Tuesday , July 23 2024
Breaking News
Home / International / বিমানে অল্পের জন্য প্রাণে রক্ষা পেলেন মমতা ব্যানার্জী

বিমানে অল্পের জন্য প্রাণে রক্ষা পেলেন মমতা ব্যানার্জী

গত শুক্রবার ৪ মার্চ  বারানসি( Varanasi ) থেকে কলকাতায় ফিরছিলেন ভারতের ( India ) জনপ্রিয় রাজনৈতিক ব্যাক্তিত্ব মমতা ( Compassion ) ব্যানার্জী। ভারতের ( India ) পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ( Mamota ) ব্যানার্জীকে বারানস থেকে কলকাতার উদ্দেশ্যে বহন করা এয়ারক্রাফ্টটি দুর্যোগজনিত কারনে অনিয়ন্ত্রিত পরিস্থিতির সম্মুখীন হয়। মমতা  ব্যানার্জির ভাড়া করা ছোট বিমানটি কোলকাতার কাছাকাছি ল্যান্ডিং মুহুর্তে হঠাৎ করেই ৭০০০ ফুট উচ্চতা থেকে ২০০০ ফুটে নেমে আসে। এই সময় এয়ারক্রাফ্টটি প্রচন্ড ঝাঁকুনি দিতে থাকে এবং পাইলটের নিয়ন্ত্রনের বাইরে যাওয়ার মতো অবস্থার সৃষ্টি হয়। এতে করে বিমানে অবস্থান করা মমতা (Mamota ) ব্যানার্জী শরীরের বেশ কয়েকস্থানে আঘাত লাগে।

মুখ্যমন্ত্রীর ভাড়া করা ছোট বিমানটি জোরালো ধাক্কা দেয়। পাইলট কোনোভাবে সামলেছেন; তা না হলে রানওয়েতে বিধ্বস্ত হয়ে যেত বিমানটি। প্রাণে বেঁচে গেলেও মমতা বন্দ্যোপাধ্যায় কোমরে ও পিঠে গু’রুতর চোট পান। তার কোমর ব্যথা ইতিমধ্যে তীব্র হয়েছে। নিউজ এইটিন( News Eighteen ) এবং আনন্দবাজারের মতে, মমতা বন্দ্যোপাধ্যায় সহ বিমানে থাকা সকলেই তখন সুস্থ ছিলেন। তবে এমন দুর্ঘটনায় বিমানের সবার মধ্যে আত’/ঙ্ক ছড়িয়ে পড়ে।

এদিকে মমতা( Compassion )র বিমান কেন এমন দুর্যোগের স্বীকার হল তা নিয়ে চলছে নানা জল্পনা। এভিয়েশন রেগুলেটর ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন( Aviation Regulator Directorate General Civil Aviation ) (ডিজিসিএ( DGCA )) ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে। কলকাতা বিমানবন্দর( Kolkata Airport ) সূত্র আনন্দবাজারকে( Anandabazar ) জানিয়েছে, মমতা( Compassion )র বিমানের সামনে আরেকটি বড় বিমান অবতরণ করেছে। এটিই বিপর্যয়ের কারণ। দুর্ঘটনা এড়াতে পাইলট দ্রুত উচ্চতা প্রায় ৫০০০ ফুটে নামিয়ে আনেন। যে কারণে বিমানে প্রবল ঝাঁকুনি হয়। বিমানের দুই পাইলট ছিলেন বাবা ও মেয়ে। দুর্ঘটনার চার মিনিট পর বিমানটি কলকাতায় নেমে আসে।

উল্লেখ্য, বারানসী থেকে কলকাতার উদ্দেশ্যে ছেড়ে আসা মমতা ব্যানার্জীর ভারা করা ছোট বিমানটি কলকাতায় অবতরনের সময় দুর্যোগ কবলিত হয় বলে যানা যায় সামাজিক যোগাযোগের মাধ্যমে। মমতা ব্যানার্জীকে বহন করা বিমানটি অবতরনের মুহুর্তে আরেকটি বড় বিমান সামনে এসে পড়ায় মমতা ব্যানার্জীর বিমানটি দ্রুত ৭০০০ ফিট থেকে ২০০০ ফিটে নেমে আসে। ৫ হাজার ফিট নিচে দ্রুত গতিতে নামিয়ে আনার জন্য বিমানটি অস্বাভাবিক ঝাকুনির ফলে এমন নিদারুন পরিস্থিতির সৃষ্টি হয়। তবে পাইলটের দক্ষতার কারনে এই যাত্রায় রক্ষা পেলেও শারিরীক ভাবে কোমরে এবং পিঠে মা’/রাত্মক ভাবে আঘা”তপ্রাপ্ত হন মমতা ব্যানার্জী।

About bisso Jit

Check Also

কোটা আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলায় যা বলছে যুক্তরাষ্ট্র

সরকারি চাকরিতে কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে টানা কয়েকদিন ধরে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। তবে সোমবার (১৫ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *