Sunday , July 21 2024
Breaking News
Home / Exclusive / ব্যবহার করা এক জোড়া জুতার দাম ১২ কোটি ৫৭ লক্ষ টাকা

ব্যবহার করা এক জোড়া জুতার দাম ১২ কোটি ৫৭ লক্ষ টাকা

জুতা সবাই ব্যবহার করে থাকি সেই হিসেবে একজোড়া জুতার দাম কত হতে পারে সেটা আমাদের সবার ধারনায় রয়েছে। এক জোড়া জুতার দাম কতই বা হওয়ার সম্ভাবনা রয়েছে? তবে সেই জুতার ক্ষেত্রে যদি বিশেষ কিছু থাকে তাহলে সেটা হতে পারে ধারনার চেয়ে অনেক বেশি দামের। হ্যা, কোনো বিখ্যাত ব্যক্তির হলে সেক্ষেত্রে দামও বেশি হবে, এটিই স্বাভাবিক। কিন্তু মার্কিন একজন বাস্কেটবল তারকার ব্যবহার করা একজোড়া জুতা যে দামে বিক্রি হয়েছে তা জেনে হা হয়ে যেতে পারে যে কেউ।

সাম্প্রতিক একটি নিলামে, মাইকেল জর্ডানের এক জোড়া জুতা বিক্রি হয়েছে ১.৪৭ মিলিয়ন মার্কিন ডলারে। যা বাংলাদেশি মুদ্রায় ১২ কোটি ৫৭ লাখ ৭৬ হাজার ৭১৩ টাকা। খবর বিবিসির।

শিকাগো বুলসের হয়ে ১৯৮৪ সালে খেলার সময় মাইকেল জর্ডান নাইকির সাদা ও লাল রঙের এ জুতা ব্যবহার করেছিলেন।

সে বছরই জর্ডান ও নাইকি নিজেদের মধ্যে সহযোগিতা শুরু করে। মাইকেল জর্ডানকে বাস্কেটবলের ইতিহাসে সেরা খেলোয়াড় হিসেবে বিবেচনা করা হয়।

ক্যারিয়ারের অধিকাংশ সময় শিকাগো বুলসে খেলা মাইকেল জর্ডান ধীরে ধীরে গ্লোবাল আইকনে পরিণত হন এবং বিশ্বজুড়ে এনবিএ লিগের প্রোফাইল বাড়াতে সহযোগিতা করেছেন। মাইকেল জর্ডানের জুতা কিনেছেন নিক ফিওরেলা। যিনি একজন প্রসিদ্ধ সংগ্রাহক।

উল্লেখ্য, জুতার স্বাক্ষর রেখা তৈরি করতে ১৯৮৪ সালে নাইকির সাথে জর্ডানের অংশীদারিত্ব ছিল এই ধরনের প্রথম। এটি শীঘ্রই মডেল হয়ে ওঠে, যা আমরা আজ দেখতে পাই এমন অনেক খেলোয়াড়ের সহযোগিতার পথ প্রশস্ত করে। জর্ডান তার রুকি মরসুমে লাল এবং সাদা এয়ার শিপ পরতেন, বুলস যখন ডেনভার নাগেটস খেলেছিল তখন তার পঞ্চম প্রো গেম। এয়ার জর্ডান ওয়ান এস এর উৎপাদন শেষ হওয়ায় ব্রুস কিলগোর ডিজাইন করা জুতা জর্ডানে সীমিত সংখ্যায় সরবরাহ করা হয়েছিল।

About

Check Also

এখনো পরিচয় মেলেনি, মায়ের লাশের পাশে বসে কান্না করা আলোচিত সেই শিশুটির

৩০ ঘণ্টা পেরিয়ে গেলেও নিহত নারীর লাশের পাশে কান্না করা শিশুটির পরিচয় পাওয়া যায়নি। মর্গে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *