Sunday , July 21 2024
Breaking News
Home / Countrywide / শুভেচ্ছা আরেক ধাপ বাড়িয়ে দিলেই নেত্রী বিদেশে যেতে পারবেন: কল্যাণ পার্টির চেয়ারম্যান

শুভেচ্ছা আরেক ধাপ বাড়িয়ে দিলেই নেত্রী বিদেশে যেতে পারবেন: কল্যাণ পার্টির চেয়ারম্যান

বিএনপি সভানেত্রী খালেদা জিয়া অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন, তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তার শারীরিক অবস্থা অবনতির দিকে রয়েছে বলে দাবি করছেন বিএনপির নেতারা। তিনি (খালেদা জিয়া) প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি শুভেচ্ছার জন্য কারাগার থেকে বাহিরে আছেন এবং চিকিৎসা নিতে পারছেন। যদি প্রধানমন্ত্রী আরো এক ধাপ শুভেচ্ছা বাড়িয়ে দেন তাহলে বিদেশে গিয়ে উন্নত চিকিৎসা নিতে পারবেন বলে জানিয়েছেন সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম যিনি বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান হিসেবে রয়েছেন।

আজ রবিবার (২১ নভেম্বর) দুপুরের দিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে সাক্ষাৎ শেষ হওয়ার পর সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মোহাম্মদ ইব্রাহিম বলেন, আমরা বলেছি কোনো রেফারেন্স, কোনো আইন, কোনো দৃষ্টান্তের প্রয়োজন নেই। আপনি (প্রধানমন্ত্রী) এককভাবে সিদ্ধান্ত নিন। কারণ আপনি সিদ্ধান্ত নিয়ে ইতোমধ্যেই উনাকে (খালেদা জিয়া) শুভেচ্ছা প্রদর্শন করেছেন; ফলে তিনি জে’লখা/নার বাইরে নিজের গৃহে আছেন। কাজেই আপনার শুভেচ্ছা আরেক ধাপ বাড়িয়ে দিলে তিনি বিদেশে যেতে পারবেন।

তিনি বলেন, খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর বিষয়ে লিখিত আবেদন জমা দিয়েছি, মুখেও ব্যাখ্যা করেছি। স্বরাষ্ট্রমন্ত্রী আন্তরিকতার সঙ্গে আমাদের কথাগুলো শুনেছেন। তিনি তা প্রধানমন্ত্রীর কাছে পৌঁছাবেন বলে আশ্বস্তও করেছেন।

কল্যাণ পার্টির চেয়ারম্যান মোহাম্মদ ইব্রাহিম বলেন, আমরা মন্ত্রীকে এ প্রসঙ্গে আরো বলেছি, ১৯৭২ সাল হতে ১৯৭৫ সাল পর্যন্ত আমি বঙ্গবন্ধু যে কতটা উদার ও মহান ছিলেন, সে বিষয়ে আমি ব্যক্তিগতভাবে একজন বড় সাক্ষী। তিনি বিরোধী দলের যে সকল রাজনৈতিক নেতারা ছিলেন তাদের ভুল-ত্রু’টি তিনি অত্যান্ত ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখতেন। আমরা স্বরাষ্ট্রমন্ত্রীকে এ বিষয়ে বলেছি, আমরা প্রধানমন্ত্রীকেও খালেদার বিষয়ে বলেছি, আপনি জাতির জনকের কন্যা; বঙ্গবন্ধুর উদাহরণ অনুসরণ করার মাধ্যমে এই নেত্রীর প্রতিও উদারতা দেখান।

About

Check Also

ধোঁয়া আর বারুদের গন্ধে উত্তপ্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জ্যাব) কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করেছে পুলিশ। শিক্ষার্থীরাও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *