Monday , July 22 2024
Breaking News
Home / Countrywide / বিএনপি নেত্রীকে অসম্মান করা হচ্ছে: তথ্যমন্ত্রী ড. হাছান

বিএনপি নেত্রীকে অসম্মান করা হচ্ছে: তথ্যমন্ত্রী ড. হাছান

বিএনপি সভানেত্রী খালেদা জিয়ার অসুস্থতার বিষয়টি নিয়ে বিএনপিকে দুরভিসন্ধিমূলক রাজনীতি না করবার জন্য আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, খালেদা জিয়াকে অসুস্থ রাখার মাধ্যমে বিএনপি তাদের রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করার চেষ্টা চালাচ্ছে। এতে করে তাকে অসম্মান করা হচ্ছে।

আজ (বুধবার) অর্থাৎ ২৪ নভেম্বর সচিবালয়ে একটি মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম সাংবাদিক ফোরামের নতুন কাউন্সিলের সাথে এই মত বিনিময় করেন সচিবালয়ের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে। তাদের সাথে বিভিন্ন বিষয়ে আলোচনার পর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন, সেই সময় তিনি এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, খালেদা জিয়ার জীবন এখন সং’কটাপন্ন অবস্থায় রয়েছে, এই ধরনের কথা কে বলেছেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, রিজভীসহ বিএনপির কেন্দ্রীয় নেতারা বলে থাকতেই পারেন। খালেদা জিয়ার জীবন সংকটাপন্ন এই কথা এখনো কোনো চিকিৎসক এখনও বলেননি। এখন কী তাহলে বিএনপি নেতারাও ডাক্তার হয়ে গেছেন, এই আমার প্রশ্ন? এখন প্রশ্ন হচ্ছে বিএনপি নেতাদের প্রেসক্রিপশনে সরকার সিদ্ধান্ত নেবে কি না- সেটাও এখন প্রশ্ন।

তিনি বলেন, অতীতেও আমরা দেখেছি খালেদা জিয়া যখন অসুস্থ হয়েছেন তখনও সবসময় তারা দাবি তুলেছেন তাকে বিদেশ পাঠাতে হবে। হাঁটুতে ও গায়ের তাপমাত্রা বেড়ে গেলেও তাকে বিদেশ পাঠাতে হবে। কিছু হলেই বিদেশ পাঠাতে হবে এই জিকির তোলার কারণ কী? কারণ হচ্ছে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। তারা খালেদা জিয়াকে বিদেশ পাঠিয়ে দিতে চান। তারা খালেদা জিয়াকে পাঠাতে চান লন্ডনে যেখানে তারেক জিয়া আছে। দ’ণ্ডপ্রাপ্ত আ’সা/মি হয়েও খালেদা জিয়া যাতে সেখান থেকে আবারও রাজনীতি করতে পারেন। তারেক রহমানও দ’ণ্ডপ্রাপ্ত আসা’/মি হয়ে সেখান থেকে রাজনীতি করছেন। খালেদা জিয়াকে পাঠিয়ে দিয়ে তারা সে কাজটি করতে চায়। আসলে খালেদা জিয়াকে বিদেশ পাঠানোর দাবি তার স্বাস্থ্যগত কারণে নয়, রাজনৈতিক কারণে এই দাবি উত্থাপন হচ্ছে। রাজধানীর এভারকেয়ার হাসপাতালে এ দাবি দিচ্ছে না, এ দাবি দিচ্ছেন বিএনপির নেতারা। তকরা রাজনৈতিক উদ্দেশ্যই এই দাবি দিচ্ছে।

ড. হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়ার যাতে সঠিক চিকিৎসা হয় সেজন্য সরকার সর্বোচ্চ ব্যবস্থা দিতে বদ্ধপরিকর। যেকোনো ব্যবস্থা দেশের অভ্যন্তরে নিতে সরকার চায়। দেশের অনেক বিশেষজ্ঞ চিকিৎসক আছেন তারা কি বলেছেন। তারা কি সরকারের কাছে আবেদন জানিয়েছেন দেশের সর্বোচ্চ চিকিৎসক দিয়ে মেডিক্যাল বোর্ড গঠন করে খালেদা জিয়ার আসলে কি হয়েছে সেটা পরীক্ষা করার কথা সেটাতো তারা বলছেন না। তারা বলছেন বিদেশ পাঠিয়ে দিতে হবে।

তিনি বলেন, বিএনপি শুধু নানা কথাবার্তা বলছেন, সভা সেমিনার করছেন। আর এ সভা সেমিনার করার একটি প্রতিযোগিতাও দেখা দিয়েছে তাদের মধ্যে। কারণ তাদের আবার পদ রক্ষা করতে হয়। দৃষ্টি আকর্ষণ করতে হয় খালেদা জিয়া ও তারেক রহমানের। কারণে কে কতো বেশি দৌড়াচ্ছেন এক্ষেত্রে। সেজন্য তারা আবার অনশন করছেন। এটি হচ্ছে বাস্তবতা। আমি বিএনপিকে অনুরোধ জানাবো খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে অসুস্থ রাজনীতি না করার জন্য। খালেদা জিয়াকে অসুস্থ রেখে তারা রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে চায়। এতে করে খালেদা জিয়াকে অসম্মান জানানো হচ্ছে।

খালেদা জিয়ার বিদেশ যাওয়ার বিষয়টি নিয়ে সরকার যে ধরনের আচরণ করছে সেটা রহস্যজনক বলে বিএনপি যে বক্তব্য দিয়েছে সেটির বিষয়ে জানতে চাওয়া হলে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি যে ভূমিকাতে আছে সেটাই তো রহ’স্যজনক। আর সরকার যে ভূমিকাতে রয়েছে সেটা খুবই স্পষ্ট। খালেদা জিয়ার বাংলাদেশে সর্বোচ্চ পর্যায়ের চিকিৎসা পাওয়া নিশ্চিত করতে আমরা বদ্ধপরিকর। খালেদা জিয়ার চিকিৎসা সবসময় দেশের বড় বড় সব চিকিৎসকের দ্বারা করতে চায় সরকার। কিন্তু তারা যে ভূমিকা দেখাচ্ছে সেটাই রহস্যজনক, কারণ খালেদা জিয়া অসুস্থ হওয়ার পরই তাকে বিদেশে নেওয়ার জন্য ব্যতিব্যস্ত হয়ে পড়েন।

 

 

 

 

 

About

Check Also

ধোঁয়া আর বারুদের গন্ধে উত্তপ্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জ্যাব) কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করেছে পুলিশ। শিক্ষার্থীরাও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *