Tuesday , July 23 2024
Breaking News
Home / Countrywide / পাওয়া গেল কুমিল্লার আলোচিত সেই ইকবালের নতুন আরেক ভিডিও

পাওয়া গেল কুমিল্লার আলোচিত সেই ইকবালের নতুন আরেক ভিডিও

কুমিল্লা জেলায় সাম্প্রতিক সময়ে আলোচিত ঘটনার অভিযোগে অভিযুক্ত ইকবালের নতুন আরেকটি ভিডিও প্রকাশ্যে এসেছে। দেশের একটি জনপ্রিয় মিডিয়ার কাছে আসা প্রাপ্ত ভিডিওটিতে দেখা যাচ্ছে, মধ্যরাতে চকোরিয়ার একটি নামকরা মসজিদে আজান দিচ্ছিলেন ইকবাল এবং সেই সময় তাকে ধ’রা হয়। তার নিকট একটি গামছা পাওয়া যায় সেটাতে জড়ানো অবস্থায় পবিত্র কোরআন ছিল।

রাত ২ টা ৩০ মিনিটের দিকে কক্সবাজার জেলার চকোরিয়ায় এলাকায় অবস্থিত সবুজ পাহাড় মসজিদের মিম্বরে ওঠার পর আজান দিচ্ছিলেন ইকবাল। আযান শোনার পর সেখানে এলাকাবাসী যান এবং তাকে আ’টক করেন। সেখানকার বাসিন্দারা তার পরিচয় ও ঠিকানা জিজ্ঞাসা করলে ইকবাল জানিয়েছিলেন, তার বাড়ি কুমিল্লায়। এবং তিনি কক্সবাজার যাচ্ছেন। তিনি সেখানে গিয়ে একটি হোটেলে কাজ করবেন। পরে স্থানীয়রা গামছা ও কোরআন রেখে দিয়ে তাকে একটি শার্ট দেন এবং সেখান থেকে কক্সবাজারগামী একটি গাড়িতে তুলে দেন। ধ’রা পড়ার সময় তার গায়ে ঐ শার্টটি ছিল।

এদিকে কুমিল্লায় পবিত্র ধর্মগ্রন্থ রাখার ঘটনায় প্রধান অভিযুক্ত ইকবালসহ চার আ’/সা’মির পাঁচদিনের রি’/মা’ন্ড মঞ্জুর করেছেন আদালত। শুক্রবার বিকালে মা’/ম’লার তদন্ত কর্মকর্তা সিআইডি কুমিল্লার পরিদর্শক আব্দুল হাকিম আ’সা’/মিদের সাতদিনের রি’মা/ন্ড আবেদন করেন। শু’নানি শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারহানা সুলতানা পাঁচদিনের রি’মা/ন্ড মঞ্জুর করেন।

রি’মা/ন্ডপ্রাপ্ত আ’সা’/মিরা হলেন- প্রধান অভিযুক্ত ইকবাল, ইকরাম হোসেন, মাজারের খাদেম হুমায়ুন আহমেদ ও ফয়সাল আহমেদ। এর আগে শুক্রবার দুপুরে ওই চার আ’/সা’মিকে আদা’লতে হাজির করে তদন্ত সংস্থা সিআইডি।

গত শনিবার এ মা’মলায় ইকবালসহ চারজনকে কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম মিথিলা জাহান নিপার আদালতে হাজির করে ১০ দিনের রি’/মা’ন্ড আবেদন করলে আদালত সাত দিনের রি’মান্ড মঞ্জুর করেন।

গেল ২১ অক্টোবর রাতের দিকে কক্সবাজার হতে ইকবালকে গ্রে’প্তার করতে সক্ষম হয় পু’/লি’শ। তাকে গ্রেফ’তারের আগে তার আলোচিত কর্মকান্ডের প্রমাণ হিসেবে সিসিটিভিতে ধরা পড়া ভিডিও ভা’ইরাল হয় দেশজুড়ে এবং তারপর থেকে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হন ইকবাল। শুরু থেকেই ইকবাল নিষিদ্ধ দ্রব্যের প্রতি আ’/স’ক্ত বলে তার পরিবার দাবি করে। এমনকি যারা তার প্রতিবেশী তারাও তার বিষয়ে কিছু জানে না। তিনি রং মিস্ত্রী হিসেবে কাজ করে জীবিকা নির্বাহ করেন।

ইকবাল রাজনীতির সাথে যুক্ত কিনা সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি। কেন সে এই ধরনের জ’ঘন্য কাজ করা সিদ্ধান্ত নিল সেটা তাকে জিজ্ঞাসাবাদ করার পর বেরিয়ে আসবে বলে জানায় পু’/লি’শ।

About

Check Also

ধোঁয়া আর বারুদের গন্ধে উত্তপ্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জ্যাব) কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করেছে পুলিশ। শিক্ষার্থীরাও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *