Monday , July 22 2024
Breaking News
Home / Countrywide / মেয়র আতিকের যানযট নিরসনের প্রস্তাবনায় আসিফ নজরুলের খোঁচা

মেয়র আতিকের যানযট নিরসনের প্রস্তাবনায় আসিফ নজরুলের খোঁচা

শনিবার ( Saturday ) ঢাকা উত্তর সিটি করপোরেশনের ( Dhaka North City Corporation ) (ডিএনসিসি ( DNCC )) মেয়র আতিক ( Atik )ুল ইসলাম বলেন, রাজধানীর ট্রাফিক ব্যবস্থাপনার দায়িত্ব সিটি করপোরেশনের কাছে হস্তান্তর করা হলে ডিএনসিসি ( DNCC ) বিজোড় নম্বরের গাড়ির রেজিস্ট্রেশনের মাধ্যমে যান চলাচল শুরু করবে। তিনি বলেন, গাড়ির নম্বর প্লেট জোড় না বেজোড়- তার ভিত্তিতে রাজধানীর সড়কএ গাড়ি নামাবেন গাড়ি মালিকরা। যাদের নম্বর প্লেটে জোড় নম্বর রয়েছে তারা মাসের জোড় তারিখে গাড়ি চালাতে পারবেন। পরের দিন বিজোড় নম্বরের গাড়ি চলবে।

জোড়-বিজোড় নম্বরের গাড়ি রেজিস্ট্রেশনের মাধ্যমে ঢাকার যানজট নিরসনে ব্যবস্থা নেওয়ার জন্য মেয়র আতিক ( Atik )ুল ইসলামের আহ্বানে সাড়া দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ( University Dhaka ) (ঢাবি) আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল। ( Dr. Asif Nazrul. ) শনিবার ( Saturday ) সন্ধ্যায় তার ভেরিফায়েড ফেসবুক পেজে ( Facebook page ) একটি স্ট্যাটাস দেন। আসিফ নজরুল বলেন, মেয়র আতিক ( Atik ) বলেছেন, ঢাকায় জোড় নম্বরের গাড়ি চলবে জোড় তারিখে, বিজোড় দিনে চলবে বিজোড় নম্বরের গাড়ি। দায়িত্ব পেলেই তিনি তা করবেন।

মেয়র ভাই, আপনার দশ-বারোটি গাড়ি আছে। এটা করতে কোন সমস্যা নেই। আমরা যারা কোনোভাবে গাড়ির মালিক হয়েছি, আমাদের সন্তানদের কী হবে? তারা কি জোড়ায় জোড়ায় স্কুলে যাওয়া বন্ধ করবে? এরপর সবার গাড়িতে না চড়তে মেয়রকে পরামর্শ দেন অধ্যাপক আসিফ নজরুল। তিনি বলেন, ধন্যবাদ মেয়র ভাই, আর কত বৈষম্য? পরিবর্তে, আমরা সবাই গাড়ি চালানো বন্ধ করে দেই। গণহারে সরকারি বাস চালু করি। সবাই সেখানে উঠবে। মেয়র কি ইচ্ছুক? তিনি আরও বলেন, রাজধানীর যে কোনো সড়কে চলাচলকারী যানবাহনের সংখ্যা এবং যে কোনো সড়কে যানজট নিয়ে গবেষণা করে কার্যকর ট্রাফিক ব্যবস্থা নিতে হবে।

উল্লেখ্য, মেয়র বলেন, ট্রাফিক ব্যবস্থা সিটি করপোরেশনের কাছে হস্তান্তর করা হলে মালিকরা জোড় তারিখে জোড় নম্বরের গাড়ি এবং বিজোড় তারিখে বিজোড় নম্বরের গাড়ি চালাতে পারবে। আতিক ( Atik )ুল ইসলাম বলেন, রাজধানীর যে কোনো সড়কে চলাচলকারী যানবাহনের সংখ্যা এবং যে কোনো সড়কে যানজট নিয়ে গবেষণা করে কার্যকর ট্রাফিক ব্যবস্থা নিতে হবে। সম্প্রতি সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর ঢাকার সড়কে ( road Dhaka ) যানজটের মাত্রা বেড়েছে। শনিবার ( Saturday ) (১৯ মার্চ ) দুপুরে ( noon ) রাজধানীর উত্তরা ( Uttara ) সেক্টর-৭ রবীন্দ্র সরণির পশ্চিম প্রান্তে ‘বঙ্গবন্ধু মুক্তমঞ্চ’-এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

About Syful Islam

Check Also

ধোঁয়া আর বারুদের গন্ধে উত্তপ্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জ্যাব) কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করেছে পুলিশ। শিক্ষার্থীরাও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *