Sunday , July 21 2024
Breaking News
Home / Entertainment / নিজের নামের পাশে বচ্চন থাকার কারন জানালেন অমিতাভ

নিজের নামের পাশে বচ্চন থাকার কারন জানালেন অমিতাভ

বলিউড শাহেনশাহ খ্যাত অভিনেতা অমিতাভ বচ্চন। তিনি দীর্ঘ সময় ধরে বলিউড ইন্ডাষ্ট্রিতে কাজ করছেন। তিনি হিন্দি সিনেমায় নির্মিত সিনেমার পাশাপাশি আরও বেশ কয়েকটি ভাষায় নির্মিত সিনেমায় কাজ করেছেন। এমনকি উপস্থাপক হিসেবেও বেশ পারদর্শী। ভারতের বহুল আলোচিত ও জনপ্রিয় শো ‘কৌন বনেগা ক্রোরপতি’ এই অনুষ্ঠানের উপস্থাপক হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। এবং এই অনুষ্ঠানে নিজের নামের পাশে বচ্চন থাকার কারন জানালেন তিনি।

কৌন বনেগা ক্রোরপতির সাম্প্রতিক পর্বে অমিতাভের বিপরীতে হট চেয়ারে বসেছিলেন মহারাষ্ট্রের ভাগ্যশ্রী। কথা প্রসঙ্গে জানালেন, ভালোবেসে বিয়ে করেছিলেন। এক কন্যাসন্তানও আছে। এদিকে স্বামীর সঙ্গে তার জাত-বর্ণের মিল নেই। এ কারণে সন্তান হওয়ার পর নাতনির চেহারাও দেখতে আসেননি ভাগ্যশ্রীর বাবা। অমিতাভ তখন ভাগ্যশ্রীকে ক্যামেরার দিকে তাকাতে বলেন। তারপর বাবার উদ্দেশে কিছু বলতে বলেন। কান্নাচোখে ভাগ্যশ্রী বললেন, তাকে যেন ক্ষমা করে দেওয়া হয়। এরপরই বো/মা/টা ছুড়লেন অমিতাভ। জানালেন তার নিজের গল্প। বললেন, তার নামের শেষে বচ্চন শব্দটা থাকারই কথা ছিল না। জাতপাতের কবল থেকে বাঁচার জন্যই তার মা-বাবা দুজনে মিলে শব্দটা যোগ করেন।

অমিতাভ বললেন, ‘আমার মা ছিলেন শিখ পরিবারের মেয়ে, বাবা ছিলেন কায়স্থ। মা-বাবার বিয়ের পর তাদের পরিবার প্রথম কিছুদিন মেনে নেয়নি। পরে মেনে নিলেও তারা ঠিক করেন এসব জাতপাতের প্রভাব তারা সন্তানের ওপর পড়তে দেবেন না। এ কারণে গোটা পরিবারের নামের শেষে বচ্চন শব্দটি জুড়ে দেওয়া হলো। যা ঠিক কোনও জাত-বর্ণ বোঝায় না। আর আমি যে ঘটনা বললাম, সেটা কিন্তু ১৯৪২ সালের।’ পরিশেষে ভাগ্যশ্রীর বাবার উদ্দেশ্যে বিগ-বি অমিতাভ বলেন, তিনি যেন দ্রুত তার মেয়ে ও তার পরিবারের সঙ্গে সম্পর্ক পাকাপোক্ত করে নেন।

এই জনপ্রিয় অভিনেতার অভিনীত প্রথম সিনেমা “সাত হিন্দুস্তানি”। তবে বাণিজ্যিকভাবে সফলতা পায়নি তার এই সিনেমা। এমনকি শুরুর দিকে তার অভিনীত বেশ কয়েকটি সিনেমা ফ্লপ হয়েছে। তবে পরবর্তীতে তার সিনেমা বেশ সাড়া ফেলেছে দর্শক মনে। এমনকি ব্যবসা সফল হয়েছে। এরই সুত্র ধরে তিনি বলিউডের শীর্ষ সফলতার স্থান দখল করতে সক্ষম হয়েছেন।

About

Check Also

বিনোদন জগতে শোকের ছায়া, মারা গেছেন জনপ্রিয় অভিনেত্রী অপর্ণা

ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী হিনা খান। জানা গেছে তিনি স্তন ক্যান্সারে ভুগছেন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *