Sunday , July 21 2024
Breaking News
Home / Entertainment / বাংলাদেশে একা বন্দি ছিলাম : ববিতা

বাংলাদেশে একা বন্দি ছিলাম : ববিতা

 

বাংলাদেশের চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেত্রী ববিতা। এই জনপ্রিয় অভিনেত্রী দীর্ঘ কয়েক বছর আগে সকল অভিনয় থেকে সরে দাঁড়িয়েছেন। তিনি অভিনয় থেকে সরে দাঁড়ালেও তাকে নিয়ে প্রায় সময় সংবাদ প্রকাশ পায়। এদিকে, এই অভিনেত্রীর একমাত্র ছেলে কানাডায় থাকছেন। সেখানে প্রায় সময় এই অভিনেত্রী গিয়ে থাকেন। তেমনি এবার তিনি তার ছেলের সঙ্গে দেখা করতে গেলেন। সেখান থেকে তিনি গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন।

গতকাল ছিল তার জন্মদিন। এবার জন্মদিনে তিনি ছিলেন কানাডায়। গত ১৫ই জুলাই তিনি একমাত্র ছেলে অনিকের কাছে গিয়েছেন। সেখান থেকেই মুঠোফোনে আলাপ হলো তার সঙ্গে। জন্মদিন কেমন কাটলো? ববিতা বলেন, জন্মদিন আসা মানে আয়ু কমে যাওয়া৷ এটা বিশেষ দিন হয় কীভাবে (হেসে)! যাই হোক এবার জন্মদিনটা ভালোই কেটেছে।

ছেলের সঙ্গে আছি তো। কতদিন পর ছেলের কাছে গেলেন? ববিতা বলেন, দেড় বছর পর। আগেই আসতে চেয়েছিলাম। কিন্তু ভিসার মেয়াদ শেষ হয়ে গিয়েছিল। অনেক কষ্টে ভিসা পাই৷ তাই আর দেরি করিনি। কানাডায় আসতে হলে অনেক নিয়মকানুন অনুসরণ করতে হয়। দীর্ঘ সময় পর ছেলেকে কাছে পেয়ে কেমন লাগছে? উত্তরে তিনি বলেন, বাংলাদেশে একা বন্দি ছিলাম। বাইরে একদমই বের হতাম না। ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় মানসিকভাবে ভে”ঙে পড়েছিলাম। কিন্তু ছেলেকে দীর্ঘদিন পর দেখে মনটা ভরে গেলো। প্রথম দিন জড়িয়ে ধরে অনেক কান্না করেছিলাম। কানাডায় সময় কাটে কীভাবে? ববিতা বলেন, আমার ছেলে অনিক এখানকার বড় একটি কোম্পানিতে কাজ করে। সকাল থেকে বিকাল পর্যন্ত অফিস করে। হোম অফিস করে। আমি রান্না-বান্না করি। ঘরের টুকটাক কাজ করি। আর ওর অফিস শেষ হলে হাঁটতে বের হই।
কানাডায় কতদিন থাকার পরিকল্পনা? এ অভিনেত্রী বলেন, মাত্র এলাম তো। এখনও কতদিন থাকবো ভাবিনি। এবার একটু ভিন্ন প্রসঙ্গে আসি। দেশের সফল অভিনেত্রী আপনি। এই সফলতার রহস্য কি? ববিতা বলেন, জীবনে যা করেছি নিজের চেষ্টাতেই। আমার কাছে টাকা-পয়সা, বাড়ি-গাড়ি মূল লক্ষ্য ছিল না। ভালো সিনেমা করাই লক্ষ্য ছিল। এজন্য ছাড়ও দিয়েছি। বিনে পয়সাতেও কাজ করে দিয়েছি অনেক সিনেমার। সব ধরনের ছবিই করেছি। করেছি বলেই মানুষ আজও মনে রেখেছে। অভিনয়ে থেকে নিজেকে দূরে রেখেছেন। আলাদা কারণ আছে? ববিতা বলেন, এখন যে ধরনের সিনেমা হচ্ছে সেগুলোকে আমার সিনেমা মনে হয় না। তৃপ্তি না পেলে অযথা অভিনয় করার মানে নেই৷

উল্লেখ্য, দেশের এই কিংবদন্তি অভিনেত্রী প্রায় তিন শত এর অধিক সিনেমায় অভিনয় করেছেন। তিনি তার দক্ষ অভিনয়ের মাধ্যমে জাতীয় পরস্কার সহ অসংখ্য পরস্কার অর্জন করেছেন। এমনকি তার অভিনীত সিনেমা দুই বাংলায় ব্যাপক জনপ্রিয়তা পায়। এই কিংবদন্তি অভিনেতা তার অভিনয়ের মাধ্যমে এখনো জনপ্রিয় হয়ে রয়েছেন। এখনো তার ভক্তরা তার বিশেষ দিনে শুভেচ্ছা পাঠান।

About

Check Also

বিনোদন জগতে শোকের ছায়া, মারা গেছেন জনপ্রিয় অভিনেত্রী অপর্ণা

ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী হিনা খান। জানা গেছে তিনি স্তন ক্যান্সারে ভুগছেন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *