Thursday , October 24 2024
Home / Entertainment / বিজ্ঞাপনে সন্তানদের লালন-পালন সম্পর্কে জ্ঞান দিচ্ছেন শাহরুখ

বিজ্ঞাপনে সন্তানদের লালন-পালন সম্পর্কে জ্ঞান দিচ্ছেন শাহরুখ

শিক্ষা বিষয়ক একটি বিজ্ঞাপনী ভিডিওতে, বলিউডের কিং হিসেবে খ্যাত শাহরুখ খান বেশ কিছু ছোট ছেলেমেয়েদের লালন-পালন সম্পর্কে জ্ঞান প্রদান করছেন। শাহরুখ খান পূত্র আরিয়ান নিষিদ্ধ দ্রব্য মা’/ম’লায় গ্রে’প্তার করার পর হতে তার সেই জ্ঞান দেওয়ার যে বিজ্ঞাপন সেটি নিয়ে বিভিন্নভাবে বেশ ক’ড়া ধরনের ভাষা ব্যবহার করে ভার্চু্য়াল মাধ্যমে সমালোচনা শুরু হয়েছে।

শুধু সেটাই নয়, সেই বিজ্ঞাপন হতে শাহরুখ খানকে সরানোর দাবিও তী’ব্র থেকে তী’ব্রতর হচ্ছে। জানা গেছে, ২০১৭ সালে শাহরুখ খান শিক্ষা প্রযুক্তি সম্পর্কিত একটি সংস্থার ‘ব্র্যান্ড অ্যাম্বাসেডর’ হয়েছিলেন। শাহরুখ ঐ কোম্পানিটির ‘ব্র্যান্ড অ্যাম্বাসেডর’ হওয়ার কারনে কোম্পানির যে আয় সেটা বেড়ে হয়ে যায় দ্বিগুণ, এমনটাই দাবি করা হয়। সেই বিজ্ঞাপনে, শাহরুখকে ছেলেমেয়েদের ভবিষ্যৎ এবং শিক্ষার বিষয়ে পরামর্শ দিতে শোনা যায়।

কিন্তু ছেলে আরিয়ানের ঘটনার সঙ্গে সেই বিজ্ঞাপনকে টেনে এনে বলিউডের ‘বাদশা’কে তু’লোধো’না করতে ছাড়ছেন না অনেকেই।

আরিয়ান খান আ’ট’ক হওয়ার পর শাহরুখের এই বিজ্ঞাপনে পরামর্শ শুনতে নারাজ অনেকেই। এক জন টুইটে লিখেছেন, দেশের ছোট ছেলেমেয়েদের শিক্ষার জ্ঞান দিতে ব্যস্ত শাহরুখ নিজের ছেলেরই খেয়াল রাখতে পারলেন না! শাহরুখকে এই বিজ্ঞাপন থেকে এখনই সরিয়ে দেওয়া উচিত ওই সংস্থার।

আরেকজন সেই বিষয়ের প্রেক্ষিতে লিখেছেন, যে ব্যক্তি তার সন্তানদেরকে সঠিকভাবে দেখাশোনা কিংবা মানুষ করতে পারে না, তিনি কীভাবে অন্যদেরকে ভালো বাবা -মা হওয়ার পরামর্শ দিতে পারেন সেটা কোনোভাবে মানায় না। অনেকে বলছেন যে, তারা তাদের ফোন হতে সেই শিক্ষামূলক প্রযুক্তি সংস্থার অ্যাপস সরিয়ে দিতে শুরু করেছেন। কেউ কেউ আবার সেই সংস্থাটিকেই কা’ঠগ’ড়ায় দাঁড় করানোর কথাও বলেছেন।

তাদের পক্ষ থেকে বলা হচ্ছে, এই সংস্থার আর কোনো কথা থাকতে পারে না। যদি এই ধরনের ব্যক্তিকে ব্র্যান্ড অ্যাম্বাসেডর করা হয়, তাহলে কেউ কী আছেন যারা তার সন্তানদেরকে শিক্ষার জন্য সেই সংস্থায় অন্তর্ভুক্ত করাবেন।
খবর আনন্দবাজারের।

About

Check Also

আমি আওয়ামী লীগের কেউ হলে গ্রেপ্তার করুন: ইলিয়াস কাঞ্চন

রোড এক্সিডেন্টে তার প্রিয়তমা স্ত্রীর মৃত্যুর পর থেকে নিরাপদ সড়ক আন্দোলনে সক্রিয় ভূমিকা পালন করছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *