Monday , July 22 2024
Breaking News
Home / Countrywide / মুজিবুর রহমান ক্ষমা করে দিয়েছিলেন, আমাদের রাগ ভুলে যাওয়া উচিৎ: জাফরুল্লাহ

মুজিবুর রহমান ক্ষমা করে দিয়েছিলেন, আমাদের রাগ ভুলে যাওয়া উচিৎ: জাফরুল্লাহ

পাকিস্থানের( Pakistan ) উপর বাংলাদেশের( Bangladesh ) ক্ষোভ নিয়ে বি”স্ফোরক( B '' Sphorak ) মন্তব্য করলেন গনস্বাস্থের প্রতিষ্ঠাতা ডাঃ জাফরুল্লাহ( Dr. Zafarullah ) চৌধুরী। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মজিবর রহমান নিজেই যেখানে পাকিস্থানকে ক্ষমা করে গেছেন সেখানে এখন আমাদের এত কীসের রাগ। পাকিস্থানের( Pakistan ) প্রতি বাংলাদেশের( Bangladesh ) মানুষের বিদ্বেষ পরিলক্ষিত হয় দুদেশের মধ্যে সম্পর্কের দরুত্বের মধ্য ‍দিয়ে। দুদেশের মধ্যে যে সংকট সৃষ্টি হয়েছিল ১৯৭১ সালে( ) সেটির উন্নয়ন দরকার বলে মনে করেন ডা. জাফরুল্লাহ ডাঃ জাফরুল্লাহ( Dr. Zafarullah ) চৌধুরী।

বুধবার জাতীয় প্রেসক্লাবে এক সেমিনারে তিনি এ মন্তব্য করেন।

ডাঃ জাফরুল্লাহ( Dr. Zafarullah ) বলেন, “আমরা জানি, একাত্তরে পাকিস্তান আমাদের প্রতি অবিচার করেছিল। কিন্তু আমাদের নেতা শেখ মুজিবুর রহমান( Sheikh Mujibur Rahman ) তাদের ক্ষমা করে দিয়েছেন। জুলফিকার আলী ভুট্টোকে( Zulfiqar Ali Bhutto ) এদেশে আমন্ত্রণ জানানো হয়েছে। তাকে জড়িয়ে ধরেছেন। তিনি বলেন, আমি তোমাকে ক্ষমা করে দিয়েছি।” তাহলে আমরা এখন কী নিয়ে ক্ষুব্ধ। তবে হ্যাঁ, আমরা এখন দাবি করতে পারি যে তারা আবার ক্ষমা চাইতে পারে।

প্রসঙ্গত, বাংলাদেশের( Bangladesh ) সাথে বিভিন্ন দেশের সঙ্গে যে কূটনৈতিক সুসম্পর্ক তৈরি করা হয়েছে ঠিক তেমনিভাবে সকল দেশের ন্যায় পাকিস্থানের( Pakistan ) সাথেও সম্পর্ক গড়ে উঠা দরকার বলে মনে করেন গনস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা। মসলমান দেশগুলোয় বর্তমান যে স’ন্ত্রাসী কর্মকান্ড চলছে বিশেষ করে বিশ্বের একটি দেশে তা দেখে হতবাক হয়ে যায় পৃথিবীর মানুষ। মুসলমান দেশগুলো সহ সকল দেশের মধ্যে সুসম্পর্ক গড়ে উঠলে একে অপরের সাহায্য মধ্য ‍দিয়ে পৃথিবীর মানুষের মধ্য শান্তি বজায় থাকবে এমনটি মনে করেন।

About bisso Jit

Check Also

ধোঁয়া আর বারুদের গন্ধে উত্তপ্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জ্যাব) কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করেছে পুলিশ। শিক্ষার্থীরাও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *