Sunday , July 21 2024
Breaking News
Home / Entertainment / ভয় পাচ্ছিলাম, আমার ২১ বছরের অভিনয়জীবনে এত মানুষের ভিড় দেখিনি: শাকিব খান

ভয় পাচ্ছিলাম, আমার ২১ বছরের অভিনয়জীবনে এত মানুষের ভিড় দেখিনি: শাকিব খান

বাংলাদেশের প্রথম শ্রেনীর অভিনেতা শাকিব খান। তিনি দীর্ঘ সময় ধরে একচেটিয়া ভাবে বাংলাদেশের চলচ্চিত্র অঙ্গনে রাজত্ব করছেন। এমনকি বাংলাদেশের ইতিহাসে তিনি সর্বচ্চো পারিশ্রমিক গ্রহিতা অভিনেতা। সম্প্রতি জামালপুরের মাদারগঞ্জের যমুনার ধারে তার একটি নতুন সিনেমার শুটিং হচ্ছে। তার এই শুটিং দেখতে আশপাশের গ্রামের অসংখ্য মানুষ সেখানে জড়ো হয়েছে। এবার এই প্রসঙ্গে বেশ কিছু কথা জানালেন শাকিব খান নিজেই।

আশপাশের গ্রাম থেকে আসা মানুষের ঢল জামালপুরের মাদারগঞ্জের যমুনার ধারে গিয়ে একাকার হয়ে গেছে। এই যমুনাতেই অনুষ্ঠিত হবে নৌকাবাইচ। বাইচে অংশ নেবে লালু মাঝির দল। কে এই লালু মাঝি? এই লালু মাঝি ঢাকাই ছবির আলোচিত নায়ক শাকিব খান। পরনে লুঙ্গি, গায়ে ফতুয়া, মাথায় গামছা বাঁধা শাকিবকে দেখতেই উৎসুক হাজারো মানুষের ভিড়। দিনভর সেই ভিড় নদীর ধার দিয়ে বহুদূর বয়ে চলে। এই নৌকাবাইচ গলুই ছবির গল্পেরই একটি অংশ। ২ সেপ্টেম্বর থেকে ওই নদীতে শুরু হয়েছে নৌকাবাইচের শুটিং। নৌকাবাইচের শুটিংয়ের প্রথম দিন সকাল থেকেই যমুনা নদীর ধার কানায় কানায় মানুষে পূর্ণ ছিল। গাড়িতে করে শুটিং লোকেশনে এসে শাকিব খান অবাক। সত্যি বলতে কি, খানিকটা ভয়ও পেয়ে যান তিনি। এত মানুষের ভিড়ে শুটিং করবেন কীভাবে। শাকিব বলেন, ‘গাড়ি থেকে নামতেও ভয় পাচ্ছিলাম। আমার ২১ বছরের অভিনয়জীবনে শুটিংয়ে এত মানুষের ভিড় দেখিনি।’

জানতেই চাইলাম, মাঝির চরিত্র যে করছেন, জীবনে কখনো নৌকা চালিয়েছেন? উত্তরে শাকিব খান বলেন, ‘না, বাস্তবে কখনো নৌকা চালাইনি। তবে আগে কয়েকটি সিনেমার গানে নৌকা চালানোর দৃশ্য করেছি।’ তাহলে চরিত্রটি করতে সমস্যা হচ্ছে না? ‘না না, সমস্যা হচ্ছে না। চরিত্রটি ভালোভাবে জেনে, শুনে ও পড়ে কাজটি করতে এসেছি। তা ছাড়া শুটিংয়ের আগে আগে নৌকা চালানোর অনুশীলনও করছি। তারপর শুটিংয়ে যাচ্ছি,’ বলেন তিনি। টেলিভিশনে দেখেছেন আর খবরের কাগজে পড়েছেন। কিন্তু বাস্তবে স্বচক্ষে কখনোই নৌকাবাইচ দেখেননি শাকিব খান। তাই নৌকাবাইচের অংশটুকু তাঁকে দারুণভাবে আকর্ষণ করেছে বলে জানান ঢাকাই ছবির এই তারকা অভিনেতা। তিনি বলেন, ‘শুটিংয়ের আগে গল্প শুনতে বসে জানতে পারি, ছবিতে নৌকাবাইচের দৃশ্য আছে। ভাবলাম, নৌকাবাইচ আমাদের গ্রামবাংলার একটা ঐতিহ্য। নদী ভরাট হয়ে যাওয়ায় অনেক জায়গা থেকে হারিয়ে গেছে এই খেলা। নতুন প্রজন্মের অনেকেই এই খেলা সম্পর্কে জানেন না। তাঁদের কাছে নৌকাবাইচকে নতুন করে পরিচয় করিয়ে দিতে পারে এই সিনেমা।’ যখন সিদ্ধান্ত নিলেন সিনেমাটিতে অভিনয় করবেন, তখন থেকেই বিভিন্ন মাধ্যম থেকে নৌকাবাইচ সম্পর্কে আরও ভালোভাবে জানার চেষ্টা করেছেন, জানালেন এই নায়ক।

ছবির পরিচালক এস এ হক অলিক জানালেন, শাকিব খানকে দেখতে এত মানুষ আসছে যে তাদের চাহিদা মেটাতে লোকেশনে নানা জিনিসের দোকানপাট বসে গেছে। মনে হচ্ছে, নদীর পাড় ধরে যেন বড় হাট বসেছে। মানুষের ভিড় ঠেকাতে প্র/শা/স/ন সহযোগিতা করছে। শুটিংয়ে প্রতিদিনই প্রায় ৩০ জন পু/লি/শ সদস্য থাকছেন। এ ছাড়া প্রায় ৭০ জনের একটি স্বেচ্ছাসেবক দল কাজ করছে। এত মানুষের উপস্থিতি অবশ্য শুটিংয়েও কাজ দিয়েছে। পরিচালক বলেন, ‘নৌকাবাইচ দেখতে নদীর পাড় ধরে মানুষের ঢল নামে। সিনেমায় সেই বিষয়ও তুলে ধরা দরকার। উৎসুক জনতাকে শুটিংয়ের কাজে লাগিয়েছি। সত্যিকারের নৌকাবাইচের পরিবেশই পর্দায় পাওয়া যাবে।’

২০২০-২১ অর্থবছরের অনুদান পাওয়া সিনেমা গলুই।সিনেমাটির পরিচালনা করছেন এস এ হক অলিক। গত ২৮ সেপ্টেম্বর জামালপুরে শুরু হয়েছে এই সিনেমার শুটিং। নায়কের চরিত্রে অভিনয় করছেন শাকিব খান এবং নায়িকার চরিত্রে রয়েছেন পূজা চেরি। নায়িকা হিসেবে শাকিব খানের বিপরীতে এই প্রথম পূজা চেরি।

About

Check Also

বিনোদন জগতে শোকের ছায়া, মারা গেছেন জনপ্রিয় অভিনেত্রী অপর্ণা

ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী হিনা খান। জানা গেছে তিনি স্তন ক্যান্সারে ভুগছেন। …

One comment

  1. Amio sakib sir er onk boro akjon fan tar 1 tau cinema ami aj porjonto miss Kori ni ?AI cinema ti mukti pauar shatah sathai Ami ati oboshoi cinema hola gia dakhbo….???
    All the beast sakib sir and puja mam

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *