Wednesday , July 24 2024
Breaking News
Home / Sports / ধৈর্য মানুষকে সহনশীল করে: মাশরাফি

ধৈর্য মানুষকে সহনশীল করে: মাশরাফি

গতকাল দুবাইয়ে অনুষ্ঠিত হয়ে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভসে শ্রীলঙ্কার বিপক্ষে পরাজয় বরন করেছে বাংলাদেশ ক্রিকেট দল। এই পরাজয়ের মধ্যে দিয়ে ব্যপক আলোচনা-সমালোচনার সম্মুখীন হয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। এই খেলার প্রসঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোষ্ট দিলেন বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

সুপার টুয়েলভসে নিজেদের প্রথম ম্যাচে হেরেছে বাংলাদেশ। শারজায় মুশফিক ও নাঈমের ফিফটিতে শ্রীলঙ্কাকে ১৭২ রানের লক্ষ্য দিয়েও পারেনি টাইগাররা। অথচ জয়ের আশায় বুক বেঁধেছিল বাংলাদেশের সমর্থকেরা। কিন্তু ক্যাচ মিস ও ম্যাচ শেষ হওয়ার আগেই মনোবল হারিয়ে ফেলা টাইগাররা হারে ৫ ‍উইকেটে। জেতার স্বপ্ন দেখা ম্যাচ হাত ফসকে যাওয়ায় মাহমুদউল্লাহ-লিটনদের সমালোচনা করছেন অনেক সমর্থক। অবশ্য সমালোচনা শোনার পর ঘুরে দাঁড়ানো নতুন নয় টাইগারদের জন্য।

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে স্কটল্যান্ডের বিপক্ষে হারের পর টানা দুই ম্যাচ জিতেই সুপার টুয়েলভসে জায়গা করে নেয় বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে হারলেও বিশ্বকাপে ভালোকিছু করবে বলে আশাবাদী মাশরাফি বিন মর্তুজা। নিজের অফিশিয়াল ফেসবুক পেজে তিনি লেখেন, ‘ধৈর্য মানুষকে সহনশীল করে। দিন শেষে দলটা আমাদেরই। ভালো কিছু করেই ফিরে আসবে বাংলাদেশ।’ সমালোচনার মাঝেও সাবেক সতীর্থদের পাশে আছেন জানিয়ে বাংলাদেশের সাবেক অধিনায়ক আরও লেখেন, ‘যা কিছুই হোক টিমের পাশেই আছি। তোরা হাসবি, সবাইকে হাসাবি, ইনশাল্লাহ। বাংলাদেশ।’

শ্রীলঙ্কার বিপক্ষে পরাজয়ের পর থেকেই বাংলাদেশের ক্রিকেট খেলোয়াড় মাহমুদউল্লাহ-লিটনদের সমালোচনা করছেন অনেক সমর্থক। এমন লজ্জাজনক হার মেনে নিতে পারছে না সমর্থকরা। সমালোচনার মাঝেও সাবেক সতীর্থদের পাশে দাঁড়ালেন মাশরাফি বিন মর্তুজা। এবং নতুন এক আশাবাদ ব্যক্ত করেছেন তিনি।

About

Check Also

কিছু বাকি নাই, সব আছে: সাকিব

রোববার ছিল সাকিব আল হাসানের জন্মদিন। সাকিব ৩৬ পেরিয়ে ৩৭ পা দিয়েছেন। সাকিব তার জন্মদিনকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *