Sunday , July 21 2024
Breaking News
Home / Sports / ভারত ও পাকিস্তানের নিকট হতে পাই না, অন্য সব জায়গা থেকে পাই: সাকিব

ভারত ও পাকিস্তানের নিকট হতে পাই না, অন্য সব জায়গা থেকে পাই: সাকিব

যদিও ম্যাচটি হয়েছিল ওমানের মাঠে, কিন্তু গ্যালারিতে বাংলাদেশি দর্শকদের প্রাধান্য অর্থাৎ দাপট ছিল বেশি। লাল-সবুজ সমর্থকরা যারা খেলা সরাসরি উপভোগ করছিলেন তার তাদের প্রিয় দলের পারফরমেন্সে গলা ফাটিয়েছেন। প্রবাসী বাংলাদেশীরাও মাসকটের আল আমেরাত স্টেডিয়ামের বাইরে থেকেও তাদের উৎসাহ যুগিয়ে গেছেন। মাঝে মাঝে তার এমনটাই উৎফুল্লতা দেখিয়ে ছিল, সেই সময় মনে হচ্ছিল ওমান নয়, বাংলাদেশ টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক।

গতকাল মঙ্গলবার (১৯ অক্টোবর) ওমানের বিপক্ষে মাহমুদ উল্লাহর নেতৃত্বাধীন দল ২৬ রানে জয়ী হয়। ব্যাট ও বল দিয়ে সাকিব আল হাসানের দক্ষতা টাইগারদের সুপাল টুয়েলভে যাওয়া থেকে বাঁ’চিয়েছে।
২৯ বলে ৪২ রান ও ২৮ রানে খরচ করে তিন উইকেট তুলেছেন বিশ্ব সেরা অলরাউন্ডার। হয়েছেন ম্যাচ সেরাও। আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে উপস্থিত হয়েছিলেন সাকিব। এসময় সমর্থকদের ধন্যবাদ জানান।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘ভারত ও পাকিস্তানের নিকট হতে পাই না, অন্য সব জায়গা থেকে সমর্থন পাই। পরিস্থিতি যেমনই হোক সমর্থকরা আমাদের পক্ষেই থাকেন। তাদের কাছে আমরা কৃতজ্ঞ। আশাকরি সবসময়ই তারা আমাদের এমন সমর্থন দিয়ে যাবে।’

স্কটল্যান্ডের কাছে ছয় রানে হেরে বাংলাদেশের বিশ্বকাপ যাত্রা শুরু হয়। ওমানের বিপক্ষেও একটা সময় ম্যাচ থেকে ছি’টকে যাচ্ছিল সাকিবরা। যদিও শেষ পর্যন্ত ফল নিজেদের পক্ষেই রাখতে পেরেছে টাইগাররা। আইসিসির সহযোগী দেশগুলোর প্রশংসা করেছেন সাকিব।

‘যারা সহযোগী দেশ। তাদের অনেক প্রতিকূলতার মাঝে খেলতে হয়। এত ভালো ক্রিকেট খেলছে তার জন্য তাদের প্রশংসা করতেই হয়। টি-টোয়েন্টিতে কেউই ফেবারিট না। ছোট ফরম্যাট একজন দুই-জন খেলাটা পরিবর্তন চেঞ্জ করতে পারে।
ট্রেন্ড বা খেলার গতি যদি একবার ধরতে পারা যায় তাহলে জয়ের ব্যাপারে একটি বড় ভূমিকা পালন করতে পারে। সেদিকটা বিবেচনা করে, কাউকে প্রিয় বা ফেবারিট বলাটা সমীচিন হবে না। আমরা ভালো পারফরমেন্স দেখাতে পারি টেস্ট খেলায়। আপনারা অবশ্যই চাইবেন, আমরা জিতি। আমরাও তার চেষ্টায় ত্রুটি না রাখার চেষ্টা করি। যাইহোক, সেই আশা করলে সবসময় মাঠে সেটা সম্ভব নয়। যখন আমরা বড় কোনো দলকে হারিয়ে জিতে যাই। তারাও তাই মনে করে থাকতে পারে। এটাই ক্রিকেট। ”

 

 

 

About

Check Also

কিছু বাকি নাই, সব আছে: সাকিব

রোববার ছিল সাকিব আল হাসানের জন্মদিন। সাকিব ৩৬ পেরিয়ে ৩৭ পা দিয়েছেন। সাকিব তার জন্মদিনকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *