে এবং আমার নিজস্ব দায়িত্ববোধ থেকে তার এই ধরনের কর্মকান্ডে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মা’মলা করেছি। ”

 

About

Check Also

ধোঁয়া আর বারুদের গন্ধে উত্তপ্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জ্যাব) কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করেছে পুলিশ। শিক্ষার্থীরাও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *