Tuesday , July 23 2024
Breaking News
Home / Sports / বিশ্বকাপে চ্যাম্পিয়ন হবে কোন দল, ভবিষ্যৎবানী করলেন সৌরভ গাঙ্গুলী

বিশ্বকাপে চ্যাম্পিয়ন হবে কোন দল, ভবিষ্যৎবানী করলেন সৌরভ গাঙ্গুলী

আর কয়েক ঘণ্টা পার হওয়ার পরেই শুরু হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের ফাইনাল ম্যাচ। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এই প্রতিদ্বন্ধিতাপূর্ন ম্যাচটি আরম্ভ হবে যেটা বাংলাদেশ সময় অনুযায়ী রাত ৮ টা। বিশ্বকাপের ফাইনালে উঠতে সক্ষম হয়েছে নিউজিল্যান্ডের এবং অস্ট্রেলিয়া। দুই দলই অধিক শক্তিশালী এবং দুটি দলই শিরোপা জয় করার দাবি রাখে। প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের সক্ষমতা রয়েছে এই দুই দলেরই। কোনো দলই দূর্বল নয়।

অতীতে দুইবার আসিসি ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে উঠে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিপক্ষে হেরে যায় নিউজিল্যান্ড। সেই হারের প্রতিশোধ নেওয়ার অন্যতম একটি সুযোগ পেয়েছে নিউজিল্যান্ড।
অন্যদিকে অস্ট্রেলিয়া আইসিসি ওয়ানডে বিশ্বকাপে রেকর্ড পাঁচবার শিরোপা জিতে। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপে এর আগে একবার ফাইনালে উঠেও শিরোপা নিয়ে ঘরে ফিরতে পারেনি। এবার সেই আক্ষেপ ঘুচাতে চায় অজিরা।

রোমাঞ্চকর আজকের ফাইনালে কোন দল চ্যাম্পিয়ন হতে পারে তার একটি ভবিষ্যদ্বাণী করেছেন ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার সৌরভ গাঙ্গুলী।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতি বলেন, আমার মনে হয় আন্তর্জাতিক খেলাধুলায় এখন নিউজিল্যান্ডের সময় চলছে। অস্ট্রেলিয়া একটা মহান দেশ। দুর্দান্ত ক্রিকেট জাতি হলেও বেশ কিছুদিন ধরেই ওদের সময়টা ভালো যাচ্ছে না। তাছাড়া টিভিতে যেরকম দেখি, তার থেকে বেশি সাহসী ও দৃঢ় চরিত্র নিউজিল্যান্ড দলে রয়েছে। ওরা কয়েক মাস আগেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতেছে। ওরা ছোট দেশ তবে অত্যন্ত দৃঢ় মানসিকতার। আমার মনে হচ্ছে এটা নিউজিল্যান্ডের সময়।

উল্লেখ্য, পাকিস্তান ক্রিকেট দল চলতি টি-টুয়েন্টির বিশ্বকাপ আসরে দূর্দান্ত পারফর্ম দেখিয়েছে কিন্তু দলটি সেমিফাইনালে অস্ট্রিলিয়ার কাছে হেরে বিশ্বকাপের আসর থেকে ছিটকে পড়েছে। এদিকে ভারতের ক্রিকেট দল পাকিস্থানের কাছে হেরে গিয়ে বেশ সমালোচিত হয়েছে। এই দুটি দেশের মধ্যে পাকিস্তান তেমন ভালো কিছু দেখাতে পারেনা কিন্তু বিশ্বকাপের মঞ্চে তারা ভারতকে হারিয়ে আলোচনায় এসেছে। এদিকে বাংলাদেশ দল শুরু থেকেই বেশ খারাপ করেছে।

About

Check Also

কিছু বাকি নাই, সব আছে: সাকিব

রোববার ছিল সাকিব আল হাসানের জন্মদিন। সাকিব ৩৬ পেরিয়ে ৩৭ পা দিয়েছেন। সাকিব তার জন্মদিনকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *