Sunday , July 21 2024
Breaking News
Home / Countrywide / সফল হতে পারলে সবচেয়ে খুশি হবেন খালেদা জিয়া: গয়েশ্বর রায়

সফল হতে পারলে সবচেয়ে খুশি হবেন খালেদা জিয়া: গয়েশ্বর রায়

গয়েশ্বর চন্দ্র রায় যিনি বিএনপির স্থায়ী কমিটির সদস্য এবং দলের বর্ষীয়ান নেতা তিনি বলেন, “দেশের মানুষের এখন একটাই কথা, একটাই দফা- শেখ হাসিনার সরকারের পতন চাই।” জনগণের এই এক দ’ফাকে আমরা সম্মান জানাই, তাদের চাওয়াকে সফল করার জন্য আমাদের কাজ করে যেতে হবে।

বিএনপি সভানেত্রী খালেদা জিয়ার সুস্থতা কামনা করে গতকাল (রবিবার) অর্থাৎ ১৭ অক্টোবর সন্ধ্যার পর নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত প্রার্থনা মাহফিলে অংশ গ্রহনের মাধ্যমে সংক্ষিপ্ত বক্তৃতায় গয়েশ্বর এমন ধরনের মন্তব্য করেন।

গয়েশ্বর বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার ভালো নেই। তাঁদের ভ’/য় পাওয়ার কিছু নেই। এই সরকার এখন গোয়েন্দ-আ’মলা নির্ভর, জনগণ নির্ভর নয়। এই সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য ভ’/য়’/ঙ্কর সব অপ’/রা’/ধ করছে। এই অবস্থায় আমাদের এক দ’ফার দাবিতে রাজপথে নামতে হবে। আমরা যদি সরকার পতনের আ’/ন্দো’/লনে সফল হতে পারি সবচেয়ে খুশি হবেন খালেদা জিয়া। আমরা অবশ্যই এই আ’/ন্দো’/লন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে সফল হব।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন আলাল, আব্দুস সালাম, আমিনুল হক, রফিকুল আলম মজনু, সাইফুল আলম নিরব, সুলতান সালাহউদ্দিন টুকু, ইশরাক হোসেন প্রমুখ।

উল্লেখ্য, গয়েশ্বর চন্দ্র রায় বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) একজন রাজনীতিবিদ এবং সাবেক প্রতিমন্ত্রী। যিনি বর্তমানে দলের স্থায়ী কমিটির (সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম) সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ১৯৭০ -এর দশকে জাতীয় সমাজতান্ত্রিক দলের সদস্যও ছিলেন।

গয়েশ্বর চন্দ্র রায় ছাত্র জীবনে প্রগতিশীল রাজনীতির সাথে জ’ড়িত ছিলেন। তিনি ১৯৭৮ সালে বিএনপির রাজনৈতিক শাখা ‘জাতীয়তাবাদী যুবদল’ -এ যোগদান করেন। ১৯৯১ সালে ৫ম সংসদ নির্বাচনের পর বিএনপি সরকার গঠন করে এবং টেকনোক্র্যাট কোটার অধীনে গয়েশ্বর চন্দ্র রায়কে পরিবেশ ও বন প্রতিমন্ত্রী (বর্তমানে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়) করা হয়। পরবর্তীতে তিনি বিএনপির যুগ্ম মহাসচিব এবং তারপর স্থায়ী কমিটির সদস্য হিসেবে নিযুক্ত হন.

About

Check Also

ধোঁয়া আর বারুদের গন্ধে উত্তপ্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জ্যাব) কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করেছে পুলিশ। শিক্ষার্থীরাও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *