Sunday , July 21 2024
Breaking News
Home / Sports / প্রয়ানের আগে শেষ টুইটে যে কথা লিখেছিলেন শেন ওয়ার্ন

প্রয়ানের আগে শেষ টুইটে যে কথা লিখেছিলেন শেন ওয়ার্ন

ক্রিকেট বিশ্বে অন্যতম একটি নাম শেন ওয়ার্ন, তার ১৫ বছরের খেলোয়াড় জীবনে ১৪৫টি টেস্ট ম্যাচ খেলে হাজারের বেশি উইকেট নিয়েছেন। ওয়ার্নের হেটেরোক্রোমিয়া( Warne’s heterochromia ) ছিল, যার ফলে তার একটা চোখ নীল এবং অন্যটি সবুজ ছিল। ক্রিকেট জীবনে তার ক্যারিয়ার সাফল্যের তুঙ্গে ছিল, কিন্তু ব্যাক্তি জীবন কাটিয়েছেন কিছুটা উশৃংখলভাবে। গত ৪ মার্চ থাইল্যান্ডের কোহ-সামুইয়ে( Koh-Samui, Thailand ) ছুটি কাটাতে এসে হৃদরোগে আ”ক্রান্ত হয়ে মৃ”ত্যুবরণ করেন। মৃ”ত্যুকালে তার বয়স হয়েছিল ৫২ বছর। প্রথম দৃষ্টিতে এটিকে স্বাভাবিক প্রয়ান ভেবে নেবার পর দিনই থাইল্যান্ডের পুলিশ( The police ) সন্দেহ প্রকাশ করেন, যার ফলে তার প্রয়াত দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়।

কিংবদন্তি অস্ট্রেলিয়ান স্পিনার শেন ওয়ার্ন ভালো করেই মাঠ ছেড়েছেন। বয়স ছিল ৫২। থাইল্যান্ডের কোহ সামুই হৃদরোগে আক্রা”ন্ত হয়ে মা’রা গেছেন বলে জানা গেছে। তার আকস্মিক মৃ”ত্যুতে ক্রিকেট মাঠে শোকের ছায়া নেমে এসেছে।

শেন ওয়ার্ন তার এক সময়ের সতীর্থদের কিছুতেই বিশ্বাস করতে পারবেন বলে মনে হয় না। টেস্ট ক্রিকেটে তিনি ছিলেন শীর্ষ উইকেট শিকারী। তার বলের মুখোমুখি হওয়া কার্যত যে কোনও ক্রিকেটারের জন্য ভয়ের কারণ হয়ে উঠত। তবে তার মৃ’ত্যুর পর তার টুইটকে ঘিরে উঠছে একাধিক প্রশ্ন! অনেকেই বলছেন, গভীর শোকই শেন ওয়ার্নের( Shane Warne ) হার্ট অ্যাটাকের কারণ।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল শেষ টুইট! ভারতীয় সময় শুক্রবার সকালে( In the morning )( Friday morning ) প্রাক্তন অস্ট্রেলিয়ান খেলোয়াড় মা”রা যান। আর তখনই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তাঁকে শ্রদ্ধা জানান শেন ওয়ার্ন। সেখানে তিনি লিখেছেন, তার মৃ”ত্যুর খবর শুনে খুবই খারাপ লাগছে। ক্রীড়া জগত( Past )ে তিনি ছিলেন কিংবদন্তি। এমনকি যুব সমাজেরও নিশ্চয়ই অনুপ্রেরণা ছিল। ক্রিকেট বিশ্বকে তিনি অনেক কিছু দিয়েছেন।

টুইটের শেষ লাইনে পরিবারের প্রতি ভালোবাসা ও সমবেদনা জানাতে ভোলেননি। সঙ্গে যোগ করা হয়েছে এবং এই টুইটের চারপাশে কুয়াশা! এই টুইটের ১২ ঘন্টার মধ্যে শেন ওয়ার্ন মা’রা যান। উল্লেখযোগ্যভাবে, প্রাক্তন অস্ট্রেলিয়ান উইকেটরক্ষকও হৃদরোগে আ”ক্রান্ত হয়ে মা’রা যান। এবং এখানে কিছু চিকিৎসকদের কাছে প্রশ্ন, মার্শের( Marsher ) মৃত্যু ওয়ার্নকে গভীর শোকের মধ্যে ফেলেছে কিনা। আর সেই শোক থেকেই হার্ট অ্যাটাক।

ডাক্তাররা কিছুতেই তা উড়িয়ে দিতে পারছেন না। কারণ প্রিয়জন বা কাছের মানুষের দুঃখ অনেক ক্ষেত্রেই ব্যক্তিকে দুর্বল করে দেয়। এবং এই ক্ষেত্রে কি ঘটেছে? বাড়িতে তিনি হার্ট অ্যাটা’ক করেন এবং বেশ কিছুদিন ধরে অসুস্থ ছিলেন। তার একাধিক বার্ধক্যজনিত রোগ ছিল।

রোড সম্প্রতি কুইন্সল্যান্ডে( In Queensland ) নিজের বাড়িতে হৃদরোগে আক্রা”ন্ত হন। আর তখন থেকেই তিনি আরও অসুস্থ হয়ে পড়েন। আর এরপরই সকালে( In the morning ) রোডমার্চের মৃ”ত্যু। পরপর দুই ক্রিকেটারের বিদায়টা কেউ মেনে নিতে পারবে বলে মনে হচ্ছে না। শেন ওয়ার্নের( Shane Warne ) একটি অনন্য প্রতিভা ছিল যা অস্ট্রেলিয়ান ক্রিকেটকে নতুন উচ্চতায় নিয়ে গেছে।

১৯৯৯ সালে, অস্ট্রেলিয়া ইংল্যান্ডের( Australia is England ) কাছ থেকে আইসিসি( ICC ) ক্রিকেট বিশ্বকাপ ছিনিয়ে নেয়। এবং এটি ১২ বছর পর ছিনিয়ে নেওয়া হয়েছিল। আর দ্বিতীয়বার। ১৪৫ টেস্টে শেন ওয়ার্নের( Shane Warne ) ৭০৮ উইকেট রয়েছে। সেরা বোলিং ৭১ রানে ৮ উইকেট। এখানেই শেষ নয়, ওয়ার্নের নামে একাধিক রেকর্ড রয়েছে।

শেন এর হঠাৎ ওজন বাড়ার জন্য এটা হতে পারে বলে ধরে নিয়েছিলেন তারা। গত( Past )কাল রোববার থাইল্যান্ডে ম’রদেহটির ময়নাতদন্ত করা হয়েছে। ময়নাতদন্তের পর শেনের( Shane ) দেহ অস্ট্রেলিয়ায়( In Australia ) ফিরিয়ে নিয়ে যাওয়ার কথা ছিল। পুলিশ( The police ) এখনো এই নিয়ে কিছু বলেনি।

About bisso Jit

Check Also

কিছু বাকি নাই, সব আছে: সাকিব

রোববার ছিল সাকিব আল হাসানের জন্মদিন। সাকিব ৩৬ পেরিয়ে ৩৭ পা দিয়েছেন। সাকিব তার জন্মদিনকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *