Monday , July 22 2024
Breaking News
Home / Countrywide / বিএনপির নির্বাচনে অংশ নেওয়ার বিষয়ে জানালেন ফখরুল

বিএনপির নির্বাচনে অংশ নেওয়ার বিষয়ে জানালেন ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আগামি জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহন করা বিষয়ে বললেন, এই সরকারের অধীনে যদি আগামি জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয় তাহলে বিএনপি কোনোভাবে কোনো ধরনের নির্বাচনে যাবে না। দেশে যদি নিরপেক্ষ নির্বাচনের মাঠ সৃষ্টি করা হয় তাহলেই বিএনপি নির্বাচনে অংশগ্রহন করবে।

আজ রবিবার অর্থাৎ ২৪ অক্টোবর সকালের দিকে সিলেট ও সুনামগঞ্জ সফরের সময় সিলেটের হযরত শাহজালাল (রহ।) – এর মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
এর আগে সিলেট জেলা ও মহানগর বিএনপির নেতাকর্মীদের সঙ্গে নিয়ে হযরত শাহপরান (র) এর মাজার জিয়ারত করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মাঝার জিয়ারত শেষে বিএনপি মহাসচিব সুনামগঞ্জে সাবেক সংসদ সদস্য ফজলুল হক আছপিয়ার স্মরণ সভায় যোগ দিতে সুনামগঞ্জের উদ্দেশে রওয়ানা দেন।

মির্জা ফখরুল বলেন, দেশে নির্বাচনের কোনও পরিস্থিতি নেই। আওয়ামী লীগ সরকার জনগণের ভোটে নির্বাচিত হয়নি। অনির্বাচিত, অবৈধ এই সরকার নির্বাচন নিয়ে খেলা করে গত দুই মেয়াদ ক্ষমতায় আছে। যখন নির্বাচনের সত্যিকার পরিবেশ তৈরি হবে, আমরা তখনই নির্বাচনে অংশ নেবো।

তিনি বলেন, আমরা স্পষ্ট করে দিয়েছি, আওয়ামী লীগের অধীনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন কোনোভাবে সম্ভব নয়, সেটা আমরা অতীতেও দেখেছি। সেই কারণে, নির্বাচন-নিরপেক্ষ সরকার, নির্দলীয় সরকার এবং সেই সরকারের অধীনে নতুন নির্বাচন কমিশন থাকলে আমরা অবশ্যই অংশ গ্রহন করবো।

তিনি বলেন, ছাত্রলীগের নেতাকর্মীরা ষ’ড়য/ন্ত্রে মে’তেছে, তারা সাম্প্রতিক সময়ে দেশে একের পর এক যে সংখ্যা ল’ঘুদের বাড়িঘরে হা’/ম’/লার ঘটনা ঘটছে সেটার সঙ্গে তারা জড়িত। দেশের মানুষ এখন আর নিরাপদ নয় তাদের হাত থেকে। তারা যা ইচ্ছা তাই করছে আর দোষ দিচ্ছে অন্য দলের ওপর। এই সরকার দেশ চালাতে ব্যর্থ হয়েছে।

About

Check Also

ধোঁয়া আর বারুদের গন্ধে উত্তপ্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জ্যাব) কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করেছে পুলিশ। শিক্ষার্থীরাও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *