Friday , July 19 2024
Breaking News
Home / Sports / বেল ফেলল অদৃশ্য শক্তি, ব্যাখ্যা দিলেন আশরাফুল (ভিডিও)

বেল ফেলল অদৃশ্য শক্তি, ব্যাখ্যা দিলেন আশরাফুল (ভিডিও)

জিম্বাবুয়ের হাইরত চলছে বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের মধ্যকার একদিনের আন্তর্জাতিক ক্রিকেট টুর্নামেন্ট এবং টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট ইতিমধ্যে একদিনের আন্তর্জাতিক ক্রিকেট টুর্ণামেন্টে তিনটি ম্যাচে বাংলাদেশের কাছে হেরেছে স্বাগতিক জিম্বাবুয়ে এবং টেস্টে হেরেছে তারা। একদিনের আন্তর্জাতিক ম্যাচে পর শুরু হয়েছে টি-টোয়েন্টি সিরিজ এবং সেখানে প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে দিয়েছিল বাংলাদেশ তবে পরবর্তী ম্যাচে জয়ের দরজা থেকে খুব কাছে থাকতেই হেরে গেল বাংলাদেশ

হারারেতে হেরে গেল বাংলাদেশ। কুড়ি ওভার খেলে জিম্বাবুয়ের ছুড়ে দেওয়া ১৬৭ রানের টার্গেটে খেলতে নেমে ১৪৩ রানেই থেমে যায় বাংলাদেশের ইনিংস।

২৩ রানের জয় টি-টোয়েন্টি সিরিজে সমতা আনে স্বাগতিকরা।

হারের কারণ নিয়ে চুলচেরা বিশ্লেষণ হচ্ছে তখন আলোচনার তুঙ্গে বাংলাদেশের ব্যাটিং ইনিংসের ১৮তম ওভারে ঘটে যাওয়া বিস্ময়কর এক ঘটনা।

ঘটনার পর ধারাভাষ্যকার আতাহার আলী বলে ওঠেন, সাইফউদ্দিন আউট নন। কিন্তু এটা একটা অদ্ভূত ঘটনা ঘটল। এমনটা আমি আগে কখনও দেখিনি।

ঘটনাটি বাংলাদেশ ইসিংসের ১৮তম ওভারের। তেন্দাই চাতারার করা পঞ্চম বলে সজোরে ব্যাট চালান অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। ব্যাটে বল লেগে ডিপ মিড উইকেটে। একটি রানও নেন তিনি। কিন্তু পেছন থেকে কিপার চাকাভা আউটের আবেদন করেন।

এতে হতভম্ব হয়ে পড়েন আম্পায়ারসহ ধারাভাষ্যকাররা। এলবিডব্লিউর আবেদন? ব্যাটে না লাগলে বল এতো দূর যায় কি করে? সাইফউদ্দিনও বোকার মতো এদিক-ওদিক তাকিয়ে দেখেন বেল পড়ে গেছে উইকেটে।

অর্থাৎ হিট উইকেট আউটের আবেদন জানিয়েছেন চাকাভা। পরে রিপ্লেতে দেখা যায়, অন্যরকম এক ঘটনা। উইকেটে সাইফউদ্দিনের ব্যাট স্পর্শ করেনি। উইকেট নিজে নিজেই নড়ে উঠল। মাটিতে টুপ করে পড়ে গেল বেল। এ যেন অদৃশ্য শক্তি এসে বেল ফেলে দিয়েছে। থার্ড আম্পায়ার সিদ্ধান্ত দেন সাইফউদ্দিন আউট হননি।

ধারাভাষ্যকার মজার ছলে বলে ওঠেন, আজ জিম্বাবুয়ের সঙ্গে দ্বাদশ খেলোয়াড় হিসেবে কোনো অদৃশ্য শক্তি খেলছে। কোনো অশরীরি নয়তো!

আম্পায়ারসহ অনেকেই এজন্য বাতাসের দায় দিলেও এই ঘটনার ভিন্ন ব্যাখ্যা করেছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।

আশরাফুল বলেন, ‘যেহেতু মাঝের স্টাম্পটিতে ক্যামেরা থাকে, ওই জায়গার মাটি অনেক নরম থাকে। সাইফউদ্দিন যখন ব্যাটিংয়ের জন্য পিছিয়ে গিয়েছিলেন, তখন মাঝের স্ট্যাম্প বরাবরই পিছিয়েছিলেন। তখন হয়তো মাটিতে একটু বেশি চাপ পড়েছিল। এখানে কিন্তু শুধু বেল নড়েনি, মাঝের স্টাম্পটিই নড়ে গিয়েছিল।’

এরপর ফের ধারাভাষ্যকার আতাহার আলীর মতো মজা শুরু করেন আশরাফুল। বলেন, ‘আসলেই ম্যাচটিতে কেমন যেন অদৃশ্যের হাত ছিল। আমাদের ব্যাটসম্যানদের সব ক্যাচ বাউন্ডারি জিম্বাবুয়ের ফিল্ডারদের হাতের কাছেই যাচ্ছিল।’

গতকালকের বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের ম্যাচ জয়ের দ্বার প্রান্তে এসেও হাতছাড়া হয়ে গেল বাংলাদেশের যদিও ইতিমধ্যে একদিনের আন্তর্জাতিক ম্যাচে এর তিনটি ম্যাচে বাংলাদেশ তিনটিতেই জয়লাভ করেছে এবং টেস্টেও জয় লাভ করেছে বাংলাদেশ সেই সাথে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশ জয়লাভ করেছে কিন্তু দ্বিতীয় ম্যাচে এসে পরাজিত হতে হলো তাদেরকে

About

Check Also

কিছু বাকি নাই, সব আছে: সাকিব

রোববার ছিল সাকিব আল হাসানের জন্মদিন। সাকিব ৩৬ পেরিয়ে ৩৭ পা দিয়েছেন। সাকিব তার জন্মদিনকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *