Wednesday , July 24 2024
Breaking News
Home / Countrywide / বাংলাদেশ জাতিসংঘে ভোট না দেওয়ার কারন জানালেন পরিকল্পনামন্ত্রী
পরিকল্পনামন্ত্রী

বাংলাদেশ জাতিসংঘে ভোট না দেওয়ার কারন জানালেন পরিকল্পনামন্ত্রী

রাশিয়া( Russia ) এবং ইউক্রেনের( Ukraine ) মধ্যেকার বর্তমানে চলমান সং”ঘাতের ভ’য়াবহতা সমগ্র বিশ্বব্যাপি দৃশ্যমান। তাই এই দৃশ্যমান সং”ঘাতের ভ’য়াবহতার কথা চিন্তা করে এবং এই দুই দেশের মধ্যে চলমান সাম”রিক অভিযান অভ্যাহত রাখার প্রতিবাদে গত বুধবার( Last Wednesday ) জাতিসংঘের( United Nations ) সাধারন পরিষদের পক্ষে থেকে একটি জরুরি অধিবেশনের আয়োজন করা হয়। এই অধিবেশনে সংখ্যাগরিষ্ঠ দেশগুলোর প্রস্তাব রাশিয়া( Russia )ন হামলার বন্ধের পক্ষে। তবে জাতিসংঘের( United Nations ) এই অধিবেশনে উক্ত বিষয়ের উপর ভোটদান কার্যক্রমের সাথে বাংলাদেশ যোগদান করেনি।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান( MA Mannan ) বলেছেন, বাংলাদেশ জাতিসংঘের( Bangladesh belongs United Nations )( United Nations ) সদস্য, কর্মচারী নয়। আমাদের দেশের স্বার্থে ভোট দেবেন কি দেবেন না তা আমরা হিসাব করব। মূলত, আমরা দেশের জন্য চিন্তা করে ভোট দেইনি। আমরা একা নই, আরও অনেক রাজ্য ভোটদানে বিরত থেকেছে।

শনিবার (৫ মার্চ( March )) সকালে( morning ) সুনামগঞ্জের শান্তিগঞ্জ( Shantiganj Sunamganj ) উপজেলার মিনা বাজারে ৯ লাখ ৯৯ হাজার টাকার অভ্যন্তরীণ সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন শেষে মন্ত্রী এ কথা বলেন। মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা( Sheikh Hasina ) সংঘাত পছন্দ করেন না। আমরা রাশিয়া-ইউক্রেনের( Ukraine ) কাছে আবেদন করেছি, আপনারা শান্তিপূর্ণ অবস্থানে যান এবং সমঝোতায় আসেন, বাংলাদেশ সাধ্যমত সাহায্য করবে।

বিএনপি( BNP )কে উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগের( Awami League ) বিদায় ঘণ্টা বাজলে আমরা ছুটি নেব। জনগণের ভোটে আমরা ক্ষমতায় এসেছি, জনগণ ভোট না দিলে আমরা ক্ষমতা ছাড়ব। এ বিষয়ে বিএনপি( BNP ) মন্তব্য করার কে? তাই আওয়ামী লীগকে( league ) হুম’কি দিয়ে ভয় দেখানো যাবে না। আওয়ামী লীগ কারও হুম”কিতে ভ’য় পায় না।

উল্লেখ্য, রুশ বাহিনীর এই ধরনের অমানবিকতা বন্ধের দাবিতে জাতিসংঘের( United Nations ) সাধারন সদস্যদের পক্ষ্ থেকে ভোটগ্রহনের মাধ্যমে প্রস্তাব পেশের জন্য একটি অধিবেশনের ডাক দেন। এই ভোটাভুটিতে বাংলাদেশ কোন ভোট দেয়নি। বাংলাদেশের( Bangladesh ) পক্ষ থেকে ভোটের প্রতি এইরকম উদাসীনতা দেখানোর কারন প্রসঙ্গে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান( MA Mannan ) গনমাধ্যমকর্মীদের বলেন, আমরা আমাদের দেশের স্বার্থের কথা ভেবেই কোন ভোট দেইনি। শুধু আমরাই না বিশ্বের অনেক দেশই এই ভোট দানের কাজে অংশগ্রহন করে নাই। তবে আমরা রুশ বাহি”নীর এই ধরনের বর্ব’/রতা বন্ধের আহ্ববান জানই।

About bisso Jit

Check Also

ধোঁয়া আর বারুদের গন্ধে উত্তপ্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জ্যাব) কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করেছে পুলিশ। শিক্ষার্থীরাও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *