Sunday , July 21 2024
Breaking News
Home / Sports / ‘নিজেকে একজন ‘প্যাসেঞ্জার’ মনে হচ্ছে, দক্ষিণ আফ্রিকা সিরিজ খেলা সম্ভব নয়’

‘নিজেকে একজন ‘প্যাসেঞ্জার’ মনে হচ্ছে, দক্ষিণ আফ্রিকা সিরিজ খেলা সম্ভব নয়’

গত( Past ) কয়েক বছর ধরেই বিদেশের( Abroad ) মাটিতে যেকোনো বড় সিরিজ আসলেই সাকিব আল( Shakib Al ) হাসানকে পাওয়া নিয়ে কোনো না কোনোভাবে সৃষ্টি হয় ধোঁয়াশার। কখনো আইসিসর নিষেধাজ্ঞা, কখনো ইনজুরি আর গেল এক বছরে তৈরী হওয়া ব্যক্তিগত( Past ) কারণে বারবারই নিজেকে বড় যেকোনো সিরিজ আগের দল থেকে সরিয়ে ফেলেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। সম্ভবত এই ধারা অব্যাহত থাকবে আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজেও। আজ ঢাকা প্রিমিয়ার লীগের জার্সি উন্মোচন অনুষ্ঠান শেষে দুবাইগামী( Going Dubai ) বিমানে ওঠার আগে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তেমনটাই জানালেন সাকিব আল( Shakib Al ) হাসান।

এ মুহুর্তে দক্ষিণ আফ্রিকা সফরে আন্তর্জাতিক ক্রিকেট খেলার মতো মানসিক ও শারীরিক অবস্থায় নেই বলে জানিয়েছেন সাকিব আল( Shakib Al ) হাসান। সর্বশেষ আফগানিস্তান সিরিজে দলে নিজেকে শুধু একজন ‘প্যাসেঞ্জার’ মনে হয়েছে—এমনটাই বলেছেন বাঁহাতি অলরাউন্ডার।

সাকিবের( Shakib ) দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট খেলা নিয়ে অনিশ্চয়তা ছিল আগেও। আইপিএলের( IPL ) সূচির সঙ্গে সাংঘর্ষিক বলে টেস্ট সিরিজ থেকে ছুটি নিয়েছিলেন সাকিব। তবে শেষ পর্যন্ত আইপিএলের( IPL ) নিলামে দল পাননি। এরপর বিসিবি( BCB ) সভাপতি নাজমুল হাসান( Nazmul Hasan ) জানিয়েছিলেন, সাকিব টেস্ট সিরিজে খেলবেন।

এরপর সাকিবকে রেখেই টেস্ট ও ওয়ানডে সিরিজের দল ঘোষণা করে বিসিবি( BCB )।

আজ ঢাকা প্রিমিয়ার লিগের( Dhaka Premier League ) দল মোহামেডানের জার্সি( Mohammedan jersey ) উন্মোচন অনুষ্ঠানে ছিলেন সাকিব। এরপর দুবাই যাওয়ার আগে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে( Hazrat Shahjalal International Airport Dhaka ) সাংবাদিকদের সাকিব বলেন, ‘দক্ষিণ আফ্রিকা( 'South Africa ) সিরিজ নিয়ে বলতে হয়, আমি মানসিক ও শারীরিকভাবে যে অবস্থায় আছি, আমার মনে হয় না আমার পক্ষে এই মুহূর্তে আন্তর্জাতিক ক্রিকেট খেলা সম্ভব। এ কারণেই আমার মনে হয়, আমি যদি একটা বিরতি পাই, যদি ওই আগ্রহটা ফিরে পাই, তাহলে আমার জন্য খেলাটা সহজ হবে।’

পিএসএল ফাইনালে দল সুযোগ পাওয়ার পরও নিজ দেশ আফগানিস্তানের( Afghanistan ) খেলা ছেড়ে পাকিস্তান যাননি লেগ স্পিনার রশিদ খান। গত( Past ) বছরের আইপিএল এর সময়েও দক্ষিণ আফ্রিকার হয়ে খেলাকেই সবার আগে প্রাধান্য দিয়েছেন দলটির অন্যতম সেরা ফাস্ট বোলার কাগিসো( Kagiso ) রাবাদা। দেশের প্রতিনিধিত্ব করা যেখানে এসব ক্রিকেটারদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচিত হয় সাকিব আল( Shakib Al ) হাসানের ক্ষেত্রেও তেমনটি হবে এটাই প্রত্যাশা ছিলো দেশের মানুষের। কিন্তু গত( Past ) কয়েক বছরের ঘটনাপ্রবাহে মনে হচ্ছে, দেশের হয়ে ক্রিকেট খেলাই এখন সাকিব আল( Shakib Al ) হাসানের পছন্দের তালিকার সবার নীচে অবস্থান করছে।

About Ibrahim Hassan

Check Also

কিছু বাকি নাই, সব আছে: সাকিব

রোববার ছিল সাকিব আল হাসানের জন্মদিন। সাকিব ৩৬ পেরিয়ে ৩৭ পা দিয়েছেন। সাকিব তার জন্মদিনকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *