Wednesday , July 24 2024
Breaking News
Home / Abroad / বাংলাদেশি কর্মীদের প্রশংসা করে এক সুসংবাদ দিলেন দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত

বাংলাদেশি কর্মীদের প্রশংসা করে এক সুসংবাদ দিলেন দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত

বর্তমান সময়ে গোটা বিশ্বে প্রায় ১ কোটি বাংলাদেশী বসবাস করছে। এমনকি প্রতিবছরেই বাংলাদেশ থেকে অসংখ্য নাগরিক বিশ্বের বিভিন্ন দেশে পাড়ি জমাচ্ছে নানা ধরনের কর্মের উদ্দেশ্যে। দক্ষিণ কোরিয়াতেও রয়েছে অসংখ্য বাংলাদেশী। সম্প্রতি দেশটিতে বসবাসকারী বাংলাদেশীদের প্রসংসা করে এক সুসংবাদ দিলেন দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং-কিউন।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপির সঙ্গে বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং-কিউনের এক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৯ নভেম্বর) দুপুর ১২টায় মন্ত্রীর দপ্তরে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর সঙ্গে দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের এ বৈঠক অনুষ্ঠিত হয়। এসময় মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন সেখানে উপস্থিত ছিলেন।

বৈঠকের শুরুতে দক্ষিণ কোরিয়াগামীদের ভিসা দীর্ঘদিন বন্ধ থাকার পর পুনরায় চালুর বিষয়টি প্রবাসী কল্যাণ মন্ত্রীকে জানিয়ে রাষ্ট্রদূত লি জ্যাং-কিউন জানান, স্বাস্থ্যবিধি মেনে দক্ষিণ কোরিয়ায় গমনেচ্ছুদের ঢাকাস্থ দক্ষিণ কোরিয়া দূতাবাসের মাধ্যমে ভিসার আবেদন চালু হয়েছে। এছাড়াও বৈঠকে তিনি দক্ষিণ কোরিয়ায় কর্মরত বাংলাদেশি কর্মীদের ভূয়সী প্রশংসা করেন। বৈঠকে তারা দক্ষিণ কোরিয়াগামী কর্মীদের ভাষা প্রশিক্ষণ ও দক্ষতার মানোন্নয়ন, দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশের শ্রমবাজার সম্প্রসারণ ও দু-দেশের ভ্রাতৃত্বপূর্ণ সৌহার্দ্য-সম্প্রীতি নিয়ে আলোচনা করেন। এতে আরও উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আব্দুল কাদের, বোয়েসেল ব্যবস্থাপনা পরিচালক মো. বিল্লাল হোসেনসহ মন্ত্রণালয়ের অন্যান্য কর্মকর্তারা।

বিদেশে থাকা প্রবাসীদের দেশে পাঠানো অর্থ বাংলাদেশের অর্থনীতিতে অগ্রনী ভূমিকা পালন করে থাকে। এক্ষেত্রে প্রবাসীদের জন্য বাংলাদেশ সরকার নানা ধরনের সুযোগ-সুবিধা প্রদান করছে। এবং প্রবাসীদের পাঠানো অর্থের উপর প্রনোদনাও দিচ্ছে।

About

Check Also

প্রবাসীদের জন্য সুখবর, সহজেই মিলবে ইতালি থেকে আমেরিকার ভিসা

বর্তমানে প্রায় ১৪০ হাজার প্রবাসী বাংলাদেশি ইতালিতে অবস্থান করছেন। যাদের অনেকেই দেশ থেকে অন্য দেশে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *