Wednesday , July 24 2024
Breaking News
Home / Exclusive / মাত্র দুই সপ্তাহের জন্য নিয়োগ, বেতন ১০ লক্ষ টাকা

মাত্র দুই সপ্তাহের জন্য নিয়োগ, বেতন ১০ লক্ষ টাকা

এক ধনী ব্রিটিশ দম্পতি তাদের যমজ সন্তানদের দেখাশোনার জন্য একজন আয়া খুঁজছেন। আর তাদের পছন্দনীয় আয়া খোঁজার জন্য বিজ্ঞাপনও দিয়ে দিয়েছেন বিভিন্ন মাধ্যমে। তারা বড়দিন ও নববর্ষ উপলক্ষে বেশ লম্বা সময় ছুটি কাটাবেন বলে পরিকল্পনা করেছেন। তবে এই সময়ে তারা তাদের যমজ সন্তানের যত্ন নেওয়া এবং দেখাশুনা করবার জন্য বিশেষ আয়া রাখার বিজ্ঞাপন দিয়েছেন।

বিজ্ঞাপনে বলা হয়, ২২ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি পর্যন্ত দু’সপ্তাহ কাজ করতে হবে। তবে সেবা দিতে হবে ২৪ ঘণ্টা। বাচ্চাদের খাওয়ানো, গোসল করানো, ঘুরতে নিয়ে যাওয়াসহ বাচ্চাদের ভালো রাখতে যা যা প্রয়োজন সব কিছুই করতে হবে। বড়দিন এবং নতুন বছর উপলক্ষে তিনি কোনো ছুটি পাবেন না। এই সময়ের জন্য তাকে ৯ হাজার পাউন্ড দেওয়া হবে। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১০ লাখ ৩৫ হাজার ৮২০ টাকা।

বিজ্ঞাপনে তাদের আয়া বাছাই করার বিষয়ে উল্লেখ করা হয়, এই চাকরি পাওয়ার জন্য আবেদনকারীকে অবশ্যই কমপক্ষে পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এই কাজের জন্য কোনোভাবে নিজেদের কিংবা নিয়োগদাতার পরিচয় এবং তথ্য প্রকাশ না করার শর্ত রেখে বিশেষ কিছু চুক্তি সম্পন্ন করতে হবে। অবশ্যই, বিশ্বব্যাপী চলমান পরিস্থিতি সৃষ্টিকারী ভাইরাস প্রতিরোধী দুই ডোজ ভ্যাকসিন নিয়েছেন সে বিষয়ে অবশ্যই সনদ থাকতে হবে।
খবর আনন্দবাজার পত্রিকার।

About

Check Also

এখনো পরিচয় মেলেনি, মায়ের লাশের পাশে বসে কান্না করা আলোচিত সেই শিশুটির

৩০ ঘণ্টা পেরিয়ে গেলেও নিহত নারীর লাশের পাশে কান্না করা শিশুটির পরিচয় পাওয়া যায়নি। মর্গে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *