Tuesday , July 23 2024
Breaking News
Home / Sports / বাংলাদেশ দলের জন্য সুসংবাদ, শ্রীলংকার জন্য দুঃসংবাদ

বাংলাদেশ দলের জন্য সুসংবাদ, শ্রীলংকার জন্য দুঃসংবাদ

প্রথম রাউন্ডে, বাংলাদেশের টাইগাররা ওমানকে ২৬ রানে হারান এবং পাপুয়া নিউ গিনিকে ৮ উইকেটে হারানোর মাধ্যমে গ্রুপ বি হতে নিজেদেরকে সুপার টুয়েলভে নিয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। রানার্স আপ হয়ে বাংলাদেশ দল এ১ গ্রুপে গিয়ে পড়েছে। যেখানে প্রথম প্রতিপক্ষ হিসেবে গ্রুপ এ- এর চ্যাম্পিয়ন দল হলো শ্রীলঙ্কা। আগামীকাল রবিবার অর্থাৎ ২৪ অক্টোবর শারজায় বাংলাদেশের সময় অনুযায়ী বিকাল ৪ টায় দানুশ শানাকারের দলের সাথে ল’/ড়বে হবে মাহমুদউল্লাহর দল। এই খেলায় বাংলাদেশ দল একটি ভালো ফলাফলের আশা করছে।

আর সেই ম্যাচের একদিন আগেই দুঃসংবাদ ভেসে এলো শ্রীলংকা শিবিরে। যা বাংলাদেশের বেলায় সুসংবাদ নিশ্চিত। জানা গেছে, সুপার টুয়েলভের প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে খেলছেন না লঙ্কান স্পিন বিভাগের সেরা অ’/স্ত্র মাহিশ থিকশানা।

শুক্রবার নেদারল্যান্ডসের বিপক্ষে প্রথম রাউন্ডের শেষ ম্যাচ চলাকালীন পিঠের এক পাশের পেশিতে চোট পেয়েছেন থিকশানা। যে কারণে এই অফস্পিনারকে বিশ্রামে পাঠিয়েছে লঙ্কান টিম ম্যানেজমেন্ট। থিকশানাকে না খেলানোর বিষয়টি নিশ্চিত করেছে দলচির মিডল অর্ডার ব্যাটসম্যান ভানুকা রাজাপাকশে।

সাংবাদিকদের রাজাপাকশে বলেন, ‘আমাদের ফিজিও বলেছেন, খুব সম্ভবত থিকশানাকে পরের ম্যাচের জন্য বিবেচনা করা হবে না। তাকে নিয়ে কোনো ঝুঁ’কিতে যেতে চাই না আমরা। আমরা তাকে এক ম্যাচ খেলিয়ে পুরো টুর্নামেন্টের জন্য হারাতে চাই না।’

অন্য কথায়, আগামীকাল সাউথ এশিয়ান ক্রিকেট জগতের র’হস্য স্পিনার হিসেবে পরিচিত এই শ্রীলঙ্কান তারকাকে সাকিব-মাহমুদউল্লাহকে আর সামলাতে হবে না। বিশ্বমঞ্চের ম্যাচে মাঠে নেমে দারুণ বোলিং করেছেন থিকশানা। প্রথম দুটি ম্যাচে শুধুমাত্র ৪২ রান দেওয়ার মাধ্যমে ৬ উইকেট লাভ করেছিলেন তিনি। গতকাল (শুক্রবার) ইনজুরি ম্যাচেও এক ওভারে দুই উইকেটও নিয়ে নেন তিনি।

ফলে এটা বলা যায়, দল থেকে ইন’জুরির কারনে বাইরে থাকা টাইগারদের জন্য এক প্রকার সুখবর বটে।

About

Check Also

কিছু বাকি নাই, সব আছে: সাকিব

রোববার ছিল সাকিব আল হাসানের জন্মদিন। সাকিব ৩৬ পেরিয়ে ৩৭ পা দিয়েছেন। সাকিব তার জন্মদিনকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *