Tuesday , July 23 2024
Breaking News
Home / International / মাশাআল্লাহ পাকিস্তান দক্ষভাবে চ্যালেঞ্জ মোকাবিলা করতে সক্ষম হয়েছে: ইমরান খান

মাশাআল্লাহ পাকিস্তান দক্ষভাবে চ্যালেঞ্জ মোকাবিলা করতে সক্ষম হয়েছে: ইমরান খান

বিশ্বের বিভিন্ন দেশের মত পাকিস্তানও ভাইরাসের প্রকোপে নানা ধরনের ক্ষতির সম্মুখীন হয়েছে। এবং অন্যান্য দেশের মত পাকিস্তানেও খাদ্যপণ্যসহ বেশ কিছু নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বৃদ্ধি পেয়েছে। তবে এই দাম নিয়ন্ত্রনে সফল হয়েছে পাকিস্তান এমনটা দাবি করেছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। এবং এই প্রসঙ্গে সোশ্যাল মিডিয়ায় এক পোষ্ট দিয়েছেন তিনি।

ক/রো/না ভাই/রাস মহামারি নিয়ন্ত্রণে লকডাউন ও অন্যান্য বিধিনিষেধ জারির কারণে বিশ্বের বিভিন্ন দেশের মতো পাকিস্তানেও খাদ্যপণ্যসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বেড়েছে। তবে তা নিয়ন্ত্রণে অন্যান্য দেশের চেয়ে পাকিস্তান সফল বলে দাবি করেছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। রোববার এক টুইটে পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, ‘করো/না মহামারি ও লকডাউনের কারণে বিশ্বের বেশিরভাগ দেশে ভোগ্যপণ্যের দাম বেড়েছে, যা একেবারেই অনাকাঙ্ক্ষিত। কিন্তু মাশা আল্লাহ, পাকিস্তান অন্যান্য দেশের চেয়ে অনেক দক্ষভাবে এই চ্যালেঞ্জ মোকাবিলা করতে সক্ষম হয়েছে।’

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে পাকিস্তানের অর্থ মন্ত্রণালয়ের মুখপাত্র মুজাম্মিল আসলামের একটি ভিডিও ক্লিপও শেয়ার করেছেন ইমরান খান। সেখানে মুজাম্মিল আসলাম বলেছেন, পাকিস্তানের অর্থনীতি বিপর্যস্ত অবস্থায় আছে- এমন ধারণা ভিত্তিহীন। তবে ভিডিও ক্লিপে আসলাম স্বীকার করেছেন, পেট্রোলিয়াম, গ্যাস ও ভোজ্যতেলের দামের ওপর সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই। এদিকে, পাকিস্তানের বিরোধীদলগুলোর জোট পাকিস্তান ডেমোক্র্যাটিক মুভমেন্ট (পিডিএম) গত শুক্রবার সরকারবিরোধী আন্দোলনের ডাক দিয়েছে। পিডিএমের এবারের আন্দোলনের প্রধান ইস্যু- দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও আর্থিক দুর্নীতি নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতা। পিডিএমের আন্দোলনের প্রস্তুতি গ্রহণের মধ্যেই টুইটারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার বার্তা দিলেন ইমরান খান।

গোটা বিশ্ব জুড়ে খাদ্যে সংকট দেখা দিয়েছে। এবং বিশ্বের বিভিন্ন দেশে এই খাদ্যে দ্রব্যের দাম লাগামহীন ভাবে বৃদ্ধি পেয়েছে। সম্প্রতি এমন সব তথ্য জানিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা। তবে চলমান এই সংকট মোকাবিলায় বিশ্বের বিভিন্ন দেশের সরকার প্রধান নানা ধরনের পদক্ষেপ গ্রহন করেছেন।

About

Check Also

কোটা আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলায় যা বলছে যুক্তরাষ্ট্র

সরকারি চাকরিতে কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে টানা কয়েকদিন ধরে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। তবে সোমবার (১৫ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *