Sunday , July 21 2024
Breaking News
Home / Countrywide / মেয়র আতিকুলের জায়গা চেয়ে গান, মুগ্ধ হলেন প্রধানমন্ত্রী

মেয়র আতিকুলের জায়গা চেয়ে গান, মুগ্ধ হলেন প্রধানমন্ত্রী

ঢাকা উত্তর সিটি করপোরেশন( City Corporation )ের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম জনপ্রিয় লোকসঙ্গীত, পরের জায়গা পারের জমি, ঘর বানাইয়া আমি রই, আমি তো সেই ঘরের মালিক নই। এর কিছু অংশ গাওয়ার মাধ্যমে জমি চেয়ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও( Sheikh Hasina ) তাকে করতালি ও অভিনন্দন জানান। রোববার (৬ মার্চ) দুপুরে ঢাকা উত্তর সিটি করপোরেশন( City Corporation )ের ১৮টি ওয়ার্ডের সড়ক নির্মাণ ও ড্রেনেজ ব্যবস্থার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ দাবি জানান।

ঢাকা উত্তর সিটি করপোরেশন( City Corporation )ের মেয়র মোঃ আতিকুল ইসলাম।( Md. Atiqul Islam. ) রোববার( Sunday ) রাজধানীর কাঁচকুড়া এলাকায় উত্তর সিটির নতুন ১৮টি ওয়ার্ডের সড়ক অবকাঠামো ও ড্রেনেজ ব্যবস্থা নির্মাণ ও উন্নয়ন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। গানের সুরে মেয়র বলেন, পরের জায়গা পরের জমি,ঘর বানাইয়া আমি রই,আমি তো সেই ঘরের মালিক নই। মেয়র আতিকুল ইসলাম বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী আমি নই, আপনি বাড়ির মালিক। আমি ট্যাক্সে হাত তুলে বলবো-এই এলাকার জন্য পার্ক করতে চাইলে ছোট জায়গায় সিটি করপোরেশন( City Corporation ) নেই।

এই (স্থান) প্রতিটি সংস্থা, বিভিন্ন মন্ত্রণালয় সঙ্গে আছে। আপনি আমাদের জায়গা দিন, আমরা আমাদের নিজস্ব খরচে সবকিছু করতে পারি। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ডিএনসিসির( DNCC ) ৪৪ নম্বর ওয়ার্ডের কাঁচকুড়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে কার্যত যুক্ত ছিলেন প্রধানমন্ত্রী। এক দফা করতালি দিয়ে মেয়রকে স্বাগত জানান তিনি। আতিকুল ইসলাম বলেন, নতুন এলাকার উন্নয়নে ডিএনসিসি ২৬ হাজার ৫৩৮ কোটি টাকা ব্যয় করেছে। প্রাথমিকভাবে বরাদ্দ দেওয়া হয়েছে ৪ হাজার ২৫ কোটি টাকা। তিনি স্থানীয়দের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্থানীয় সরকার( Government ), পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম। সেনাপ্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ( SM Shafiuddin Ahmed ) ও ডিএনসিসির( DNCC ) মেয়র মো. আতিকুল ইসলাম অনুষ্ঠানে বক্তব্য রাখেন। ২৪ ইঞ্জিনিয়ারিং কোরের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এস এম জাকারিয়া হোসেন( SM Zakaria Hossain ) প্রকল্পটির ওপর একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন দেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন স্থানীয় সরকার( Government ) বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ।

উল্লেখ্য, মেয়র আতিকুল ইসলাম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী, আপনি বলেছেন যে আপনি একটি শহর তৈরি করবেন, যার জন্য আপনি এই নতুন ওয়ার্ডগুলি তৈরি করেছেন। আপনি আমাদের জায়গা দিন, আমরা প্রতিশ্রুতি দিচ্ছি, আমরা আমাদের নিজস্ব খরচে সবকিছু করতে পারি। আতিকুল ইসলামের( Atiqul Islam ) এই ধরনের উদার মনোভাবকে উৎসাহিত করে করতালি দিয়ে সাধুবাদ জানিয়েছেন শেখ হাসিনা এমনটাই প্রকাশিত হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে।

About bisso Jit

Check Also

ধোঁয়া আর বারুদের গন্ধে উত্তপ্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জ্যাব) কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করেছে পুলিশ। শিক্ষার্থীরাও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *