Monday , July 22 2024
Breaking News
Home / National / পুলিশ বাড়াবাড়ি করলে শাড়ির আঁচলে পেঁচিয়ে রাখবেন : নারী অনুসারীদের কাদের মির্জা

পুলিশ বাড়াবাড়ি করলে শাড়ির আঁচলে পেঁচিয়ে রাখবেন : নারী অনুসারীদের কাদের মির্জা

দুর্নীতি-অনিয়মের বিরুদ্ধে রীতিমতো সোচ্চার আওয়ামী লীগ সভাপতি ওবায়দুল কাদেরের ভাই ও নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। এমনকি অনিয়মের জন্য নিজের ভাই-ভাবিকেও ছাড় দেননি তিনি। আর এরই জের এবার পুলিশের বিরুদ্ধে সজাগ থাকার আহ্বান জানিয়ে নারী অনুসারীদের বিশেষ এক নির্দেশ দিয়েছেন কাদের মির্জা।

তিনি বলেছেন, ‘তারা (পুলিশ) কাউকে গ্রেফতার করতে গেলে দরজা খুলবেন না। বেশি বাড়াবাড়ি করলে শাড়ির আঁচল দিয়ে পেঁচিয়ে বেঁধে রাখবেন। কাউকে গ্রেফতার করলে পুলিশকে প্রতিহত করতে সম্মিলিতভাবে প্রতিরোধ করবেন। প্রয়োজনে আমরা পুলিশের বিরুদ্ধে নারী নির্যাতন ও শ্লীলতাহানির মামলা করবো।’

শনিবার (৯ অক্টোবর) বিকেলে বসুরহাট বঙ্গবন্ধু চত্ত্বরে উপজেলা ও পৌর মহিলা আওয়ামী লীগের বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে বক্তৃতার সময় তিনি এ নির্দেশ দেন।

কাদের মির্জা বলেন, ‘আমরা নিয়মতান্ত্রিক শান্তিপূর্ণ কর্মসূচি পালন করার পরও আমাদের বিরুদ্ধে পুলিশের কাজে বাধা দেওয়ার মামলা হয়। পুলিশ আমার গায়ে হাত দেয়। আমার ৪৭ বছরের রাজনৈতিক জীবনে এরশাদ, খালেদা জিয়ার সরকারের আমলেও এমনটা ঘটেনি।’

এরপর ঘরে ঘরে চাকরি ও গ্যাস সংযোগ নিশ্চিতে দাবি আদায়ের লক্ষ্যে আগামী ১৬ অক্টোবর বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন তিনি। ছাত্রলীগ এ কর্মসূচির আয়োজন করবে।তার এই দাবি আদায় না হলে সংবাদ সম্মেলন ও গণঅনশনের হুমকি দেন কাদের মির্জা।

শিক্ষার হার যেভাবে বেড়েছে, সেভাবে বাড়েনি চাকরি। ফলে দেশে এখন বেকারত্ব সমস্যা দেখা দিয়েছে। তবে এ অবস্থায় প্রতি ঘরে ঘরে চাকরির ব্যবস্থা করা হলে আগামীতে বেকারত্ব সমস্যা বলে কোনো কিছুই থাকবে না। তাই এই বিষয়টি নিয়ে বেশ ভাবছেন কাদের মির্জা।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *